• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IPL 2022: কোনও ক্রিকেটারকেই রিটেন করছে না প্রীতির পঞ্জাব, লখনউয়ের পথে কে এল রাহুল

IPL 2022: কোনও ক্রিকেটারকেই রিটেন করছে না প্রীতির পঞ্জাব, লখনউয়ের পথে কে এল রাহুল

File Photo of KL Rahul

File Photo of KL Rahul

Punjab Kings unlikely to retain any player: একদম নতুন দলের মতোই নিলামে নামবে পঞ্জাব কিংস। সম্পূর্ণ ৯০ কোটি টাকা থাকছে প্রীতি জিন্টার দলের হাতে।

  • Share this:

চণ্ডীগড়: আইপিএলের পুরনো আটটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে সাতটি দলই তাদের রিটেনশন লিস্ট মোটামুটি জানিয়ে দিয়েছে। একমাত্র ব্যতিক্রম প্রীতি জিন্টার পঞ্জাব কিংস। সূত্রের খবর, পঞ্জাব ফ্র্যাঞ্চাইজি পুরনো দল থেকে কোনও ক্রিকেটারকেই রিটেন করছে না ২০২২ আইপিএলের (IPL 2022) জন্য। একদম নতুন দলের মতোই নিলামে নামবে পঞ্জাব কিংস (Punjab Kings unlikely to retain any player)।

সম্পূর্ণ ৯০ কোটি টাকা থাকছে প্রীতি জিন্টার দলের হাতে। সূত্রের খবর, একমাত্র কেএল রাহুলকে (KL Rahul) ধরে রাখতে চেয়েছিল পঞ্জাব (Punjab Kings)। কিন্তু ভারতীয় দলের তারকা ব্যাটার নিজে পঞ্জাব কিংস দলে থাকতে চাননি। অন্য কোনও ফ্র্যাঞ্চাইজিতে যেতে যেতে চান রাহুল। তাই কোনও ক্রিকেটারকে রিটেন করায়নি পঞ্জাব কিংস। নতুন দুই ফ্র্যাঞ্চাইজির মধ্যে যে কোনও একটি দলে যেতে পারেন কেএল রাহুল। নতুন দুটি দল তাদের তিনজন করে যে ক্রিকেটার নেওয়ার কোটা রয়েছে সেখানেই রাহুলকে নিতে পারে।

আরও পড়ুন-ভেঙ্কটেশ, বরুণ, রাসেল, নারিনকে ২০২২ আইপিএলের জন্য ধরে রাখল কেকেআর

সূত্রের খবর, কেএল রাহুলকে নেওয়ার জন্য ইতিমধ্যেই বিরাট দর হাঁকিয়েছে লখনউ ফ্র্যাঞ্চাইজি। লোকেশ রাহুলকে পেতে লখনউ ফ্র্যাঞ্চাইজি ২০ কোটি টাকার প্রস্তাব দিয়েছে। এই মুহূর্তে প্রীতির পঞ্জাবে তিনি পান ১১ কোটি। পরের মরশুমে প্রথম পছন্দ হিসেবে রিটেন করা হলেও তিনি পেতেন ১৬ কোটি টাকা।

অন্যদিকে শুধু রাহুলই নন, সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন লখনউ ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে বিরাট অঙ্কের প্রস্তাব দেওয়া হয়েছে আফগানিস্তানের স্পিনার রশিদ খানকেও। তাঁকে ১৬ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে। ২০১৮ সালে রশিদকে ‘রাইট টু ম্যাচ’ কার্ড দেখিয়ে কিনে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। তবে এবার দল ছাড়তে চেয়েছিলেন রশিদ খান। রিটেন লিস্টে তাঁকে রাখা হয়নি। শুধু নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে ধরে রেখেছে সানরাইজার্স।

আরও পড়ুন- দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পাশে সে দেশের সরকার, জোড়া বায়ো বাবল তৈরি করছে প্রোটিয়া বোর্ড

রশিদ খানকে দ্বিতীয় বাছাই হিসেবে ধরে রাখতে চেয়েছিল হায়দারাবাদ। তিনি দলে থাকলে সর্বোচ্চ ১২ কোটি টাকা পেতেন। বেতন নিয়ে মনোমালিন্য হওয়ার ইতিমধ্যেই নতুন ফ্র্যাঞ্চাইজির দিকে ঝুঁকে রশিদ। আফগান স্পিনার নাকি হায়দরাবাদ দলের থেকে বেতন বাড়িয়ে ১৪-১৬ কোটি টাকা করতে বলেছিলেন। রাজি হয়নি সানরাইজার্স। আসলে এই দুই ক্রিকেটারই বিগত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ভালো খেলছেন। গত চার মরশুমের মধ্যে তিনবারই ৬০০-র বেশি রান করেছেন। রশিদও সফল। তাই দুই ক্রিকেটারকে দলে পেতে মরিয়া লখনউ।

Published by:Siddhartha Sarkar
First published: