Team India: ক'দিনের মধ্যেই ভারতীয় দলের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়!

তা হলে কি রবি শাস্ত্রীর জমানার অবসান হচ্ছে!

তা হলে কি রবি শাস্ত্রীর জমানার অবসান হচ্ছে!

  • Share this:

    #মুম্বই:

    এমন খবর শুনে অনেকেই হয়তো লাফিয়ে উঠবেন। ভারতীয় ক্রিকেট সমর্থকদের অনেকেই বহুদিন ধরেই রাহুল দ্রাবিড়কে টিম ইন্ডিয়ার কোচ হিসাবে দেখার দাবি তুলেছিলেন। তাঁদের ইচ্ছে এবার পূরণ হতে পারে। রাহুল দ্রাবিড় ভারতীয় জুনিয়র এবং এ দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর একের পর এক তারকা ক্রিকেটারের খেলার ধরণই বদলে দিয়েছেন। সেইসব ক্রিকেটাররা বিভিন্ন মঞ্চে দুরন্ত পারফর্ম করার পরই দ্রাবিড়কে কৃতিত্ব দিয়েছেন। দুটি দলেরই ভোলবদল করে দিয়েছেন দ্রাবিড়। একটা সময় তিনি ছিলেন ভারতীয় দলের অন্যতম ভরসা। এখন কোচ হিসেবেও একইরকম ভরসা জুগিয়ে চলেছেন দ্য ওয়াল। এবার জানা যাচ্ছে, দিনকয়েকের মধ্যেই ভারতীয় দলের কোচ হিসাবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। তা হলে কি রবি শাস্ত্রীর জমানার অবসান হচ্ছে! না আসলে ব্যাপারটা ঠিক সেরকম নয়। দ্রাবিড় ভারতীয় দলের কোচ হতে পারেন ঠিকই। কিন্তু রবি শাস্ত্রীর চাকরি যাচ্ছে না।

    হেঁয়ালি মনে হচ্ছে তো! খুলে না বললে ব্যাপারটা বোঝা কঠিন।করোনা সংক্রমনের জেরে বিদেশ সফরের ক্ষেত্রে একাধিক নিয়ম কানুনে বদল হয়েছে। যার জেরে বিসিসিআই সমস্যায় পড়েছে। জুলাই মাসে ইংল্যান্ড সফরে থাকবে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। সেই সময় আরেক ভারতীয় দল শ্রীলঙ্কায় খেলতে যাবে। এখন প্রশ্ন, শ্রীলংকার বিরুদ্ধে ভারতীয় দলের কোচ হিসাবে কে যাবেন! কারণ সেই সময় টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী থাকবেন ইংল্যান্ডে। তিনি বিরাট কোহলির সঙ্গে থাকলে শ্রীলঙ্কায় হার্দিক পান্ডিয়াদের কোচ কে হবেন! আর এখানেই উঠে আসছে রাহুল দ্রাবিড়ের নাম। তিনি শ্রীলঙ্কায় খেলতে যাওয়া ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পেতে পারেন। আর তাঁর সঙ্গে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির সাপোর্ট স্টাফরা শ্রীলঙ্কায় যেতে পারেন বলে খবর। তবে এখনো এই ব্যাপারে সরকারিভাবে কিছুই জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

    শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দল প্রথম ওয়ান ডে খেলতে নামবে ১৩ জুলাই। এর পর ১৬ ও ১৯ জুলাই বাকি দুটি ম্যাচ। ২২ জুলাই থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ হবে ২৪ ও ২৭ জুলাই। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলের অধিনায়ক হতে পারেন শিখর ধাওয়ান। আপাতত আপডেট এমনই। ৫ জুলাই শ্রীলংকা পৌঁছবে ভারতীয় দল। তার পর সাতদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন। প্রথম তিন দিন হোটেলে কাটাতে হবে ভারতীয় দলের ক্রিকেটারদের। পরের চার দিন ক্রিকেটাররা অনুশীলন করতে পারবেন। ২৮ জুলাই শ্রীলঙ্কা থেকে দেশে ফিরবেন ভারতীয় দলের ক্রিকেটাররা।

    Published by:Suman Majumder
    First published: