WTC Final: সাউদাম্পটনে একাই অনুশীলন শুরু রবীন্দ্র জাদেজার

একাই অনুশীলন শুরু জাদেজার

দলের বাকিরা হোটেলের ঘরে থাকলেও, অনুমতি নিয়ে মাঠে নামেন জাদেজা। বল করলেন প্রায় আধঘন্টা। বুঝে নেওয়ার চেষ্টা করলেন দেশের থেকে বিলেতের উইকেট কতটা আলাদা

  • Share this:

    #সাউদাম্পটন: অস্ট্রেলিয়া সফরে চোট পাওয়ার পর হাতে অস্ত্রোপচার করাতে হয়েছিল। অনেকেই সন্দিহান ছিলেন রবীন্দ্র জাদেজাকে নিয়ে। কিন্তু সন্দেহের যে কোনও অবকাশ নেই, সেটা প্রমান হয়ে গিয়েছিল আইপিএলে। বিরাট কোহলির আরসিবির বিরুদ্ধে ব্যাট হাতে এক ওভারে ৩৭ রান তোলার পাশাপাশি তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছিলেন ' স্যার ' জাদেজা। তিনি এমন একজন ক্রিকেটার যাঁর ওপর কোনও না কোনওভাবে ভরসা করতে হয় দলকে।

    কঠিন পরিস্থিতিতে তিনি যেন রক্ষাকর্তা। দল যখনই বিপদে পড়ে, নিজের সেরাটা দিয়ে দলকে বাঁচানোর কাজটা করেন এই বাঁহাতি। আইপিএল হোক বা জাতীয় দল। রবীন্দ্র জাদেজা সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। রবিবার প্রথম ইংল্যান্ডে অনুশীলনে নামলেন তিনি। দলের বাকিরা হোটেলের ঘরে থাকলেও, অনুমতি নিয়ে মাঠে নামেন জাদেজা। বল করলেন প্রায় আধঘন্টা। বুঝে নেওয়ার চেষ্টা করলেন দেশের থেকে বিলেতের উইকেট কতটা আলাদা। লাইন এবং লেন্থ কতটা বদলাতে হবে।

    আসলে এই সাফল্যের খিদেটাই তাঁর ইউএসপি। দুনিয়ার অন্যতম সেরা ফিল্ডার। বল এবং ব্যাট হাতেও সমান কার্যকরী। নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে তাঁকে বিশেষভাবে ব্যবহার করতে চান বিরাট কোহলি। জাদেজা ডানহাতি ব্যাটসম্যানদের পক্ষে খুব বিপদজনক। বল পড়ে বাইরে যাওয়ার পাশাপাশি, আর্ম বল ভেতরে ঢুকে ব্যাটসম্যানদের সমস্যা তৈরি করে। হাওয়ায় যেভাবে বলের গতি হেরফের ঘটান, তাতে ব্যাটসম্যানদের কাজটা অনেক বেশি কঠিন হয়ে যায়।

    জাদেজা এমন একজন ক্রিকেটার যাঁকে যে কোনও পরিস্থিতিতে ভরসা করা যায়। এখন দেখার টেস্ট ক্রিকেটের ইতিহাসে অন্যতম সম্মানজনক ম্যাচে ভারতের জার্সি গায়ে তিনি কতটা মন জয় করতে পারেন। তবে চোখেমুখে যথেষ্ট প্রত্যয়ের ছাপ। রাজপুতের লড়াকু মানসিকতা মাঠে দেখার অপেক্ষায় দেশের তামাম ক্রিকেটপ্রেমীরা।

    Published by:Rohan Chowdhury
    First published: