• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ROHIT SHARMA COACH DINESH LAD BELIEVES A CENTURY IS COMING AT THE OVAL RRC

Hitman Coach : শতরান আসছে রোহিতের ব্যাটে, নিশ্চিত ' দীনেশ স্যার '

ওভালেই নাকি সেরা ইনিংস খেলবেন রোহিত

Rohit Sharma coach Dinesh Lad believes a century is coming. দীনেশ স্যার মনে করেন ওভালে যদি রোহিত একটু ধৈর্য ধরে খেলতে পারেন, তাহলে শতরান আসতে পারে। তবে রোহিতকে তিনি কখনই নিজের ব্যক্তিগত মাইলস্টোনের জন্য খেলার কথা বলেন না

  • Share this:

    #লন্ডন: তিন বছর আগে এই ইংল্যান্ডের মাটিতেই অনুষ্ঠিত হয়েছিল একদিনের ক্রিকেটের বিশ্বকাপ। রোহিত শর্মা স্থাপন করেছিলেন নতুন রেকর্ড। পাঁচটি শতরান করেছিলেন ওই বিশ্বকাপে। আজ পর্যন্ত যে রেকর্ড নেই সচিন বা কোহলির। সেই দুর্দান্ত ব্যাটিং সম্ভব হয়েছিল ছেলেবেলার কোচ দীনেশ লাদের পরামর্শ মেনে। মুম্বই থেকে ট্রেনে ঘণ্টাখানেকের পথ কান্দিভেলি। সেই বাড়ি থেকে দীনেশ লাড জানালেন ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে কথা হয়েছিল রোহিতের সঙ্গে।

    এবারও সেই এক পরামর্শ দিয়েছেন। উইকেটে প্রথম দশ পনেরো ওভার টিকে থাকা। সেটাই করছেন রোহিত। শতরান না পেলেও একটি অর্ধশতরান এবং একবার আশির ঘরে রান করেছেন। নিজের উইকেটের মূল্য কতটা ভাল করেই জানেন মুম্বইকর। দলের অন্যতম সেরা ব্যাটসম্যান। দীনেশ স্যার মনে করেন ওভালে যদি রোহিত একটু ধৈর্য ধরে খেলতে পারেন, তাহলে শতরান আসতে পারে।

    তবে রোহিতকে তিনি কখনই নিজের ব্যক্তিগত মাইলস্টোনের জন্য খেলার কথা বলেন না। রোহিত নিজেও সেটা বিশ্বাস করেন না। লিডস টেস্টে যেভাবে ব্যাট করছিলেন, তাতে শতরান আশা করেছিলেন। কিন্তু রবিনসনের বলটা বেশি সুইং করে এলবি হলেন। এতটাই মেজাজ হারিয়েছিলেন নিজের ব্যাট মাটিতে আছড়ে ফেলে মাঠ ছাড়লেন। মুম্বই থেকে স্যার জানাচ্ছেন, তাঁর ছাত্র ওভালে বড় রান করবেন। রোহিত যদি বড় রান করতে পারেন, তাহলে ভারতের একটা সম্ভাবনা থাকবে জিতে কামব্যাক করার।

    দীনেশ মনে করেন ওপেনিং পার্টনারশিপ রোহিত এবং রাহুল যদি বড় রান তুলে দিতে পারেন, তাহলে ভারতের পায়ের তলার মাটি শক্ত হয়। তবে রোহিত এখন যে পর্যায়ে পৌঁছেছেন, সেখানে আলাদা করে তাঁকে পরামর্শ দেওয়ার মানে নেই। ম্যাচের পরিস্থিতি এবং দলের প্রয়োজন বুঝে রান তোলার গতি নিয়ন্ত্রণ করতে পারেন হিটম্যান।

    ছেলেবেলার কোচ বলছেন ওভালে যদি রোহিত বড় রান করতে পারেন, তাহলে শেষ টেস্টে তাঁকে আটকে রাখা যাবে না। প্রাক্তন অস্ট্রেলিয়ান স্পিনার ব্র্যাড হগ জানিয়েছেন ইংল্যান্ড সফরে এখনও রোহিতের ব্যাট থেকে শতরান না এলেও, দুরন্ত ব্যাট করেছেন তিনি। তিনি আশাবাদী শেষ দুই টেস্টের যে কোনো একটিতে শতরান আসছে রোহিতের ব্যাটে।

    Published by:Rohan Chowdhury
    First published: