IPL2021 Auction: কোন ফ্র্যাঞ্চাইজির পকেটে কত টাকা? নিলামে কোন পথে এগোচ্ছে IPL দলগুলি

IPL2021 Auction: কোন ফ্র্যাঞ্চাইজির পকেটে কত টাকা? নিলামে কোন পথে এগোচ্ছে IPL দলগুলি

এবার নিলামের জন্য তৈরি আটটি দল। এই পরিস্থিতিতে কোন ফ্র্যাঞ্চাইজির পকেটে কত টাকা রয়েছে? মিনি অকশনে কোন দিকে ঝুঁকতে পারে দলগুলি?

এবার নিলামের জন্য তৈরি আটটি দল। এই পরিস্থিতিতে কোন ফ্র্যাঞ্চাইজির পকেটে কত টাকা রয়েছে? মিনি অকশনে কোন দিকে ঝুঁকতে পারে দলগুলি?

  • Share this:

সংক্রমণের মাঝে প্রায় সদ্য শেষ হয়েছে IPL ২০২০। নতুন বছর শুরু হতেই ফের শুরু তোড়জোড়। আগের সিজন শেষ হওয়ার মাস দু'য়েকের মধ্যেই নিলাম নিয়ে নড়েচড়ে বসেছে ফ্র্যাঞ্চাইজিগুলি। ইতিমধ্যেই কোন প্লেয়ার ছাড়া হচ্ছে, কে দলে থাকছেন, তা নিয়ে একের পর এক খবর সামনে এসেছে। এবার নিলামের জন্য তৈরি আটটি দল। এই পরিস্থিতিতে কোন ফ্র্যাঞ্চাইজির পকেটে কত টাকা রয়েছে? মিনি অকশনে কোন দিকে ঝুঁকতে পারে দলগুলি? আসুন জেনে নেওয়া যাক!

মুম্বই ইন্ডিয়ানস (Mumbai Indians)- রয়েছে ১৫.৩৫ কোটি টাকা

IPL-এর অন্যতম সফল দল। টিমের ভারসাম্যও যথেষ্ট ভালো। তবে বেশ কিছু জায়গায় এক্সপেরিমেন্ট করতে পারে মুম্বইয়ের ফ্র্যাঞ্চাইজি। শ্রীলঙ্কার ফাস্ট বোলার লসিথ মালিঙ্গার (Lasith Malinga) বিকল্প হিসেবে কোনও ভালো ফাস্ট বোলার কিনতে পারে দল।

কিংস ইলেভেন পঞ্জাব (Kings XI Punjab)- রয়েছে ২২.৯ কোটি টাকা

ফেব্রুয়ারির নিলামে বড়সড় পরিবর্তন হতে পারে এই দলে। এক্ষেত্রে বেশ কয়েকটি স্লট খালি রয়েছে। তাই কয়েকজন বড় প্লেয়ার আসতে পারে দলে।

দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)- রয়েছে ১২.৮ কোটি টাকা

IPL ২০২০ টুর্নামেন্টের রানার আপ দলের নিলামের দিকে তাকিয়ে সবাই। তবে এই মুহূর্তে দলের ভারসাম্য যথাযথ। ইয়ং প্লেয়ারদের পাশাপাশি সিনিয়রদের কম্বিনেশনও ঠিকঠাক। এক্ষেত্রে নতুন প্লেয়ার কিনতে খুব একটা কাঠ খড় পোড়াবে না দিল্লি।

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)- রয়েছে ২২.৯ কোটি টাকা

অকশনে নজর কাড়তে পারে এই চ্যাম্পিয়ন দল। পকেটে মোটা টাকা রয়েছে। এক্ষেত্রে ওয়াটসনকে ছেড়ে দেওয়া আর তাঁর জায়গায় কোনও বড় প্লেয়ার আনার পরিকল্পনা রয়েছে। দলে কোনও নতুন তরুণ খেলোয়াড়ও আসতে পারে। তবে কোর টিম একইরকম থাকবে বলে শোনা যাচ্ছে।

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)- রয়েছে ১০.৮৫ কোটি টাকা

এবছর দলকে বেশ নড়বড়ে দেখিয়েছে। কার্তিক অধিনায়কত্ব ছেড়েছেন। চেষ্টা করেও তেমন সফল হতে পারেনি কিং খানের দল। এক্ষেত্রে কোনও ভালো টপ অর্ডার ব্যাটসম্যান কিনতে পারে এই দল। তবে কোর টিমে তেমন কোনও বদল আসবে না।

রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)- রয়েছে ৩৫.৮৫ কোটি টাকা

গত সিজনে বেশ চমক দিয়েছে রাজস্থান। তাই নিলামে বড়সড় সিদ্ধান্ত নিতে পারে এই দল। ইতিমধ্যেই স্টিভ স্মিথকে (Steve Smith) ছাড়ার কথা জানিয়ে দিয়েছে রাজস্থান। এক্ষেত্রে অধিনয়াকত্ব নিতে পারেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। এক্ষেত্রে দলে অনেকটা জায়গা তৈরি হয়েছে। তাই বেশ কয়েকটি পরিবর্তন হতে পারে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bangalore)- রয়েছে ৩৫.৭ কোটি টাকা

এমনিতে বেঙ্গালুরুর টিম ঠিকঠাক। পকেটে টাকাও রয়েছে অনেকটা। তবুও দলের ভারসাম্য এখনও ঠিক হয়নি। ভালো ব্যাটসম্যানের সঙ্গে পাল্লা দিয়ে বোলার বা অলরাউন্ডার নেই। তাই কোনও ভালো অলরাউন্ডার বা বিদেশি ফাস্ট বোলারের দিকে এগোতে পারে বেঙ্গালুরুর ফ্র্যাঞ্চাইজি।

সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)- রয়েছে ১০.৭৫ কোটি টাকা

টুর্নামেন্টের অন্যতম সেরা এই টিমে এখনও তিনটি স্লট পূরণ করতে হবে। এক্ষেত্রে ভালো কোনও অলরাউন্ডার কিনতে পারে এই দল।

Published by:Swaralipi Dasgupta
First published:
0

লেটেস্ট খবর