নতুন পেস জুটির সন্ধান পেল বাংলা, সর্বোচ্চ উইকেট শিকারির তকমা দিন্দার

বাংলার সর্বোচ্চ উইকেট শিকারির তকমা এবার অশোক দিন্দার ঝুলিতে। হিমাচল প্রদেশের বিলাসপুরে পাঞ্জাবের বিরুদ্ধে পাঁচ উইকেট নিয়ে শনিবার তিনি টপকে গেলেন রণদেব বসুকে।

Elina Datta | News18 Bangla
Updated:Oct 22, 2016 06:09 PM IST
নতুন পেস জুটির সন্ধান পেল বাংলা, সর্বোচ্চ উইকেট শিকারির তকমা দিন্দার
Elina Datta | News18 Bangla
Updated:Oct 22, 2016 06:09 PM IST

বাংলা: ৪০৪ ও ১৮২/৫

পাঞ্জাব: ২৭১

#বিলাসপুর: বাংলার সর্বোচ্চ উইকেট শিকারির তকমা এবার অশোক দিন্দার ঝুলিতে। হিমাচল প্রদেশের বিলাসপুরে পাঞ্জাবের বিরুদ্ধে পাঁচ উইকেট নিয়ে শনিবার তিনি টপকে গেলেন রণদেব বসুকে। এই পারফরম্যান্সের সৌজন্যে প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর শিকারের সংখ্যা দাঁড়াল ৩২০। রণজি ট্রফির ৬৮টি ম্যাচে দিন্দার মোট সংগ্রহ ২৪১টি উইকেট। এই ম্যাচ খেলতে নামার আগে প্রথম শ্রেণির ক্রিকেটে দিন্দার সংগ্রহ ছিল ৩১৫ উইকেট। ৩১৭ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন রণদেব বসু।

একইসঙ্গে এই ম্যাচে নতুন পেস জুটির সন্ধান পেল বাংলা ৷ প্রথম রঞ্জি ম্যাটেই নজর কেড়েছেন অমিত কুইলা ৷ অভিষেকেই অমিত কুইল্যার সংগ্রহে পাঁচ উইকেট । দিন্দার সংগ্রহও পাঁচ ৷ যুবরাজদের বিরুদ্ধে পাঁচটি করে উইকেট নেন এই নতুন জুটি।

হিমাচলের বিলাসপুরে পঞ্জাবের বিরুদ্ধে তিন পয়েন্ট নিশ্চিতের দিনে বাংলা এগিয়ে ৩১৫। তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে বাংলার স্কোর পাঁচ উইকেটে ১৮২ রান। এর আগে প্রথম ইনিংসে বাংলার ৪০৪ রানের জবাবে ২৭১ রানেই গুটিয়ে যায় পাঞ্জাবের ইনিংস ৷ পাঞ্জাবকে ২৭১ রানে মুড়িয়ে দেন বাংলার দুই পেসার অশোক দিন্দা এবং অমিত কুইল্যা। ১৩৩ রানের লিড নিয়ে ব্যাট করতে নামে বাংলা। ৬১ রানে অপরাজিত অধিনায়ক মনোজ তিওয়ারি। পর পর পাঁচ উইকেট হারিয়ে কিছুটা বেকায়দায় পড়লেও পাঞ্জাবের থেকে অনেকটাই এগিয়ে বাংলা ৷

বাংলা দল: অভিমণ্যু ঈশ্বরণ , সায়নশেখর মণ্ডল, সুদীপ চট্টোপাধ্যায়, অগ্নিভ পান, মনোজ তিওয়ারি (অধিনায়ক) অশোক দিন্দা, প্রজ্ঞান ওঝা, সুদীপ গোস্বামী, পঙ্কজ শ, অয়ন ভট্টাচার্য, অমিত কুইলা ৷

First published: 06:09:55 PM Oct 22, 2016
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर