Home /News /sports /
IND vs England, ODI : বলে বুমরাহ, ব্যাটে রোহিত! ওভালে ইংরেজদের ১০ উইকেটে গুঁড়িয়ে দিল ভারত

IND vs England, ODI : বলে বুমরাহ, ব্যাটে রোহিত! ওভালে ইংরেজদের ১০ উইকেটে গুঁড়িয়ে দিল ভারত

ব্যাট হাতে অনবদ্য অধিনায়ক রোহিত শর্মা, যোগ্য সহায়তা করলেন শিখর ধাওয়ান

ব্যাট হাতে অনবদ্য অধিনায়ক রোহিত শর্মা, যোগ্য সহায়তা করলেন শিখর ধাওয়ান

Rohit Sharma and Shikhar Dhawan takes India ten wicket get victory over England. বলে বুমরাহ, ব্যাটে রোহিত! ওভালে ইংরেজদের ১০ উইকেটে গুঁড়িয়ে দিল ভারত

  • Share this:

    #লন্ডন: ইংল্যান্ডকে ১১০ রানে অল আউট করার পর ভারতের জয় নিয়ে সন্দেহ ছিল না। একমাত্র প্রশ্ন ছিল কত ওভারে রানটা তুলবে ভারত। অধিনায়ক রোহিত শর্মা এবং দীর্ঘদিন বাদে ভারতের জার্সিতে কামব্যাক করা শিখর ধাওয়ান একটু দেখে শুনে শুরু করলেন। সাবধানে অথচ লক্ষ্য স্থির রেখে।

    উইকেটের মুভমেন্ট এবং বাউন্সর সঙ্গে মানিয়ে নেওয়ার পর তারপর নিজেদের স্বাভাবিক খেলা শুরু করলেন দুজনে। ভারতের এই রান তাড়া করা ব্যাটিং প্র্যাকটিস ছাড়া আর কিছু ছিল না। তবে দেখেই মনে হচ্ছিল উইকেট না হারিয়ে ১০ উইকেটে জয় চাইছে ভারত।

    টপলে, উইলিদের কেউ সেভাবে ভারতীয় ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ জানাতে পারলেন না যেভাবে ইংলিশ ব্যাটসম্যানদের পরীক্ষা নিয়েছিলেন ভারতীয় পেসাররা। কারণ ভারতের একদিনের বিশ্বকাপের প্ল্যানিংয়ে শিখর ধাওয়ান জোরালোভাবে আছেন। তাই তাকেও যতটা সম্ভব ব্যাটিং প্র্যাকটিস দেওয়া প্রয়োজন ছিল।

    টি টোয়েন্টি সিরিজ জয়ের পর এবার একদিনের সিরিজ জয় লক্ষ্য ভারতের। বাকি দুটো ম্যাচ এভাবেই দাপটের সঙ্গে জয় চাইছে ভারত। একদিনের ক্রিকেটে প্রথম ম্যাচে টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়ে ভুল করেননি রোহিত শর্মা সেটা স্পষ্ট হয়ে গিয়েছিল খেলার শুরুতেই। মঙ্গলবার ওভালে শুরু থেকেই জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামির গতি এবং সুইং নাকাল করে ছাড়ল ইংরেজ ব্যাটসম্যানদের।

    আজকের আগে পর্যন্ত ২০০১ সালে ম্যানচেস্টার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে ৮৬ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড। সেটাই ছিল তাদের সর্বনিম্ন স্কোর। আজ দেখার ছিল নিজেদের সর্বনিম্ন স্কোর ছাড়িয়ে নতুন লজ্জার রেকর্ড তৈরি করতে পারে কিনা ইংল্যান্ড। বুমরাহ প্রথম থেকেই নাড়িয়ে দিলেন জেসন রয়, জনি বেয়ারস্টোদের।

    রয়, জনি, রুট, লিভিংস্টোনকে তুলে নিলেন বুমরাহ। অন্যদিকে তাকে যোগ্য সহায়তা করলেন শামি। আউট করলেন বেন স্টোকস, বাটলার,ওভারটনকে। ১৫ ওভারের মধ্যে ৭ উইকেট হারিয়ে ফেলল ইংল্যান্ড। দেখে মনে হচ্ছিল একদিনের ম্যাচ নয়, টি টোয়েন্টি খেলতে নেমেছে ইংলিশ ব্যাটসম্যানরা। কেউ বোধহয় তাদের বলে দেওয়ার নেই।

    আসলে ভারতীয় পেসাররা এত ভাল লেন্থ এবং সুইং করাবেন ভাবা যায়নি। প্রসিদ্ধ কৃষ্ণ নিলেন মইন আলির উইকেট। তবে কর্স এবং ডেভিড উইলি মিলে শেষের দিকে কিছুটা প্রতিরোধ তৈরি করলেন। কিন্তু আজ দিনটা ছিল বুমরাহর। উইলিকে বোল্ড করলেন, কার্সকে বোল্ড করলেন। প্রথম ভারতীয় বোলার হিসেবে ইংল্যান্ডের মাঠে একদিনের ক্রিকেটে ছয় উইকেট নিলেন।

    ম্যাচের শেষে রোহিত শর্মা জানিয়ে দিলেন আজ দলের বোলিং প্রদর্শন এতটা ভাল হবে আশা করা হয়নি।জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামির অবশ্য এমন ক্ষমতা আছে তাতে তিনি আশ্চর্য নন। আপাতত পরের লক্ষ্য বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করা।

    তিনি অধিনায়ক হয়ে ফেরার পর ভারত আবার জয়ের রাস্তায় ফিরেছে। তার জন্য অবশ্য টিম গেমের কৃতিত্ব দিচ্ছেন রোহিত শর্মা। নিজে আজকে আবার একটা অর্ধ শতরান পূর্ণ করলেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Jasprit Bumrah, Rohit Sharma

    পরবর্তী খবর