Home /News /sports /
অলিম্পিকে রাশিয়ার নির্বাসন নিয়ে রবিবার চূড়ান্ত সিদ্ধান্ত

অলিম্পিকে রাশিয়ার নির্বাসন নিয়ে রবিবার চূড়ান্ত সিদ্ধান্ত

অলিম্পিক থেকে রাশিয়ার নির্বাসন। চূড়ান্ত রায় রবিবার। লুসানে আজ, বৃহস্পতিবার একথা জানিয়ে দিল আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #মস্কো: অলিম্পিক থেকে রাশিয়ার নির্বাসন। চূড়ান্ত রায় রবিবার। লুসানে আজ, বৃহস্পতিবার একথা জানিয়ে দিল আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা। এর আগে ক্যাসে ধাক্কা খেল রুশ অ্যাটলিটদের স্বপ্ন। ডোপিংয়ের জেরে রিও অলিম্পিকের ট্র্যাকে নেই রাশিয়া।

    ব্রাজিল অলিম্পিক শুরুর আগেই তাই বড় ধাক্কা। রিও-তে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে নামতে পারবেন না ৬৮ জন রুশ অ্যাথলিট। ২০১৪ সালে সোচিতে শীতকালীন অলিম্পিকের পরেই সন্দেহের জেরে তাঁদের বিরুদ্ধে নতুন করে ডোপ পরীক্ষার নির্দেশ দিয়েছিল আন্তর্জাতিক অ্যাটলেটিক্স সংস্থা। এমনকী, তারাই প্রথম অভিযোগ করেছিল সরকারি মদতে ডোপ করেন রুশ অ্যাথলিটরা।

    গত মাসে এই ৬৮ জন অ্যাথলিটকে অলিম্পিক থেকে নির্বাসিত করা হয়। আন্তর্জান্তিক অ্যাথলেটিক্স সংস্থার এই রায়কে চ্যালেঞ্জ করেই কোর্ট অফ আরব্রিটেশনে যায় রাশিয়া। বৃহস্পতিবার পেরেন্ট বডির নির্দেশকেই বহাল রাখল ক্যাস। সেই সঙ্গে এদিন আরও পোক্ত হল সরকারি মদতে ডোপ নেওয়ার অভিযোগ। যার প্রমাণ ইতিমধ্যেই ১৫৯ পাতার রিপোর্টে উল্লেখ করেছেন কানাডিয়ান গবেষক রিচার্ড ম্যাকলারেন। রাশিয়াকে নির্বাসনের জন্য আইনি পরামর্শের ইঙ্গিত দিয়েছিল আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা। ক্যাসের এদিন রায়ের ফলে রাস্তা অনেক সহজ হল বলেই দাবি ওয়াকিবহাল মহলের। ফলে রবিবার হয়তো নির্বাসনের সিলমোহর পড়তে চলেছে। যা এখন শুধুই সময়ের অপেক্ষা।

    First published:

    Tags: International Olympic Committee, Olympics 2016, Olympics Ban, Rio Olympics, Russia

    পরবর্তী খবর