• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • RAVICHANDRAN ASHWIN ALONG WITH RAHUL CHAHAR CAN BE THE DECIDING FACTOR FOR INDIA IN T20 WORLD CUP RRC

Ashwin - Chahar : অশ্বিন, রাহুল চাহার স্পিন জুটির দিকে তাকিয়ে ভারত

বিপক্ষ ব্যাটসম্যানদের পরীক্ষা নিতে প্রস্তুত অশ্বিন - রাহুল জুটি

Ravichandran Ashwin along with Rahul Chahar can be the deciding factor. আরব আমিরশাহির শুকনো উইকেটে অশ্বিন যে ভারতের অন্যতম সেরা অস্ত্র হয়ে উঠতে চলেছেন, তাতে সন্দেহ নেই। স্টক বল, ক্যারাম বল, ফ্লিপার, দুসরা, টপ স্পিন - ইত্যাদি বিভিন্ন ধরণের বল রপ্ত করেছেন শেষ কয়েক মাসে

  • Share this:

    #দুবাই: ভারতের টি টোয়েন্টি বিশ্বকাপ দলে শেষ পর্যন্ত তিনি জায়গা পাবেন, এমনটা হয়তো অনেকেই ভাবতে পারেননি। কিন্তু আরবে খেলা হওয়ার কারণে, ভাগ্য খুলে গিয়েছে রবি অশ্বিনের। দীর্ঘদিন বাদে দেশের জার্সিতে সাদা বলের ক্রিকেট খেলতে দেখা যাবে তামিলনাড়ুর স্পিনারকে। সাম্প্রতিক ইংল্যান্ড সফরে চারটি টেস্ট ম্যাচের একটিতেও তাঁকে দলে রাখা হয়নি। বিরাট কোহলির টিম কম্বিনেশনে তাঁর জায়গা হয়নি।

    কিন্তু আরব আমিরশাহির শুকনো উইকেটে অশ্বিন যে ভারতের অন্যতম সেরা অস্ত্র হয়ে উঠতে চলেছেন, তাতে সন্দেহ নেই। স্টক বল, ক্যারাম বল, ফ্লিপার, দুসরা, টপ স্পিন - ইত্যাদি বিভিন্ন ধরণের বল রপ্ত করেছেন শেষ কয়েক মাসে। তাছাড়া নিজেকে প্রমাণ করার তাগিদ আরও মোটিভেট করবে অশ্বিনকে বলাই বাহুল্য। তাঁর অভিজ্ঞতা ভারতের বড় সম্পদ। তবে তরুণ লেগ স্পিনার রাহুল চাহার হয়ে উঠতে পারেন ভারতের গোপন অস্ত্র।

    প্রধান নির্বাচক চেতন শর্মা পর্যন্ত এই ছেলের প্রতিভায় মুগ্ধ। তাঁর ওপর এতটাই ভরসা করেছে ভারত যে অভিজ্ঞ লেগ স্পিনার চাহালকে বাদ দিয়ে দিয়েছে। আরবে সেই লেগ স্পিনার বেশি সফল হবে, যাঁর বলে হাওয়ায় বেশি গতি। ঠিক এই জায়গায় রাহুল এগিয়ে চাহালের থেকে। গুগলি, ফ্লিপার তো আছেই, রং ওয়ান তাঁর লুকোনো তাস। বয়স কম হলেও দারুণ নিয়ন্ত্রণ রয়েছে বলের ওপর।

    বরুণ চক্রবর্তী দলে থাকলেও প্রথম একাদশে খেলার ব্যাপারে অশ্বিন এবং রাহুল এগিয়ে থাকবে। রাহুল এবং অশ্বিন কেমন বল করে, তার অ্যাসিড টেস্ট হতে চলেছে আইপিএল। কিন্তু আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে এই জুটি যে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে ভারতীয় শিবিরে তাতে সন্দেহ নেই। তবে প্রয়োজন হলে রহস্য স্পিনার বরুণ চক্রবর্তীকেও ব্যবহার করতে পারে ভারত।

    বরুণকে আন্তর্জাতিক পর্যায়ে খুব বেশি ব্যাটসম্যান খেলেনি। তাই কেকেআর স্পিনার সারপ্রাইজ প্যাকেজ হতে পারেন। সঙ্গে রবীন্দ্র জাদেজা তো আছেই। পার্ট টাইম স্পিনার হিসেবে তিনি যে মস্ত ভূমিকা নেবেন তাতে সন্দেহ নেই। সব মিলিয়ে একথা বলাই যায় আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্পিনাররা পার্থক্য গড়ে দেবেন।

    Published by:Rohan Chowdhury
    First published: