Home /News /sports /
পদত্যাগ করার পর ধোনি-গাভাসকরের নামে বোমা ফাটালেন রামচন্দ্র !

পদত্যাগ করার পর ধোনি-গাভাসকরের নামে বোমা ফাটালেন রামচন্দ্র !

প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে বোর্ডের চুক্তি থেকে শুরু করে সুনীল গাভাসকারকেও ‘টার্গেট’ করতে ছাড়েননি তিনি ৷

  • Share this:

    #মুম্বই: বিসিসিআই-এর প্রশাসনিক কমিটি থেকে ইস্তফা দেওয়ার পরেও তাঁকে নিয়ে তেমন মাতামাতি হয়নি, যত না পদত্যাগ করার এক দিন পর হচ্ছে ৷ কারণ সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ড প্রশাসকদের পদ থেকে ইস্তফা দেওয়ার পর কমিটির প্রধান বিনোদ রাই-কে লেখা তাঁর চিঠিতে একের পর এক বিতর্কিত প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন ক্রিকেট ইতিহাসবিদ রামচন্দ্র গুহ ৷ প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে বোর্ডের চুক্তি থেকে শুরু করে সুনীল গাভাসকারকেও ‘টার্গেট’ করতে ছাড়েননি তিনি ৷

    রামচন্দ্র গুহর প্রশ্ন, টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেও কী করে মহেন্দ্র সিং ধোনি বোর্ডের ‘এ’ গ্রেড চুক্তির আওতায় থাকেন ? এছাড়া স্বার্থের সংঘাত ইস্যুতেও কোনও পদক্ষেপ নেয়নি বোর্ড। শুধু তাই নয়, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাসকরের একইসঙ্গে ধারাভাষ্যকার ও শিখর ধাওয়ানের প্লেয়ার্স ম্যানেজমেন্ট এজেন্সিতে থাকা নিয়েও প্রশ্ন তুলেছেন রামচন্দ্র।

    বিনোদ রাইকে পাঠানো চিঠিতে সাতটি বিষয় নিয়ে নিজের অসন্তোষ প্রকাশ করেছেন রামচন্দ্র গুহ ৷ সেগুলি হল :-

    ১. এখনও বেশ কিছু ক্ষেত্রে স্বার্থের সংঘাত ইস্যু রয়েছে। যেমন- রাহুল দ্রাবিড় ভারতের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হলেও তিনি আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস দলের প্রতি বেশি মনসংযোগ করছেন ?

    ২. বিসিসিআই টিভি ধারাভাষ্যকার হিসেবে সুনীল গাভাসকরকে নিযুক্ত করেছে, অথচ গাভাসকর একটি বেসরকারি সংস্থার প্রধান হিসেবে নিযুক্ত রয়েছেন।

    ৩. প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও তিনি বিসিসিআই-এর ‘এ’ গ্রেড চুক্তির আওতায় রয়েছেন।

    ৪. গত এক বছরে কোচ হিসেবে অনিল কুম্বলে দুর্দান্ত পারফর্ম করা সত্ত্বেও নতুন কোচ নিয়োগের জন্য ইন্টারভিউ নিচ্ছে বোর্ড।

    ৫. ঘরোয়া ক্রিকেটারদের তুলনায় জাতীয় দলের ক্রিকেটাররা বেতন বেশি পান। এক্ষেত্রে ঘরোয়া ক্রিকেটারদের অবহেলা করা হচ্ছে।

    ৬. নিয়মানুযায়ী যেসমস্ত বোর্ড কর্তারা বাতিলের খাতায় পড়েন, তাঁরা এখনও সভায় যোগ দিচ্ছেন। তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

    ৭. প্রশাসনিক কমিটিতে জাভাগল শ্রীনাথের অন্তর্ভুক্তিতে নিষেধ করা হয়েছে। অথচ কমিটিতে একজন প্রাক্তন ক্রিকেটারের থাকার কথা।

    First published:

    Tags: BCCI, Mahendra Singh Dhoni, Ramchandra Guha, Sunil Gavaskar

    পরবর্তী খবর