Home /News /sports /
India vs Leicestershire : বিদেশের মাটিতে চেনা মেজাজে ঋষভ পন্থ! ছাতু করলেন বোলারদের, শামির তিন উইকেট

India vs Leicestershire : বিদেশের মাটিতে চেনা মেজাজে ঋষভ পন্থ! ছাতু করলেন বোলারদের, শামির তিন উইকেট

৭৬ রানের অনবদ্য ইনিংস খেললেন পন্থ

৭৬ রানের অনবদ্য ইনিংস খেললেন পন্থ

Rishabh Pant scoop-flicks Umesh Yadav for a six to reach fifty in India vs Leicester. বিদেশের মাটিতে চেনা মেজাজে ঋষভ পন্থ! ছাতু করলেন বোলারদের

  • Share this:

    #লন্ডন: দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে অধিনায়ক ছিলেন তিনি। ব্যাট হাতে একেবারেই রান করতে পারছিলেন না ঋষভ পন্থ। সমালোচনা হচ্ছিল চারিদিকে। কিন্তু দেশ ছেড়ে বিদেশের মাঠে যেতেই, টেস্টে পুরানো মেজাজে ঋষভ পন্থ। আগুনে ব্যাটিং করলেন অনুশীলন ম্যাচের দ্বিতীয় দিন।

    টি-টোয়েন্টি হোক, ওয়ান ডে হোক, টেস্ট ম্য়াচ বা প্র্যাক্টিস ম্যাচ হোক না কেন, ঋষভ পন্তের খেলার ধরনে বিশেষ কিছু হেলদোল লক্ষ্য করা যায় না। ভারত-লেস্টারশেয়ার প্র্যাক্টিস ম্যাচেও নিজের ব্যাটিংয়ে সকলের মন মাতালেন পন্থ। আগ্রাসী ব্যাটিংয়ের পাশাপাশি এমন কিছু শট খেললেন যা অবাক করে দিল উপস্থিত সকলকে।

    প্র্যাক্টিস ম্যাচে ভারত নয়, বরং লেস্টারশায়ারের হয়েই খেলছেন পন্থ। সেখানে লেস্টার ৪৪ রানে তিন উইকেট হারানোর পর পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন ঋষভ। ব্যাটে নেমে ভারতীয় সতীর্থদের বেশ ভালই কসরত করালেন তারকা কিপার-ব্যাটার। এরপর নিজের স্বভাবিচত ভঙ্গিমায় ব্যাট করতে থাকেন তিনি।

    উমেশ যাদবের বিরুদ্ধে হাঁটু মুড়ে বসে এক অসাধারণ স্কুপ শটে ছয় হাঁকিয়ে নিজের অর্ধশতরান পূর্ণ করেন তিনি। এই শট নিয়েই যত চর্চা। ৭৩ বলে অর্ধশতরান পূর্ণ করার পর তো পন্তের রান করার গতি আরও বেড়ে যায়। মাত্র ৯ বলেই সিরাজ আর উমেশকে বেশ কয়েকটি বাউন্ডারি মেরে ২৫ রান তোলেন তিনি। তবে অবশেষে ৮৭ বলে ৭৬ রান করেই আউট হতে হয় তাঁকে।

    পন্তের ইনিংস সাজানো ছিল ১৪টি চার ও একটি ছয় দিয়ে। উমেশের বিরুদ্ধে এই আজব শটের পাশাপাশি মহম্মদ শামিকে কয়েকটা টেক্সটবুক কভার ড্রাইভও মারেন পন্থ। সব মিলিয়ে মাঠে জমা হওয়া স্বল্প দর্শকরা পন্তের ব্যাটিংয়ে বেশ ভালই মজা পান। তিনিই লেস্টারের হয়ে সর্বোচ্চ রান করেন।

    শেষমেশ ভারতীয় ইনিংসের থেকে দুই কম, ২৪৪ রানে অলআউট হয়ে যায় লেস্টার। শামি ও জাদেজা তিনটি ও সিরাজ এবং শার্দুল দুইটি করে উইকেট পান। প্রথম ইনিংসে ভারতের হয়ে ৭০ করার পর দ্বিতীয় ইনিংসেও ভরসা দিচ্ছেন শ্রিকর ভরত। দ্বিতীয় ইনিংসেও শুভমন গিল ভাল শুরু করেও বড় ইনিংস খেলতে ব্যর্থ। ৩৮ করে ফিরে যান তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Rishabh Pant

    পরবর্তী খবর