Home /News /sports /
Ipl 2022: স্পিনার হয়ে ১৩১.৬ কিমি প্রতি ঘণ্টা গতিতে বোলিং! ইডেনে কী কাণ্ড ঘটল দেখুন

Ipl 2022: স্পিনার হয়ে ১৩১.৬ কিমি প্রতি ঘণ্টা গতিতে বোলিং! ইডেনে কী কাণ্ড ঘটল দেখুন

Ipl 2022: স্পিনার হয়েও ১৩১.৬ কিমি প্রতি ঘণ্টায় বোলিং করলেন এই ভারতীয় বোলার! সত্যি নাকি!

  • Share this:

    #কলকাতা: আইপিেল ২০২২ (IPL 2022)-এর প্রথম কোয়ালিফায়ার ম্যাচটি গুজরাট টাইটানস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে খেলা হয়েছে। এই ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে গুজরাট। ম্যাচটি হয়তো গুজরাট জিতেছে, কিন্তু এই ম্যাচে রাজস্থানের এক স্পিনার শিরোনামে রয়েছেন।

    ইডেনে মঙ্গলবার এই স্পিনার এমন এক কাণ্ড করলেন যে তা নিয়ে এখন আলােচনা হচ্ছে। স্পিনার হয়েও পেসারের মতো গতিতে বোলিং করলেন তিনি। স্পিন বলের গতি ছিল ১৩১.৬ কিমি প্রতি ঘণ্টা। এমনটা সচরাচর দেখা যায় না। একটা সময় পাকিস্তানের শাহিদ আফ্রিদি এমনটা করতেন। নিজেকে স্পিনার বললেও আফ্রিদি মাঝে-মধ্যে মিডিয়াম পেস করতেন।

    আরও পড়ুন- আইপিএল কেটেছে দুঃস্বপ্নের মতো, মন ভাল করতে দারুন জায়গায় রোহিত শর্মা

    গুজরাট টাইটান্সের ব্যাটিং-এর সময় রাজস্থানের কিংবদন্তি স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এমন ডেলিভারি করেন। এই ম্যাচে তিনি অবশ্য একটিও উইকেট পাননি। তবে ১৩১.৬ কিমি প্রতি ঘণ্টা গতিতে বোলিং করে তিনি এখন শিরোনামে।

    গুজরাটের ইনিংসের চতুর্থ ওভারে রবিচন্দ্রন অশ্বিন ওই ডেলিভারি করছিলেন। সেই সময় তাঁর এক বলের গতি ১৩১.৬ কিমি প্রতি ঘণ্টা দেখানো হয়েছিল। অনেকেই অবাক হয়েছিলেন অশ্বিনের বলের গতি দেখে। তবে পরে জানা যায়, স্পিডোমিটার-এর ভুলের জন্য এমনটা হয়েছিল।

    স্পিডোমিটারের এই ভুলের পরে অনেকে সোশ্যাল মিডিয়ায় রবিচন্দ্রন অশ্বিনের এই ডেলিভারি নিয়ে প্রতিক্রিয়া জানাচ্ছেন। অনেকেই সোশ্যাল মিডিয়ায় রবিচন্দ্রন অশ্বিনকে প্রাক্তন পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতারের সঙ্গে তুলনা করছেন।

    একজন বলেছেন, 'অশ্বিন যেন শোয়েব আখতারের রেকর্ড কোনওদিন ভেঙে দেন।' আসলে দ্রুততম বল করার বিশ্ব রেকর্ড শোয়েব আখতারের নামে রয়েছে।

    আরও পড়ুন- নিলামে কেউ পাত্তা দেয়নি, তিন কোটির এই তারকার নাম আইপিএলে এখন মুখে মুখে

    রবিচন্দ্রন অশ্বিন লিগ পর্বের ১৪টি ম্যাচে ৭.১৪ ইকোনমিতে ১১টি উইকেট নিয়েছিলেন। ১৪টি ম্যাচে রবিচন্দ্রন অশ্বিন ৩০.৫০ গড়ে এবং ১৪৬.৪০ স্ট্রাইক রেটে ১৮৩ রানও করেছেন। তবে কোয়ালিফায়ার ওয়ান ম্যাচে অশ্বিন ৪ ওভারে ৪০ রান দিয়েও কোনও  উইকেট পাননি।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Eden, IPL 2022, Ravichandran Ashwin

    পরবর্তী খবর