WTC Final : বিরাটের সঙ্গে কোথায় মিল লিওনেল মেসির ? ব্যাখ্যা করলেন রামিজ

আইসিসি টুর্নামেন্ট জয়ের খরা কাটাবেন বিরাট আশাবাদী রামিজ

আইসিসির টুর্ণামেন্টে গত কয়েক বছর ধরে চ্যাম্পিয়ন হওয়ার নজির নেই বিরাট কোহলির দলের। প্রাক্তন পাকিস্তানি বিশ্বজয়ী দলের সদস্য রামিজ মনে করেন ঠিক এই জায়গাতেই আর্জেন্টিনার লিওনেল মেসির সঙ্গে মিল রয়েছে ভারত অধিনায়কের

  • Share this:

    #করাচি: রামিজ রাজা বিরাট কোহলির বড় ভক্ত। মন থেকে বিশ্বাস করেন শেষ ১০ বছরে পৃথিবীর সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান বিরাট কোহলি। অধিনায়ক হিসেবে নিজেকে যেভাবে তুলে নিয়ে এসেছেন বিরাট, তার প্রশংসা করতেও কার্পণ্য করেন না রামিজ । কিন্তু আইসিসির টুর্ণামেন্টে গত কয়েক বছর ধরে চ্যাম্পিয়ন হওয়ার নজির নেই বিরাট কোহলির দলের। প্রাক্তন পাকিস্তানি বিশ্বজয়ী দলের সদস্য রামিজ মনে করেন ঠিক এই জায়গাতেই আর্জেন্টিনার লিওনেল মেসির সঙ্গে মিল রয়েছে ভারত অধিনায়কের।

    নিজের প্রজন্মের অন্যতম সেরা ফুটবলার হওয়া সত্ত্বেও দেশের হয়ে কোনও ট্রফি জয়ের নজির নেই মেসির। বিরাট কোহলির ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জয় মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে কোহলির ভারত হেরেছিল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে। ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে বিদায় নিয়েছিল বিরাটের দল। এই দুটি ম্যাচই ব্যাট হাতে ব্যর্থ হয়েছিলেন বিরাট।

    রামিজ মনে করেন বিরাট জীবন্ত কিংবদন্তি। কিন্তু ভিভিয়ান রিচার্ডস যেভাবে বড় ম্যাচে রান করতেন, সেভাবেই রান পেতে হবে কোহলিকে। পাকিস্তান তারকা নিশ্চিত নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলি প্রচন্ড মোটিভেশন নিয়ে মাঠে নামবেন। তিনি আশা করেন ক্যাপ্টেন হিসেবে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে মোটিভেট করবেন বিরাট। শতরান করে ভরসা দিতে পারলে, তার চেয়ে ভাল কী হতে পারে ? তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস মাথা ঠান্ডা রাখা।

    রামিজ মনে করেন যেভাবে ব্যর্থতার পরেও মাঠে নেমে মেসি দেশের জন্য নিজের সর্বস্ব উজাড় করে দেন, ঠিক সেভাবেই বিরাট কোহলি ঐতিহাসিক টেস্ট ম্যাচে নিজের সবকিছু বাজি রেখে মাঠে নামবেন। শুধু নামা নয়, নিজের সেরা ফর্ম খুঁজে পাওয়ার চেষ্টা করবেন ২২ গজে। তবে শেষ কয়েক বছর টেস্ট ক্রিকেটে যেভাবে পারফর্ম করেছে ভারত, তাতে টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতলে সেটা সঠিক বিচার হবে বলেই মনে করেন রাজা।

    Published by:Rohan Chowdhury
    First published: