Home /News /sports /
Ravi Shastri on Rishabh Pant : টেস্ট ক্রিকেটে ধোনিকে পেছনে ফেলতে বেশি সময় নেবে না পন্থ! বড় বয়ান রবি শাস্ত্রীর

Ravi Shastri on Rishabh Pant : টেস্ট ক্রিকেটে ধোনিকে পেছনে ফেলতে বেশি সময় নেবে না পন্থ! বড় বয়ান রবি শাস্ত্রীর

বিদেশের মাঠে ঋষভই ভারতের সেরা ব্যাটার নিশ্চিত শাস্ত্রী

বিদেশের মাঠে ঋষভই ভারতের সেরা ব্যাটার নিশ্চিত শাস্ত্রী

Rishabh Pant will overtake MS Dhoni record in test cricket predicts Ravi Shastri. টেস্ট ক্রিকেটে ধোনিকে পেছনে ফেলতে বেশি সময় নেবে না পন্থ! বড় বয়ান রবি শাস্ত্রীর

  • Share this:

    #লন্ডন: ভারতীয় ক্রিকেটের হেড কোচ থাকার সময় খুব কাছ থেকে দেখেছিলেন ঋষভ পন্থকে। রবি শাস্ত্রীর কোচিংয়ে টেস্ট ক্রিকেট শুরু করেন পন্থ। অস্ট্রেলিয়ার মাটিতে অনবদ্য সেঞ্চুরি দিয়ে। তাই এই ছেলে লম্বা রেসের ঘোড়া বুঝে গিয়েছিলেন শাস্ত্রী।

    কিন্তু অভাব ছিল ধারাবাহিকতার। গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হোম সিরিজের সময় কীভাবে ঋষভ পন্তকে তাতিয়ে দিয়েছিলেন রবি শাস্ত্রী, সে কথা এজবাস্টন টেস্ট চলাকালীন প্রকাশ্যে এনেছেন রবি শাস্ত্রী। তিনি দাবি করেছেন যে, ভারতের তারকা উইকেটকিপার ব্যাটিংয়ে অন্য মাত্রা যোগ করেছিলেন।

    রবি শাস্ত্রী, যিনি ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ ছিলেন, যখন পন্ত অস্ট্রেলিয়ায় দু'টি অসাধারণ ইনিংস খেলার পরে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠেও দুরন্ত ছন্দে ছিলেন। স্কাই স্পোর্টসে ধারাভাষ্য দেওয়ার সময়ে রবি শাস্ত্রী বলছিলেন, গত বছর আমি পন্তের সঙ্গে কথা বলেছিলাম এবং আমি ওকে বলেছিলাম যে, তুমি প্রতি বার একই ভাবে উইকেট ছুঁড়ে দিয়ে আসছ দেখে আমি বিরক্ত হয়ে যাচ্ছি, তুমিও নিজে বিরক্ত হচ্ছো না?

    তুমি কেন অন্য় রকম কিছু করবে না, বড় কিছু করবে না.. ধরো রিভার্স সুইপের মতো কিছু? এবং আমি তখন দেখেছিলাম, ওর চোখ জ্বলছে। একজন খেলোয়াড়ের ক্ষমতাকে সমর্থন করা খুবই গুরুত্বপূর্ণ। শাস্ত্রী আরও বলেছেন, পন্ত এর পর আমেদাবাদ টেস্টে জেমস অ্যান্ডারসনকে দ্বিতীয় নতুন বলে রিভার্স সুইপ করতে যান এবং তার পরে সাদা বলের সিরিজে জোফ্রা আর্চারের বলে আরও দ্রুত এই শটটি খেলেন।

    রবি শাস্ত্রী যোগ করেছেন, ও জ্যাক লিচকে কয়েক বার রিভার্স সুইপ করেছিল। পরের টেস্টে অ্যান্ডারসনের বিপক্ষে সেটাই করে। সীমিত ওভারের সিরিজে ওদের অন্যতম দ্রুততম বোলার জোফ্রা আর্চারকে এক ধাপ এগিয়ে আরও দ্রুত রিভার্স সুইপ করে। রবি শাস্ত্রী স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি আত্মবিশ্বাসী খুব অল্প সময়ের মধ্যে টেস্ট ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির রেকর্ড স্পর্শ করবেন এবং ভেঙেও দেবেন ঋষভ পন্থ।

    কারণ সাহস, ঝুঁকি নেওয়ার ক্ষমতা এবং বোলারদের পিটিয়ে ছাতু করার ক্ষমতায় ধোনির থেকে কম যান না পন্থ। পাশাপাশি বিদেশের মাটিতে পেস বলের বিরুদ্ধে তিনি দারুণ ধারাবাহিক। শর্ট বলেও কাবু করা যায় না। তাই অচিরেই বুধি কুন্দরণ, ফারুক ইঞ্জিনিয়ার, সৈয়দ কিরমানি, মহেন্দ্র সিং ধোনিদের টপকে টেস্ট ক্রিকেটে নতুন নজির করবেন ঋষভ পন্থ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ravi Shastri, Rishabh Pant

    পরবর্তী খবর