Home /News /sports /
Qatar World Cup : কাতার বিশ্বকাপ দেখতে যাবেন? টিকিট থাকা দর্শকদের বিশেষ সুবিধা দিচ্ছে এই বিমান সংস্থা

Qatar World Cup : কাতার বিশ্বকাপ দেখতে যাবেন? টিকিট থাকা দর্শকদের বিশেষ সুবিধা দিচ্ছে এই বিমান সংস্থা

বিশ্বকাপে দর্শকদের জন্য সহজ হচ্ছে নিয়ম

বিশ্বকাপে দর্শকদের জন্য সহজ হচ্ছে নিয়ম

Qatar Football World Cup will operate shuttle flights in huge number for fans. কাতার বিশ্বকাপ দেখতে যাবেন? টিকিট থাকা দর্শকদের বিশেষ সুবিধা দিচ্ছে এই বিমান সংস্থা

  • Share this:

    #দোহা: চার বছরে একবার আসে ফুটবল বিশ্বকাপ। পৃথিবীর বুকে এর থেকে বড় টুর্নামেন্ট এবং জনপ্রিয় খেলার আসর দ্বিতীয় কিছু নেই। অলিম্পিকও জনপ্রিয়তার বিচারে ফুটবল বিশ্বকাপের থেকে পিছিয়ে। আসন্ন ফুটবল বিশ্বকাপে দেশ-বিদেশের ভক্ত-সমর্থকদের যাতায়াত সহজ করতে বিমান ভাড়া কমানোর সিদ্ধান্ত নিয়েছে আরব আমিরাত ও গালফ ক্যারিয়ারস বিমান কর্তৃপক্ষ।

    পাশাপাশি নিজেদের বহরে ফ্লাইটের সংখ্যাও বাড়ানো হবে জানিয়েছে তারা। বিশ্বকাপের এক মাস অন্য সময়ের চেয়ে কম ভাড়ায় কাতারের রাজধানী দোহায় যেতে পারবেন দর্শকরা। আগামী ২০ নভেম্বরের দুবাই থেকে দোহার বিমান ভাড়া এখন ১৭০০ দিরহামের কিছু বেশি ধরা হয়েছে। যা বর্তমানে প্রায় ২২০০ দিরহামের কাছাকাছি।

    এছাড়া আবুধাবি থেকে দোহা যেতে বিমানে গুনতে হবে এক হাজার থেকে ছয় হাজার দিরহাম। রিয়াদ ও জেদ্দা থেকে বিমান ভাড়া পড়বে ১৪০০ দিরহামের কাছাকাছি। আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে জানা গেছে এই খবর। গালফ ক্যারিয়ারের মধ্যে সবশেষ এয়ারলাইন্স হিসেবে বিশ্বকাপের সময় বাড়তি ফ্লাইট চালানোর সিদ্ধান্ত নিয়েছে এয়ার এরাবিয়া।

    বিশ্বকাপ চলাকালীন প্রতিদিন শারজাহ থেকে দোহায় ১৪টি শাটল ফ্লাইট পরিচালনা করবে তুলনামূলক কম খরচের এই এয়ারলাইন্স। ইতিহাদ এয়ারওয়েজ বিশ্বকাপ চলাকালীন প্রতি সপ্তাহে আবুধাবি থেকে দোহায় ৪২টি ফ্লাইট পরিচালনা করবে। যেখানে বর্তমানে তারা এই রুটে সপ্তাহে মাত্র ১৮টি ফ্লাইট পরিচালনা করে থাকে।

    পুরো আসরজুড়ে প্রায় ১২ লাখ বিদেশি দর্শক কাতারে যাবেন খেলা দেখতে।মাসদুয়েক আগেও মিডল ইস্ট থেকে দোহার বিমানভাড়া ছিল ৭ হাজার দিরহামেরও বেশি। তবে এখন বদলে গেছে সেই পরিস্থিতি। ফ্লাই দুবাই ও সৌদিয়া কর্তৃপক্ষ মাসব্যাপী এই আসরের জন্য শাটল ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Fifa world Cup 2022, Qatar World Cup 2022

    পরবর্তী খবর