corona virus btn
corona virus btn
Loading

'তুমি অনতিক্রম্য, তোমায় সেলাম,' ধোনির বিদায়ে শাস্ত্রীর কুর্নিশ

'তুমি অনতিক্রম্য, তোমায় সেলাম,' ধোনির বিদায়ে শাস্ত্রীর কুর্নিশ
ধোনিকে ট্রিবিউট জানালেন রবি শাস্ত্রী।

১৫ বছরের লম্বা কেরিয়ারটায় যে পরিমাণ মনিমানিক্য জমেছে তা অনেকের কল্পনারও অতীত।

  • Share this:

#নয়াদিল্লি:  আসা, জয় করা, নিঃশব্দে চলে যাওয়া। এভাবেই বোধহয় মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট পরিক্রমাকে সংজ্ঞায়িত করা যায়। সারাদিন খোশ মেজাজে ছিলেন, কেউ ঘুণাক্ষরেও টের পায়নি স্বাধীনতা দিবসে এত বড় ঘোষণা করতে চলেছেন মাহি। অবশেষে শনিবার সন্ধেয় ক্যাপ্টেন কুল জানিয়ে দিলেন, এখন সময় ব্যাট-প্যাড কুলে রাখার। এক ধাক্কায় তাঁর প্রাক্তন হয়ে যাওয়া মেনে নিতে পারছেন না অনেকেই, মন খারাপ গোটা ক্রীড়ামহলের।

এদিন ধোনির সিদ্ধান্ত নিয়ে অকপট হন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। বলেন, ভারতীয় ক্রিকেট মহেন্দ্র সিং ধোনির মতো ক্রিকেটারের সঙ্গে সময় কাটাতে পারাটা গর্বের বিষয়।

ধোনির কেরিয়ারের মাইলফলক ২০১১ বিশ্বকাপের খেতাব। আর সেই খেতাব এসেছিল ধোনির নিজের হাত ধরেই। ছয় মেরে দলকে জিতিয়েছিলেন তিনি। সেই অবিস্মরণীয় মুহূর্তটিকে এদিন শেয়ার করেন রবি শাস্ত্রী। ডুবে যান স্মৃতিচারণায়। তিনি ভিডিওটির সঙ্গে লেখেন, "ধোনি নিজের স্টাইলেই শেষ করে। ভীড়ের মধ্যেও এতটা সুন্দর সমাপ্তি। সে জন্যেই তো ২৮ বছর বাদে ভারত আবার বিশ্বকাপ ছুঁতে পারল। ড্রেসিং রুমে তখন পার্টি শুরু হয়ে গিয়েছে। ভারতীয় দলের অধিনায়ক ফাইনালের সে রাতে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল।"

রবি শাস্ত্রীর কথায় ধোনি সেকেন্ড টু নান, বাংলায় বললে অনতিক্রম্য। সত্যিই তো, ১৫ বছরের লম্বা কেরিয়ারটায় যে পরিমাণ মনিমানিক্য জমেছে তা অনেকের কল্পনারও অতীত। পরিসংখ্যানে তিনি আজও সেরা। সেই স্বর্ণালী যুগেরই আজ অবসান হতে চলেছে। ড্রেসিংরুম আবেগঘন হবেই।

উল্লেখ্য আইপিএল খেলবেন ধোনি। কিন্তু ভারতের জার্সি আর উঠবে না ক্যাপটেন কুলের গায়ে।

Published by: Arka Deb
First published: August 15, 2020, 11:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर