সুযোগ পেলে বিশ্বকাপের পর মাধ্যমিক দিতে চাই জানাচ্ছেন বঙ্গ ক্রিকেটার রিচা

সুযোগ পেলে বিশ্বকাপের পর মাধ্যমিক দিতে চাই জানাচ্ছেন বঙ্গ ক্রিকেটার রিচা

বিশ্বকাপের জন্য মাধ্যমিকে বসা হচ্ছে না রিচা ঘোষের। বিশ্বকাপের পর পরীক্ষা দেওয়ার আবেদন রিচার।

  • Share this:

#কলকাতা: প্রথম সুযোগেই বিশ্বকাপ। তেইশে জানুয়ারি চলে যাচ্ছেন অস্ট্রেলিয়া। সিডনিতে প্রথম ম্যাচে নামার আগে বঙ্গ ক্রিকেটার রিচা ঘোষের চিন্তা মাধ্যমিক পরীক্ষা। বিশ্বকাপের পর পরীক্ষা দিতে চান রিচা। তার জন্য রাজ্যের কাছে আবেদন রিচার পরিবারের। ১৮ই ফেব্রুয়ারি থেকে শুরু এই বছরের মাধ্যমিক। ২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

WhatsApp Image 2020-01-18 at 8.30.22 PM

প্রথমবার সিনিয়র দলে সুযোগ পেয়ে ভারতীয় দলের সঙ্গে যাচ্ছেন শিলিগুড়ির রিচা ঘোষ। ষোলো বছরের রিচা এবার মাধ্যমিক পরীক্ষার্থী। শিলিগুড়ির সিস্টার নিবেদিতা মারগারেট হাইস্কুল থেকে তাঁর মাধ্যমিক দেওয়ার কথা ছিল। কিন্তু বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ায় মাধ্যমিক দেওয়া হচ্ছে না । সরকারের কাছে বঙ্গক্রিকেটারের আবেদন বিশ্বকাপের পর তাঁকে পরীক্ষার সুযোগ দেওয়ার। রিচা জানান, "দেশের হয়ে খেলাটা সব সময় বিরাট ব্যাপার। তবে আমি মাধ্যমিকও দিতে চাই। একটা বছর নষ্ট হলে অনেকটা পিছিয়ে যাবো। আমার প্রস্তুতি অনেকটাই সারা হয়ে গেছিল।"রিচার জন্য সরকারের কাছে অনুরোধ ভারতের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামীরও। প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, "রিচা দেশের জন্য খেলতে যাচ্ছে ওর পাশে সবসময় থাকা উচিত। আমি সরকারের কাছে অনুরোধ করবো রিচাকে যেন পরীক্ষার ব্যবস্থা করে দেওয়া হয়। ক্রিকেটের পাশাপাশি পড়াশোনাটাও খুব গুরুত্বপূর্ণ।"WhatsApp Image 2020-01-18 at 8.30.20 PM

রিচার এই আবেদনে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের প্রাথমিক প্রতিক্রিয়াতে জানান, "রিচার তরফে আমাদের কাছে কোনও আবেদন আসেনি।"স্কুল শিক্ষা দফতর জানিয়েছে, মুক্ত বিদ্যালয় থেকে পরীক্ষা দিতে গেলে রিচাকে তথ্যপ্রমাণ পেশ করতে হবে।এই পরিস্থিতিতে ষোলো বছরের ক্রিকেটারের পাশে সিএবি ও মহিলা দলের কোচ শিবশংকর পাল। রিচা প্রসঙ্গে কর্তারা কথা বলতে চান ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে। পরিবারের তরফে জানানো হয় সোমবার মধ্যশিক্ষা পর্ষদ এর লিখিত আবেদন জানানো হবে। তবে চলতি বছরে পরীক্ষায় দিতে না পারলে আগামী বছর পরীক্ষা দিতে চান রিচা। আপাতত দেশের জার্সিতে বিশ্বকাপ খেলার জন্য মুখিয়ে সচিন ভক্ত বঙ্গ অলরাউন্ডার।

First published: January 18, 2020, 8:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर