Home /News /sports /
Rishabh Pant : ঋষভ পন্থকে সামলাতে প্রবল চাপে থাকবে ইংল্যান্ড, সাফ বললেন গাভাসকার

Rishabh Pant : ঋষভ পন্থকে সামলাতে প্রবল চাপে থাকবে ইংল্যান্ড, সাফ বললেন গাভাসকার

ইংল্যান্ডের বিরুদ্ধে পন্থ ভারতের বাজি! নিশ্চিত সানি

ইংল্যান্ডের বিরুদ্ধে পন্থ ভারতের বাজি! নিশ্চিত সানি

Rishabh Pant will play a key role for India against England feels Sunil Gavaskar. ঋষভ পন্থকে সামলাতে প্রবল চাপে থাকবে ইংল্যান্ড, সাফ বললেন গাভাসকার

  • Share this:

    #লন্ডন: কয়েকদিন আগে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক হয়েছিলেন ঋষভ পন্থ। একেবারেই নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ওই সিরিজে। জঘন্য শট খেলে একাধিকবার আউট হয়েছিলেন। তখন তার সমালোচনা করতে ছাড়েননি সুনীল গাভাসকার। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে হতে চলা একমাত্র টেস্ট ম্যাচ সেই ঋষভ পন্থ যে পার্থক্য গড়ে দিতে পারেন, এমনটাই মনে করেন গাভাসকার।

    কিংবদন্তি ক্রিকেটার জানিয়েছেন শেষ কয়েকটা পরিসংখ্যান দেখলে বোঝা যাবে পন্থ নাকি বিদেশের মাঠে টেস্ট ক্রিকেটে বাকি ভারতীয় ব্যাটসম্যানদের তুলনায় বেশি ধারাবাহিক। অস্ট্রেলিয়াতে এবং ইংল্যান্ডে অতীতে টেস্ট ক্রিকেটে সেঞ্চুরি করে এসেছে। লেস্টার ম্যাচে দুরন্ত ব্যাটিং করে পন্থ।

    বিপক্ষ বোলারদের পিটিয়ে ছাতু করে টি-টোয়েন্টি ক্রিকেটের মেজাজে। তাই গাভাসকার মনে করেন পন্থ নাকি এবার সম্পূর্ণ তৈরি থাকবেন ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেকে মেলে ধরতে। সানি পরিষ্কার জানিয়েছেন ঋষভ পন্থ যদি নিজের স্বাভাবিক আক্রমনাত্মক ব্যাটিং চালিয়ে যেতে পারেন, তাহলে ভারতের দুশ্চিন্তা অনেক কমে যাবে।

    একবার উইকেটের সঙ্গে মানিয়ে নিতে পারলে ইংরেজ বোলারদের বিরুদ্ধে তিনি ধ্বংসাত্মক হয়ে উঠতে পারেন। তাছাড়া শেষ দক্ষিণ আফ্রিকা সিরিজে একেবারেই জঘন্য ফর্মে ছিলেন। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে বড় রান করে যাবতীয় সমালোচনার জবাব দিতে মুখিয়ে থাকবেন পন্থ।

    গাভাসকার মনে করেন রোহিত শর্মা যদি শেষ পর্যন্ত খেলতে না পারেন, ভারতের কিছুটা অসুবিধে হবে বটেই। তবে তরুণ ওপেনার শুভমন গিলের যোগ্যতা রয়েছে রোহিতের অভাব ঢেকে দেওয়ার। গিল যথার্থ টেস্ট ব্যাটসম্যান। মজবুত টেকনিক থাকার পাশাপাশি আক্রমণাত্মক শট খেলতে পারেন।

    একইরকমভাবে ভারতের সাফল্য অনেকটা নির্ভর করবে চেতেশ্বর পূজারা কেমন পারফর্ম করেন তার ওপর। কোচ রাহুল দ্রাবিড়কেও দেখা গিয়েছে পন্থকে নিয়ে আলাদা আলোচনা করতে। আসলে তিনি জানেন পন্থ ম্যাচের রং বদলে দিতে পারেন। শুধু শট বাছাই করার ক্ষেত্রে তাকে একটু মনোযোগ দিতে হবে। সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ডের সভাপতি নিজেও বিশ্বাস করেন ঋষভ পন্থ একজন প্রকৃত ম্যাচ উইনার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Rishabh Pant

    পরবর্তী খবর