Home /News /sports /
তিরন্দাজিতে তিন কন্যাকে ঘিরে রিওতে পদক জয়ের স্বপ্ন লিম্বারামের

তিরন্দাজিতে তিন কন্যাকে ঘিরে রিওতে পদক জয়ের স্বপ্ন লিম্বারামের

তিন কন্যা। ব্রাজিল অলিম্পিকে ভারতীয় তিরন্দাজির বাজি।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #নয়াদিল্লি: তিন কন্যা। ব্রাজিল অলিম্পিকে ভারতীয় তিরন্দাজির বাজি। ঝাড়খণ্ডে দীপিকা, লক্ষ্মীরানির সঙ্গে নাগাল্যান্ডের বোম্বাইলার দিকেই তাকিয়ে গোটা দেশ। প্রাক্তন তিরন্দাজ লিম্বারামের দাবি, লন্ডনের ভুল এবার আর হবে না।

    চার বছর আগের লডর্স। সেই স্মৃতি মনে পড়লে এখনও ঘুম ভেঙে যায় দীপিকার। সৌরভের উত্থানের মাঠ থেকে খালি হাতেই ফিরতে হয়েছিল তাঁকে। অনেক জল্পনার পর ব্যর্থতাই ছিল সম্বল। দেশে ফিরে অনেক গঞ্জনাই শুনতে হয়েছিল। চার বছর পর ছবিটা বদলেছে। ব্রাজিলে মহিলাদের তিরন্দাজিতে ভারতের মুখ ঝাড়খণ্ড কন্যা। সঙ্গে নিজের রাজ্যের লক্ষ্মীরানি আর নাগাল্যান্ডের বোম্বাইলা দেবী। গুরু লিম্বারামের আশা, এবার আর লন্ডনের ভুল করবেন না দীপিকা।

    recurve-bow-lakshmi সাংহাই বিশ্বকাপে দলগত ইভেন্টে রুপো জয়, বিশ্বকাপে যোগ্যতা নির্ণায়ক ম্যাচে বিশ্ব রেকর্ড, দ্বাদশ সাফ গেমসে ব্যক্তিগত ও মিক্সড ইভেন্টে সোনা, গত বছর মেক্সিকো সিটিতে বিশ্বকাপে রুপো আর কেরলে জাতীয় গেমসে সোনা। রিও’তে মাঠে নামার আগে চুম্বকে দীপিকা কুমারি। খুব একটা পিছিয়ে নেই বোম্বাইলাও। সাংহাই বিশ্বকাপে দলগত ইভেন্টে রুপো, দ্বাদশ সাফ গেমসে ব্যক্তিগত ইভেন্টে রুপো আর দলগত ইভেন্টে সোনা। তবে, খানিকটা আনকোরা হলেও দেশের আস্থা রয়েছে লক্ষ্মীরানির উপরে। সাংহাই বিশ্বকাপে দলগত ইভেন্টে রুপো, দ্বাদশ সাফ গেমসে দলগত ইভেন্টে সোনা আর কেরলে জাতীয় গেমসে ব্যক্তিগত ইভেন্টে সোনা।

    সবমিলিয়ে রিও অলিম্পিকের তিরন্দাজিতে ভারত তাকিয়ে তার তিন কন্যার দিকেই।
    First published:

    Tags: Bombayla Devi, Deepika Kumari, Laxmirani Majhi, Olympics 2016, Rio Olympics, তিরন্দাজি

    পরবর্তী খবর