Home /News /sports /
Rajat Patidar, RCB : পারিবারিক ব্যবসা ছেড়ে বেছে নিয়েছিলেন ক্রিকেট ! ইডেনে দাদাগিরি করা রজত আজ বিখ্যাত

Rajat Patidar, RCB : পারিবারিক ব্যবসা ছেড়ে বেছে নিয়েছিলেন ক্রিকেট ! ইডেনে দাদাগিরি করা রজত আজ বিখ্যাত

রজতের অনবদ্য ইনিংসে অবাক নন মধ্যপ্রদেশের সতীর্থরা

রজতের অনবদ্য ইনিংসে অবাক নন মধ্যপ্রদেশের সতীর্থরা

Rajat Patidar family proud of him after refusing to take family business and choosing cricket. পারিবারিক ব্যবসা ছেড়ে বেছে নিয়েছিলেন ক্রিকেট ! ইডেনে দাদাগিরি করা রজত আজ বিখ্যাত

  • Share this:

    #কলকাতা: খুব গরীব পরিবার থেকে নয়। মধ্যবিত্ত পরিবার বলাটাই ঠিক। মধ্যপ্রদেশের রজত পতিদার ক্রিকেটার না হয়ে ঝুঁকতে পারতেন পারিবারিক ব্যবসার দিকে। বাবা, কাকাদের জলের পাইপ তৈরির ব্যবসা। চাষের জমিতে জল দেওয়ার ক্ষেত্রে ব্যবহার হয় সেই পাইপ। কিন্তু বেছে নিয়েছিলেন ক্রিকেটকে। কারণ সেটাই তার ভালোবাসা। মধ্যপ্রদেশের এই ব্যাটসম্যান হয়তো সুযোগ পেতেন না বিরাট কোহলির দলে যদি না সিসোদিয়া ছিটকে যেতেন।

    আরও পড়ুন - Ravi Shastri on Hardik Pandya : আইপিএল ফাইনাল জিতবে কে? বিরাট, হার্দিকের মধ্যে কাকে বেছে নিলেন রবি শাস্ত্রী

    ইডেন গার্ডেন্সে রজতের দুরন্ত শতরান দেখিয়ে দিয়েছে শুধু নাম নয়, প্রয়োজনে নকআউট প্রতিযোগিতার গুরুত্বপূর্ণ মঞ্চে জ্বলে উঠতে পারেন অনামী কোন ক্রিকেটার। ক্রিকেটের নন্দনকানন রজতের ব্যাটিং বিক্রমে মুগ্ধ। মুগ্ধ বিরাট কোহলি থেকে রবি শাস্ত্রী।

    তবে মধ্যপ্রদেশের অভিজ্ঞ ক্রিকেটের ঈশ্বর পান্ডে জানিয়েছেন রজত পতিদার এরকম ইনিংস খেলার ক্ষমতা রাখেন। ঘরোয়া ক্রিকেটে একাধিকবার মধ্যপ্রদেশকে বাঁচিয়েছেন এমন অবস্থা থেকে। প্রচন্ড সাহস এবং ঠান্ডা মাথা তার সম্পদ। মজা করে মধ্যপ্রদেশ দলে তাকে ডাকা হয় সংকটমোচন হনুমান।

    বেশ কয়েক বছর আগে রঞ্জি ট্রফির একটি ম্যাচে বাংলার বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করেছিলেন রজত। শামি এবং অশোক দিন্দা তখন সেরা ফর্মে। অনভিজ্ঞ রজত দুই পেসারকে যথেচ্ছ পিটিয়েছিলেন। সেদিনই প্রমাণ পাওয়া গিয়েছিল তার প্রতিভার।

    রজত মুখে কম কথা বলেন। চুপচাপ কাজ করতে ভালোবাসেন। কলকাতার অনবদ্য ইনিংস খেলেই সন্তুষ্ট হতে নারাজ তিনি। শুক্রবার আমেদাবাদে রাজস্থানকে হারানোর ক্ষেত্রে ভূমিকা রাখতে চান। পারিবারিক ব্যবসা ছেড়ে ক্যারিয়ারের ঝুঁকি নিয়ে ক্রিকেটকে বেছে নিয়ে তিনি যে ভুল করেননি সেটা প্রমাণিত। রজতের পরিবার তাকে নিয়ে গর্বিত হতে বাধ্য। এই ছেলে লম্বা রেসের ঘোড়া সেটা প্রমাণিত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, RCB

    পরবর্তী খবর