Home /News /sports /
Ravindra Jadeja, CSK : দয়া করে গালাগালি দেবেন না, পাশে থাকুন! জাদেজার সমর্থনে পাশে ভাজ্জি

Ravindra Jadeja, CSK : দয়া করে গালাগালি দেবেন না, পাশে থাকুন! জাদেজার সমর্থনে পাশে ভাজ্জি

অধিনায়ক হিসেবে জাদেজাকে গুলে খাইয়ে দেওয়ায় ধোনির সমালোচনায় হরভজন

অধিনায়ক হিসেবে জাদেজাকে গুলে খাইয়ে দেওয়ায় ধোনির সমালোচনায় হরভজন

Ravindra Jadeja should not be spoon feeded by MS Dhoni as CSK captain feels Harbhajan. অধিনায়ক হিসেবে জাদেজাকে গুলে খাইয়ে দেওয়ায় ধোনির সমালোচনায় হরভজন

  • Share this:

    #মুম্বই: রবীন্দ্র জাদেজাকে কটু কথা বা সমালোচনা করে লাভ নেই। আসলে অধিনায়ক হিসেবে অনভিজ্ঞতার খেসারত দিতে হচ্ছে তাকে। এমনটাই মনে করেন হরভজন সিং। চেন্নাই সুপার কিংস দলের মহেন্দ্র সিং ধোনির থেকেও তাকে বেশি টাকা দিয়ে ধরে রাখা হয়েছে। ১৬ কোটি টাকায় দলে থেকেও অধিনায়ক হিসেবে সুপার ফ্লপ রবীন্দ্র জাদেজা। অবশ্য এই প্রথম অধিনায়কত্ব করছেন। বারবার দেখা গিয়েছে কঠিন পরিস্থিতির সামনে এলেই ধোনির দিকে তাকিয়ে থাকেন।

    আরও পড়ুন - KKR vs MI, preview : সামনে খোঁচা খাওয়া বাঘ মুম্বই ইন্ডিয়ান্স, লড়াইয়ের জন্য সম্পূর্ণ প্রস্তুত নাইট ব্রিগেড

    প্রশ্ন উঠেছে তিনি কি শুধু নামেই অধিনায়ক? তাহলে আর ঘটা করে তার নাম সুপারিশ করার কি ছিল? তবে অধিনায়ক হিসেবে তিনি যে এখনও ধোনির অর্ধেক নন, সেটা পরিষ্কার। তিনি অধিনায়ক হওয়ার পরে চলতি আইপিএলে এখনও পর্যন্ত কোনও ম্যাচ জেতেনি চেন্নাই সুপার কিংস। সে কারণেই নতুন দলকে জয়ের রাস্তায় ফেরাতে মরিয়া সিএসকে অধিনায়ক রবীন্দ্র জাডেজা।

    প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে ছয় উইকেটে হার, পরে লখনউ সুপার জায়ান্টস ও পঞ্জাব কিংসের কাছে হারের পরে চেন্নাই সমর্থকেরাও গণমাধ্যমে বলতে শুরু করেছেন, এরকম হতাশাজনক সূচনা অতীতে কখনও হয়নি। কেন সফল অলরাউন্ডার জাডেজা অধিনায়ক হিসেবে আইপিএলে ব্যর্থ হচ্ছেন, তা নিয়ে উঠছে প্রশ্ন। কারণ, ইতিমধ্যে দেখা গিয়েছে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি বিপক্ষ দল মারতে শুরু করলে বা নিজের দলের বোলারেরা ছন্দ হারালে কথা বলে তাঁদের উদ্দীপ্ত করছেন।

    সেদিকেই আলোকপাত করে প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিংহ মনে করছেন, জাডেজার সামনে থেকে দলকে নেতৃত্ব দেওয়া প্রয়োজন। ভারতে ক্রিকেটের সম্প্রচারকারী চ্যানেলকে তিনি বলেছেন, জাডেজা ধোনির উপরেই ফিল্ডিং সাজানোর দায়িত্ব-সহ অনেক কিছুই ছেড়ে রাখছে। ধোনির নেতৃত্বের ছত্রছায়া থেকে বেরিয়ে এসে এই বিষয়গুলি নিয়ে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে হবে।

    তিনি আরও বলেছেন, জাডেজা খুব আত্মবিশ্বাসী ক্রিকেটার। যা ওর ব্যাটিং ও বোলিং দেখলেই বোঝা যায়। ওর দক্ষতা অবিশ্বাস্য। নতুন করে ঘুরে দাঁড়িয়ে কিছু বিষয় নিয়ে কথা বলুক ও। তবে অধিনায়কত্ব করা সহজ ব্যাপার নয়। বিশেষ করে জাদেজার সেই জায়গায় পৌঁছতে অনেক সময় লাগবে নিশ্চিত হরভজন।

    তবে যতক্ষণ মহেন্দ্র সিং ধোনি আছেন ততক্ষণ ফিল্ডিং সাজানো থেকে শুরু করে বোলিং পরিবর্তন, ব্যাটসম্যানদের নম্বর ঠিক করা, এসব নিয়ে চাপ নেওয়ার কারণ নেই রবীন্দ্র জাদেজার। তিনি নিজের পারফরম্যান্স তুলে ধরতে পারলে দলের লাভ মনে করেন হরভজন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Harbhajan Singh, IPL 2022, Ravindra Jadeja

    পরবর্তী খবর