রোহিত শর্মাকে নিয়ে বড় বয়ান রামিজ রাজার, দেখুন

রোহিতের ব্যাটে বড় রান অপেক্ষা করছে বলছেন রামিজ

রামিজ স্পষ্ট জানাচ্ছেন যদি রোহিত শর্মা প্রথম সেশন টিকে যেতে পারেন, তাহলে কিন্তু বড় রান তুলবে ভারত। হিটম্যান যদি দ্বিশতরান করে বসেন, রামিজ অন্তত অবাক হবেন না

  • Share this:

    #লন্ডন: ইংল্যান্ডের মাটিতে টেস্ট ক্রিকেটের বিশ্বকাপ ধরা হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপকে। অনেক কাঠ-খড় পুড়িয়ে এই জায়গায় পৌঁছেছে ভারত। প্রতিপক্ষ নিউজিল্যান্ড। টেস্ট ক্রিকেটে যাঁদের গ্রাফ গত কয়েক বছর ধরে বেশ ধারাবাহিক। কিন্তু ভারতীয় দলে বড় প্রশ্ন ওপেনিং পার্টনারশিপ নিয়ে। তবে অস্ট্রেলিয়ার মাটিতে রোহিত শর্মা এবং শুভমান গিল ওপেন করে সফল হয়েছিলেন। তাই ইংল্যান্ডের মাটিতেও হয়তো ওপেনার হিসেবে দেখা যাবে এই দুজনকেই।

    পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার এবং স্বনামধন্য ধারাভাষ্যকার রামিজ রাজা মনে করেন ওপেনিং পার্টনারশিপ নিয়ে খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করা উচিত হবে না ভারতের। গিল এবং রোহিত শর্মাই প্রথম পছন্দ হওয়া উচিত। রামিজ মনে করেন গিল তরুণ ব্যাটসম্যান। প্রতিভা নিয়ে সন্দেহ নেই। রোহিতের মতো অভিজ্ঞ ব্যাটসম্যান পাশে থাকলে গিল অনেক বেশি চাপমুক্ত হয়ে খেলতে পারবে। ছেলেটার হাতে যেমন শট রয়েছে, তেমনই টেকনিকের দিক থেকেও দারুণ পোক্ত।

    আর উল্টোদিকে রোহিত শর্মা থাকা মানে বোলারদের চাপ কয়েকগুণ বেড়ে যাওয়া। রামিজ স্পষ্ট জানাচ্ছেন যদি রোহিত শর্মা প্রথম সেশন টিকে যেতে পারেন, তাহলে কিন্তু বড় রান তুলবে ভারত। হিটম্যান যদি দ্বিশতরান করে বসেন, রামিজ অন্তত অবাক হবেন না। অতীতেও রোহিত এমন কীর্তি গড়েছেন। তাই এটা নতুন কিছু নয়।

    রামিজ মনে করেন ভারতীয় ব্যাটসম্যানরা যথেষ্ট অভিজ্ঞ। ফলে ইংল্যান্ডের উইকেটে কী ভাবে ব্যাট করতে হবে তা তাঁরা ভাল মতোই জানেন। প্রথম কয়েক ঘণ্টা পিচের সঙ্গে মানিয়ে নিতে পারলে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডকে বড় রান তুলে চাপে ফেলা সম্ভব। তবে ক্রিকেটের স্বাভাবিক বিষয়গুলো অকারণে জটিল করার মানে হয় না।

    যেমন ফুলটস বল পেলে সেটা ইংল্যান্ডেও মাঠের বাইরে পাঠাতে হবে। রমিজ মনে করেন টেস্ট ক্রিকেটে বিপক্ষ দলের উপর চাপ তৈরি করতে গেলে ওপেনিং পার্টনারশিপ শক্তিশালী হওয়া উচিত। রোহিত এবং গিল যদি এই জায়গাটায় ধারাবাহিকতা দেখাতে পারেন তাহলে অ্যাডভান্টেজ ভারত।

    Published by:Rohan Chowdhury
    First published: