T20 World Cup: কোথায় পিছিয়ে অজিরা ? কী বলছেন পন্টিং

মার্কাস স্টইনিস কী পারবেন ফিনিশারের দায়িত্ব নিতে

পন্টিং মনে করেন টি টোয়েন্টি বিশ্বকাপে একজন যোগ্য ফিনিশারের অভাব দেখা যেতে পারে দলে। গত কয়েক বছর ধরে আইপিএলে যুক্ত থাকার পাশাপাশি জাতীয় দলেও কোচিং পদ্ধতিতে যুক্ত রয়েছেন তিনি

  • Share this:

    #সিডনি: এই মুহূর্তে সিডনির হোটেলে কোয়ারেন্টাইন করছেন তিনি। কয়েকদিন পরেই নিজের বাড়ি ফিরে যাবেন। তার মধ্যেই আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নিজের মতামত জানালেন রিকি পন্টিং। কিংবদন্তি অস্ট্রেলিয়ান মনে করেন টি টোয়েন্টি বিশ্বকাপ যেখানেই হোক, অস্ট্রেলিয়া দলের এমন একটা দুর্বলতা আছে, যা তাঁদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়াবে। কী সেই দুর্বলতা ?

    পন্টিং মনে করেন টি টোয়েন্টি বিশ্বকাপে একজন যোগ্য ফিনিশারের অভাব দেখা যেতে পারে দলে। গত কয়েক বছর ধরে আইপিএলে যুক্ত থাকার পাশাপাশি জাতীয় দলেও কোচিং পদ্ধতিতে যুক্ত রয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক মনে করেন দেশের সেরা ব্যাটসম্যানরা এক থেকে চার নম্বরে ব্যাট করেন।

    স্বাভাবিকভাবে এমন একজন ক্রিকেটার খুব প্রয়োজন যে শেষ তিন বা চার ওভারে ৫০-৬০ রান দরকার হলে তুলে দিতে পারে। অতীতে অস্ট্রেলিয়ার হয়ে যে ভূমিকাটা পালন করতেন মাইকেল বিভান। সেক্ষেত্রে মিচেল মার্শ, ম্যাক্স ওয়েল, স্টয়নিসদের দেখে নিতে হবে। আইপিএলে দিল্লিতে রয়েছেন স্টোয়নিস। বিগ ব্যাশ লিগে মেলবোর্ন দলের হয়ে তিনি ভাল পারফর্ম করেছেন। পন্টিং মনে করেন তাঁর ক্ষমতা রয়েছে। কিন্তু ধারাবাহিকতার অভাব।

    ম্যাক্সওয়েল এবং মার্শ দুজনেই বড় শট নিতে দক্ষ, কিন্তু অভাব সেই ধারাবাহিকতায়। উদাহরণ দিয়ে পন্টিং বলেছেন ওয়েস্ট ইন্ডিজের পোলার্ড অথবা ভারতের হার্দিক পান্ডিয়া এই মুহূর্তে অন্যতম সেরা ফিনিশার। এঁরা চাপের পরিস্থিতিতে নেমেও নিজেদের স্বাভাবিক খেলা খেলতে পারে। অযথা চাপ নেয় না। মাথা ঠান্ডা রাখে।

    এই ধরণের ক্রিকেটে যেটা খুবই প্রয়োজন। অস্ট্রেলিয়ান উইকেট-রক্ষক ব্যাটসম্যানদের মধ্যে ওয়েড, জস ফিলিপ, কেরি এবং জস ইংলিশদের মধ্যে কঠিন পরীক্ষা মনে করেন তিনি। তবে তরুণ ইংলিশ কিন্তু লম্বা রেসের ঘোড়া মনে করেন পন্টিং।

    Published by:Rohan Chowdhury
    First published: