• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ROHIT SHARMA AND KL RAHUL AT THE WICKET AS INDIA LOOK TO BUILD BIG INNINGS AT THE OVAL RRC

Oval Day 2 : রোহিত - রাহুলের ব্যাটে ওভালে বড় রানের ইঙ্গিত ভারতের

অপরাজিত থেকে বেরিয়ে আসছেন রোহিত এবং রাহুল

Rohit and KL Rahul at the wicket as India look to build big innings .দ্বিতীয় ইনিংসে উইকেট না হারিয়ে ড্রেসিংরুমে ফেরা লক্ষ্য ছিল ভারতের। সেই লক্ষ্যে তারা সফল। বিশেষ করে রহুল ব্যাকফুটে তিনটি অনবদ্য বাউন্ডারি মারলেন

  • Share this:

    ভারত - ১৯১ এবং ৪৩/০

    ইংল্যান্ড - ২৯০

    ভারত পিছিয়ে ৫৬ রানে

    #লন্ডন: ওভাল টেস্টের দ্বিতীয় দিন সকালে ইংল্যান্ডকে যথাসম্ভব কম রানে আউট করা লক্ষ্য ছিল ভারতের। বেশি লিড নিলে ম্যাচ হাতের বাইরে চলে যেত। রুটকে ফেরানোর পর এবার যত দ্রুত সম্ভব ইংল্যান্ডের ইনিংস শেষ করতে চাইছিল ভারত। নাইটওয়াচম্যান ওভার্টন আউট। শুরুতেই ধাক্কা বিরাট কোহলির দলের। উইকেটে জমে যাওয়া মালানকে ফেরালেন উমেশ যাদব। ৬৩ রানে ৫ উইকেট হারাল ইংরেজরা।

    শুক্রবার শুরুতে দুটি উইকেট পেলেও  ক্রিজে জমে গিয়েছেন অলি পোপ এবং জনি বেয়ারস্টো। বারবার বোলার বদল করেও উইকেট পাচ্ছিল না ভারত। মধ্যাহ্নভোজের বিরতিতে ইংল্যান্ড ১৩৯-৫। ধাক্কা দিলেন মহম্মদ সিরাজ। ফিরিয়ে দিলেন জনি বেয়ারস্টোকে। এলবিডব্লিউ হওয়ার পর রিভিউ চেয়েছিলেন বেয়ারস্টো। লাভ হয়নি। ৩৭ রানে সাজঘরে ফিরলেন।

    ক্রমশ রান বাড়িয়ে নিচ্ছিলেন অলি পোপ। ইংরেজ ব্যাটসম্যানের অর্ধশতরান হয়ে গেল অল্প সময়ের ভেতর। ইংরেজদের একাই টানছিলেন অলি পোপ। ৬৯ রানে দুর্দান্ত খেলছিলেন তিনি। সঙ্গী মইন আলি ছিলেন ২৬ রানে। জাডেজার বলে ফিরলেন মইন। সাত উইকেট পড়ে গেল ইংল্যান্ডের। ভারতের থেকে ৩৬ রানে এগিয়ে ছিল ইংল্যান্ড। ক্রিজে অলি পোপ (৭৪) এবং ক্রিস ওকস (৪)। পোপকে তুলে নিলেন শার্দূল। প্লেড অন হলেন তিনি।

    পরের ওভারেই রবিনসনকে ফেরালেন জাডেজা। ইংল্যান্ডকে অলআউট করতে ভারতের দরকার ছিল আর এক উইকেট। ঝোড়ো অর্ধশতরান করে রান আউট ওকস। ইংল্যান্ড থামল ২৯০ রানে। লিড ৯৯ রানের। দ্বিতীয় ইনিংসে শুরুটা ভালই করল ভারত। দুই ওপেনার রোহিত শর্মা এবং রাহুল দেখেশুনে খেললেন অ্যান্ডারসন, রবিনসনদের। আজ দ্বিতীয় ইনিংসে উইকেট না হারিয়ে ড্রেসিংরুমে ফেরা লক্ষ্য ছিল ভারতের। সেই লক্ষ্যে তারা সফল।

    বিশেষ করে রহুল ব্যাকফুটে তিনটি অনবদ্য বাউন্ডারি মারলেন। দুজনেই চাইবেন কাল অন্তত মধ্যাহ্নভোজের বিরতির আগে পর্যন্ত নট আউট থাকবে। তৃতীয় দিনে এই মাঠে ব্যাট করা কিছুটা সহজ হয়ে যায়। তাই একটু সময় দিলে সারাদিন ব্যাট করতে পারা উচিত ভারতীয়দের।

    ভারতের পক্ষে ভাল লক্ষণ বিরাট কোহলির রানে ফেরা। শেষ দুটি ইনিংসে অর্ধশতরান করেছেন তিনি। এর ফলে কিছুটা আত্মবিশ্বাস ফিরে পাবেন। তৃতীয় দিন ভারতের লক্ষ্য হবে ইংল্যান্ডের লিড টপকে নিজেদের রান যথাসম্ভব বাড়িয়ে নেওয়া। দুই ওপেনারের একজন অন্তত চা বিরতি পর্যন্ত খেলে দিলে ইংল্যান্ড চাপে পড়তে বাধ্য।

    Published by:Rohan Chowdhury
    First published: