Home /News /sports /
Ravi Shastri : ফুটবলের পথে না চললে সর্বনাশ হবে ক্রিকেটের! সতর্ক বার্তা রবি শাস্ত্রীর

Ravi Shastri : ফুটবলের পথে না চললে সর্বনাশ হবে ক্রিকেটের! সতর্ক বার্তা রবি শাস্ত্রীর

আইসিসিকে নতুন পরামর্শ রবি শাস্ত্রীর

আইসিসিকে নতুন পরামর্শ রবি শাস্ত্রীর

Ravi Shastri feels ICC should follow the football way for cricket in future. ফুটবলের পথে না চললে সর্বনাশ হবে ক্রিকেটের! সতর্ক বার্তা রবি শাস্ত্রীর

  • Share this:

    #মুম্বই: ভারতীয় কোচের পদ থেকে সরে গেলেও ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য এখনো ভেবে চলেছেন রবি শাস্ত্রী। প্রাক্তন কোচ হিসেবে বিশেষ করে খেলোয়াড়দের কথা ভেবে তিনি কিছু পরামর্শ দিয়েছেন ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিকে। তার মতে ক্রিকেট ক্যালেন্ডার থেকে দ্বিপাক্ষিক সিরিজের সংখ্যা কমানো উচিত।

    আরও পড়ুন - Shaheen Afridi on Umran Malik: উমরান মালিক কোনও বোলার নয়! খোলা চ্যালেঞ্জ দিলেন এই পাক পেসার

    তিনি বলেন আমি এই বিষয়ে আগেও বলেছি, এমনকি যখন আমি ভারতের কোচ ছিলাম, আমি আমার চোখের সামনে এটি ঘটতে দেখেছি।ক্রিকেটকে ফুটবলের পথে যাওয়া উচিত, যেখানে, টি-টোয়েন্টি ক্রিকেটে, আপনি শুধু বিশ্বকাপ খেলবেন। কারণ দ্বিপাক্ষিক টুর্নামেন্ট - কেউ মনে রাখে না, তিনি আরও যোগ করেছেন। ব্যস্ত সময়সূচীর জন্য ক্রিকেট ক্যালেন্ডারটি বেশ কয়েক বছর ধরে সমালোচনার মুখে পড়েছে।

    কোভিড -১৯ এর সূত্রপাত এবং বায়ো-সিকিউর চাপের সাথে, জিনিসগুলি আরও জটিল করে তোলা হয়েছে। আইপিএল পরবর্তী মরশুমে এই বছরেই ভারতকে বিশ্বকাপ ছাড়া মোট ৬টি সিরিজে নামতে হবে।তাই শাস্ত্রী পরামর্শ দিয়েছিলেন যে ক্রিকেটকে ফুটবলের পথ অনুসরণ করা উচিত এবং খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটে জাতীয় দলের পরিবর্তে ফ্র্যাঞ্চাইজিগুলিতে মনোনিবেশ করা উচিত।

    ফুটবলে ক্লাব ভিত্তিক প্রতিযোগিতা সারা বছর জুড়ে চলে। মাঝে মাঝেই আন্তর্জাতিক খেলা অনুষ্ঠিত হয়। পরবর্তী সময়ে এইরকম কিছুই ভাবছেন শাস্ত্রী। আগেও ভারতের এই প্রাক্তন কোচ পরামর্শ দিয়েছিলেন যে ভবিষ্যতে মরসুমে টি টোয়েন্টি প্রতিযোগিতা গুলিকে আরও বড় করতে এবং আইসিসিকে যেভাবেই হোক তাদের ক্যালেন্ডার সামঞ্জস্য করতে হবে।

     তিনি আরো যোগ করে বলেন আপনি ভাবতে পারেন যে এটি ওভারডোজ, কিন্তু ভারতে কিছুই ওভারডোজ নয়। আমি লোকেদের দেখছি, তারা কীভাবে আইপিএল দেখে, তারা গত কয়েক মাস কীভাবে খেলা সম্পর্কে পর্যালোচনা করেছে, বিশেষ করে কোভিড থেকে বেরিয়ে আসার পরে তারা এই খেলার প্রতিটি সময়কে ভালবেসেছে।

    শাস্ত্রীর এই কথায় একেবারে পাশে না দারালেও সচিন তেন্ডুলকর ও মনে করেন ক্রিকেটে দ্বিপাক্ষিক সিরিজ গুলির সংখ্যা কম করা উচিত। তিনি ট্রাই সিরিজ করার উপর জোর দেওয়ার কথা বলেছেন আইসিসিকে। তবে দিনের শেষে ক্রিকেটের থেকে ফুটবল সারা বিশ্বে জনপ্রিয়তার দিক থেকে অনেক এগিয়ে মেনে নিয়েছেন রবি শাস্ত্রী। ক্রিকেটকে আরও জনপ্রিয় করে তুলতে হলে ফুটবলের রাস্তাই সেরা মনে করেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ravi Shastri

    পরবর্তী খবর