রোহিত - রাহানের ব্যাটে প্রথম দিনে চালকের আসনে ভারত

রোহিত - রাহানের ব্যাটে প্রথম দিনে চালকের আসনে ভারত
দুই মুম্বইকারের ব্যাটে বড় রানের পথে ভারত

দায়িত্বপূর্ণ ইনিংস খেললেন মুম্বইকার। শেষপর্যন্ত থামলেন ১৬১ রানে। রাহানে ফিরে গেলেন ৬৭ করে। এই দুজনের ১৬২ রানের পার্টনারশিপ লড়াইয়ে ফেরাল ভারতীয় দলকে।

  • Share this:
    ভারত-৩০০/৬ পন্থ (৩৩), অক্ষর (৫ )

    #চেন্নাই: ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাই পার্ট টু। সোশ্যাল মিডিয়ায় ভারতীয় সর্মথকরা দ্বিতীয় টেস্টকে মজা করে এই নামেই ডাকছেন। চিপকে এই ম্যাচটা ভারতের প্রতিশোধ ম্যাচ বললেও কম বলা হয়। ইংলিশদের জন্য বাইশ গজে দুরন্ত ঘূর্ণির পাকাপাকি ব্যবস্থা করা হয়েছিল। কোনও অতিথি সেবা নয়, ঘূর্ণি উইকেটের গরম কড়াইতে ফেলে বিপক্ষকে চিবিয়ে খাওয়াই লক্ষ্য ভারতের। ভাগ্য সহায় হল ভারতের। টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল ভারত। শুরুতেই ধাক্কা। দ্বিতীয় ওভারে ওলি স্টোনের বলে এলবি ডব্লিউ হয়ে ফিরলেন শুভমান গিল। হঠাৎ করে ভেতরে ঢুকে আসা বল ব্যাট নামাবার সময় পাননি গিল।

    যাই হোক, পূজারা নেমে খেলাটা ধরার চেষ্টা করলেন। সিগনেচার স্টাইলে দেখে শুনে, থিতু হয়ে ব্যাট করছিলেন টিম ইন্ডিয়ার নতুন 'ওয়াল'। কিন্তু জ্যাক লিচের বলে স্লিপে স্টোকসকে ক্যাচ দিয়ে ফিরলেন। অধিনায়ক বিরাট কোহলি যখন ব্যাট করতে এলেন মুখে প্রত্যয়ের ছাপ ছিল স্পষ্ট। কিন্তু মইন আলির একটা ড্রিফট হওয়া বলে বোল্ড হলেন খাতা না খুলেই। বলটা হাওয়ায় অনেকটা ঘুরে অফ স্টাম্পের বেল ফেলে দিল। কিছুটা অবাক হয়ে গিয়েছিলেন বিরাট। মধ্যাহ্নভোজের আগেই তিন উইকেট পড়ে গেল ভারতের।

    কিন্তু এই জায়গা থেকে ভারতের ইনিংস সামলে নিলেন দুই সিনিয়র রোহিত এবং রাহানে। চিপকের টার্নিং উইকেটে অসাধারণ ব্যাট করলেন রোহিত শর্মা। ইংলিশ পেসার, স্পিনারদের সামলে শতরান করলেন মধ্যাহ্নভোজের কিছু পরে। স্ট্রেট ড্রাইভ, কভার ড্রাইভ, লেট কাট, পুল- একাধিক শট খেলতে দেখা গেল হিটম্যানকে। দায়িত্বপূর্ণ ইনিংস খেললেন মুম্বইকার। শেষপর্যন্ত থামলেন ১৬১ রানে। রাহানে ফিরে গেলেন ৬৭ করে। এই দুজনের ১৬২ রানের পার্টনারশিপ লড়াইয়ে ফেরাল ভারতীয় দলকে।

    দিনের শেষে ক্রিজে আছেন পন্থ এবং অক্ষর প্যাটেল। নিজের ক্যারিয়ারের প্রথম টেস্ট খেলেছেন অক্ষর। ভারতের লক্ষ্য দ্বিতীয় দিন প্রথম সেশনে চারশো তুলে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠানো। প্রথম দিনেই বল যা ঘুরছে, তাতে দ্বিতীয় দিনে অশ্বিন, অক্ষর,কুলদীপকে সামলানো সহজ হবে না রুটদের পক্ষে। ভারতের ভরসা উইকেটে আছেন ঋষভ পন্থ। তাঁর ওপরই দায়িত্ব থাকবে ভারতকে চারশোর গণ্ডি টপকে দেওয়ার। শুধু এই টেস্ট জেতার জন্য নয়, টিম ইন্ডিয়া মরিয়া ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে জায়গা করে নিতে। তাই যে কোনও মূল্যে জয় প্রয়োজন।

    Published by:Rohan Chowdhury
    First published: