স্যালুট প্রিয়া ! মা হারানোর একদিনের ভেতরেই মাঠের সাহসিনী

মা হারানোর যন্ত্রণা বুকে নিয়েই মাঠে প্রিয়া

বাবাকে হারিয়েও পরের দিন বিরাট কোহলি রঞ্জি ম্যাচে দুর্দান্ত ব্যাট করেছিলেন। সেই উদাহরণ টেনে মেয়ের মানসিক শক্তি বাড়ানোর চেষ্টা করেন বাবা। প্রিয়া কথা দেন দেশের জার্সি গায়ে মাঠে লড়াই করবেন

  • Share this:

    #মুম্বই: চলাই জীবন, থেমে যাওয়াই মরণ। বহুল প্রচলিত এই মন্ত্রে টিকে আছে পৃথিবী। অনেক আঘাত সহ্য করেও এগিয়ে যাওয়াই নিয়ম। ঠিক যেমন উদাহরণ হয়ে থাকলেন প্রিয়া পুনিয়া। একদিনের কিছু বেশি সময় হল করোনা ভাইরাসের কারণে মাকে হারিয়েছেন। বুক ভরা বেদনা। তার পাশাপাশি দেশের দায়িত্ব। ইংল্যান্ডে উড়ে যাওয়ার কথা ভারতীয় পুরুষ এবং মহিলা ক্রিকেট দলের। তার আগে মুম্বইতে কোভিড টেস্ট করিয়ে তবেই বায়ো বাবেলের মধ্যে ঢুকতে দেওয়া হবে। আজ সেই সুরক্ষা বলয়ে ঢুকে পড়লেন প্রিয়া।

    বাবা সুরেন্দ্র জানিয়েছেন মা হারানোর পর ভেঙে পড়েছিলেন জাতীয় দলের ক্রিকেটার। কিন্তু বাবা হিসেবে পাশে দাঁড়িয়ে তিনি সাহস জোগান। অতীতে নিজের বাবাকে হারিয়েও পরের দিন বিরাট কোহলি রঞ্জি ম্যাচে দুর্দান্ত ব্যাট করেছিলেন। সেই উদাহরণ টেনে মেয়ের মানসিক শক্তি বাড়ানোর চেষ্টা করেন বাবা। প্রিয়া কথা দেন দেশের জার্সি গায়ে মাঠে লড়াই করবেন। মানসিকতাকে স্যালুট জানানো ছাড়া উপায় নেই। করোনার অভিশাপ যেন খেলার মাঠেরও পিছু ছাড়ছে না। মাত্র ১৪ দিনের ব্যবধানে করোনার কোপে নিজের মা ও দিদিকে হারিয়েছিলেন ভারতীয় মহিলা দলের গুরুত্বপূর্ণ সদস্য বেদা কৃষ্ণমূর্তি। এবার ফের এক ভারতীয় মহিলা দলের ক্রিকেটার মাতৃহারা হলেন। করোনায় প্রাণ হারালেন ভারতীয় মহিলা দলের ক্রিকেটার প্রিয়া পুনিয়ার মা। মঙ্গলবার প্রিয়া পুনিয়া নিজেই ট্যুইট করে মাকে হারানোর কথা সকলকে জানিয়েছিলেন ।

    সেই সঙ্গে মা-বাবার সঙ্গে একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রাণ কাড়ল প্রিয়া পুনিয়ার মায়ের। রাজস্থানের ২৪ বছর বয়সী ক্রিকেটার প্রিয়া নিজেই সোশ্যাল মিডিয়ায় এই দুঃসংবাদ জানিয়েছেন। আবেগঘন বার্তায় তিনি লিখেছেন, 'আজ আমি উপলব্ধি করছি কেন তুমি আমাকে বারবার শক্ত থাকতে বলতে। একদিন তোমাকে হারানোর আঘাত সহ্য করতে হবে, এটা জেনেই হয়তো তুমি সে কথা বলতে। তোমাকে খুব মিস করব মা। দূরত্ব যতই থাকুক, আমি নিশ্চিত তুমি আমার সঙ্গেই থাকবে চিরদিন। আজীবন তোমাকে ভালোবাসব। তবে জীবনের কিছু সত্য মেনে নেওয়া ভীষণ কঠিন। তোমার স্মৃতি কোনও দিন ভুলে যাওয়ার নয়। মা, তুমি শান্তিতে থেকো '। প্রিয়া ভারতের হয়ে ৭ টি একদিনের ম্যাচ খেলে ২২৫ রান করেছেন। দুটি অর্ধশতরান রয়েছে তাঁর। আসন্ন ইংল্যান্ড সফরে দলের হয়ে ধারাবাহিক পারফর্ম করতে চান। তিনি নিশ্চিত মায়ের আশীর্বাদে তিনি সফল হবেন।

    Published by:Rohan Chowdhury
    First published: