WTC Final: নয়ের দশকের অনেক কথা মনে পড়বে! জাদেজার নতুন জার্সি দেখুন

নয়ের দশকে বড় হওয়া অনেকেই সেই সময়টার বড়াই করেন। তাঁদের দাবি, নয়ের দশকে বিনোদন থেকে শুরু করে খেলাধুলা, সব কিছুই হতে অন্য স্তরে।

নয়ের দশকে বড় হওয়া অনেকেই সেই সময়টার বড়াই করেন। তাঁদের দাবি, নয়ের দশকে বিনোদন থেকে শুরু করে খেলাধুলা, সব কিছুই হতে অন্য স্তরে।

  • Share this:

    #মুম্বই:

    নয়ের দশকে বড় হওয়া অনেকেই সেই সময়টার বড়াই করেন। তাঁদের দাবি, নয়ের দশকে বিনোদন থেকে শুরু করে খেলাধুলা, সব কিছুই হতে অন্য স্তরে। প্রতিটি জিনিসের মধ্যে আন্তরিকতা মিশে থাকত। ফলে সেই সময় বড় হওয়া ছেলেমেয়েদের মধ্যে আন্তরিক ব্যাপার-স্যাপার অনেক বেশি থাকে। এখন অনেক কিছুই যান্ত্রিক, কৃত্রিম। তাছাড়া প্রযুক্তির ব্যবহার এতটাই বেড়ে গিয়েছে যে মানুষের আবেগ তার সঙ্গে পেরে উঠছে না। তবে বিসিসিআই বেশ কিছুদিন ধরেই নয়ের দশকের স্মৃতি ফিরিয়ে আনার চেষ্টা করছে। এর আগেও ভারতীয় ক্রিকেট দল রেট্রো জার্সি পরে সিরিজ খেলেছে। আর এবারও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলের জন্য তৈরি করা জার্সিতে রয়েছে পুরনো দিনের ছোঁয়া।

    ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলের জার্সির প্রথম ছবি প্রকাশ করলেন। তাঁর মুখে চওড়া হাসি। যেন এমনই একটা জার্সি খুঁজছিলেন তিনি। আর সত্যিই জাদেজার যে জার্সি পরে রয়েছেন তার সঙ্গে নয়ের দশকের ক্রিকেটীয় পোশাকের অনেকটাই মিল রয়েছে। নিজের টুইটার হ্যান্ডেল থেকে নতুন জার্সির ফাস্ট লুক প্রকাশ করলেন তিনি। অকপটে জানালেন, এমন একখানা জার্সি তাঁর খুবই পছন্দ হয়েছে। ১৮ থেকে ২২ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলবে ভারতীয় দল। এই টুর্নামেন্ট খেলার জন্য ২ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে টিম ইন্ডিয়া। এই সিরিজের জন্য নির্বাচিত ক্রিকেটাররা ইতিমধ্যে মুম্বাইতে কোয়ারেন্টাইন রয়েছেন। তবে প্রস্তুতিও শুরু করে দিয়েছেন ক্রিকেটাররা। বলাবাহুল্য, ফাইনালে ভারতীয় দলের অন্যতম অস্ত্র রবীন্দ্র জাদেজা।

    ২০২১ আইপিএলে অনবদ্য পারফরম্যান্স করেছিলেন তিনি। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং-এ তাঁর পারফরম্যান্স মুগ্ধ করেছিল দর্শকদের। আইপিএল ম্যাচ হতে বন্ধ হওয়ার আগেই জাদেজা রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে একটি ম্যাচের ২৮ বলে ৬১ রানের ইনিংস খেলেন তিনি। আরসিবির পেসার হর্ষল প্যাটেলকে ছয় বলে পাঁচটি ছক্কা মেরে ওভারে ৩৭ রান করেছিলেন। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার পর ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলতে নামবে। প্রথম ম্যাচ নটিংহ্যামে ৪ থেকে ৮ অগাস্ট। ১৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে সিরিজ।

    Published by:Suman Majumder
    First published: