Home /News /sports /
Hardik Pandya : একাই বিশ্বকাপ জেতানোর ক্ষমতা রাখে হার্দিক! অলরাউন্ডারকে সার্টিফিকেট শাস্ত্রীর

Hardik Pandya : একাই বিশ্বকাপ জেতানোর ক্ষমতা রাখে হার্দিক! অলরাউন্ডারকে সার্টিফিকেট শাস্ত্রীর

বিশ্বকাপে দুর্দান্ত খেলবে পান্ডিয়া, বলছেন রবি

বিশ্বকাপে দুর্দান্ত খেলবে পান্ডিয়া, বলছেন রবি

Ravi Shastri believes fit Hardik Pandya gives India advantage as an all rounder. একাই বিশ্বকাপ জেতানোর ক্ষমতা রাখে হার্দিক! অলরাউন্ডারকে সার্টিফিকেট শাস্ত্রীর

  • Share this:

    #মুম্বই: সম্পূর্ণ ফিট থাকলে অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপে একাই পার্থক্য গড়ে দেবে হার্দিক পান্ডিয়া। এমনটাই মনে করেন রবি শাস্ত্রী। ভারতের অলরাউন্ডারের সেই ক্ষমতা আছে। হার্দিক পান্ডিয়া ভারতীয় ক্রিকেট দলের জন্য কি সম্পদ- তা ধীরে ধীরে প্রকাশ পাচ্ছে। এই এক ক্রিকেটার যে কোনো সময় ম্যাচের পুরো চিত্র পাল্টে দিতে পারেন।

    আরও পড়ুন - Balochistan : অকথ্য অত্যাচার চালাচ্ছে পাক সেনা ! ভারতের সাহায্য প্রার্থনা বালুচ নেত্রীর

    বল হাতে কিংবা ব্যাট হাতে- নিয়মিত পারফরমার এই অলরাউন্ডার। ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রি মনে করেন, হার্দিক পান্ডিয়া থাকলে ভারত অন্তত আরও দুটি বিশ্বকাপ জিততে পারত। শুধুমাত্র পান্ডিয়াকে পায়নি বলে ২০১৯ ওয়ানডে এবং ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারেনি বলে মনে করেন শাস্ত্রি।

    ২০১৯ এবং ২০২১ বিশ্বকাপে ভারতের কোচ ছিলেন রবি শাস্ত্রি। তার আমলে ভারতীয় ক্রিকেট দলের সাফল্য কম নয়। তার আমলেই টেস্টের এক নম্বর দল হয়েছে ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে পরপর দু’টি টেস্ট সিরিজ জিতেছে। কিন্তু ব্যর্থতা একটিই, কোনও আইসিসি ট্রফি জেতাতে পারেননি শাস্ত্রি।

    তার কোচিং ক্যারিয়ারে দু’টি বিশ্বকাপ খেলেছে ভারত। ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনালে হেরে বিদায় নিয়েছে তারা। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকই ছিটকে পড়তে হয়েছে। শাস্ত্রির মতে, একজন ক্রিকেটারের অভাবেই এই দুটি বিশ্বকাপ অধরা থেকে গেছে। সম্প্রতি বিশ্বকাপে ভারতের ব্যর্থতা নিয়ে মুখ খোলেন শাস্ত্রী।

    তিনি বলেন, আমি সব সময় এমন একজন ক্রিকেটার চেয়েছি যে ষষ্ঠ বোলারের ভূমিকা পালন করবে। সে সঙ্গে শেষ দিকে নেমে দ্রুত রান করতে পারবে। হার্দিক পান্ডিয়ার সে ক্ষমতা ছিল। কিন্তু বিশ্বকাপের আগেই সে চোট পেল। সেটা আমাদেরকে বড় ধাক্কা দিয়েছিল। একজন ভাল অলরাউন্ডার পাইনি। সে জন্যই বিশ্বকাপ জিততে পারিনি। পাশাপাশি টি টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলি থাকা মানে বিপক্ষ দলের ওপর মানসিক চাপ আবার মনে করিয়ে দিয়েছেন রবি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Hardik Pandya, Ravi Shastri

    পরবর্তী খবর