খেলা

corona virus btn
corona virus btn
Loading

অস্ট্রেলিয়া সিরিজের জন্য আগামী সপ্তাহে ভারতীয় দল নির্বাচনের সম্ভাবনা !

অস্ট্রেলিয়া সিরিজের জন্য আগামী সপ্তাহে ভারতীয় দল নির্বাচনের সম্ভাবনা !

অস্ট্রেলিয়া সরকারের নিয়ম অনুযায়ী করোনা পরিস্থিতিতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের।

  • Share this:

#কলকাতা: আইপিএলের মাঝেই ভারত-অস্ট্রেলিয়া দ্বিপাক্ষিক সিরিজের দামামা। আগামী সপ্তাহে বিরাটদের অস্ট্রেলিয়া সিরিজের জন্য দল ঘোষণা হওয়ার সম্ভাবনা। দল গঠনে বসবেন সুনীল জোশীর নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সূচি ঘোষণা হওয়ার পরই দল নির্বাচন করা হবে বলে বিসিসিআই সূত্রে খবর। ক্রিকেট অস্ট্রেলিয়া সূত্রে খবর, দিন কয়েকের মধ্যেই পুনরায় ভারত-অস্ট্রেলিয়া সিরিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হবে। আগে সূচি অনুযায়ী টেস্ট সিরিজ দিয়ে টুর্নামেন্ট শুরু হওয়ার কথা থাকলেও নতুন সূচিতে প্রাথমিকভাবে ঠিক রয়েছে ২৭ নভেম্বর থেকে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে বিরাটরা অস্ট্রেলিয়া অভিযান শুরু করবেন। ৪ ডিসেম্বর থেকে একদিনের সিরিজ শুরু হবে। তিনটি টি-টোয়েন্টি ও তিনটি একদিনের ম্যাচ খেলা হবে বিরাট-স্মিথদের মধ্যে। ১৭ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজ শুরু হওয়ার সম্ভবনা। চারটি টেস্ট ম্যাচ খেলা হবে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে।

একটি গোলাপ গোলাপি বলে দিন-রাতের টেস্ট ম্যাচ হবে। তবে কোন টেস্ট ম্যাচ দিন-রাতের হবে তা এখনও নির্দিষ্ট করে বলা সম্ভব হচ্ছে না। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া সূত্রে খবর, অ্যাডিলেডে প্রথম টেস্ট ম্যাচ দিন-রাতের হওয়ার সম্ভাবনা। বছরের শেষে বক্সিং ডে টেস্ট ম্যাচ মেলবোর্নে হতে পারে। নতুন বছরের টেস্ট ম্যাচটি সিডনিতে হওয়ার সম্ভাবনা। শেষ টেস্ট ম্যাচটি ব্রিসবনে করতে চাইছে ক্রিকেট অস্ট্রেলিয়া।  মাস কয়েক আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে যে সূচি প্রকাশ করা হয়েছিল তাতে টেস্ট ম্যাচ দিয়েই সিরিজ শুরু হওয়ার কথা ছিল। তবে টিভি সম্প্রচারকারী চ্যানেলের সঙ্গে সমস্যা জেরে সেই ক্রীড়া সূচি বাতিল করে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে সেই সমস্যা দ্রুত সমাধান হবে বলেই খবর।

অস্ট্রেলিয়া সরকারের নিয়ম অনুযায়ী করোনা পরিস্থিতিতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। সরকারের নির্ধারিত হোটেলেই কোয়ারেন্টাইন করতে হবে সফরকারী দলকে। স্টেডিয়াম সংলগ্ন হোটেলে ক্রিকেটারদের রাখার পরিকল্পনা রয়েছে। অ্যাডিলেড ওভালে মাঠের সঙ্গেই হোটেল। প্রথমে ভারতীয় দলকে সেখানে রাখা হতে পারে বলে খবর। বায়ো বাবল তৈরি করে ক্রিকেটারদের রাখা হবে। এই হোটেলে থাকলে ট্রেনিং এর পাশাপাশি মাঠে অনুশীলন করতে পারবেন বিরাটরা। ক্রিকেট অস্ট্রেলিয়ার বোর্ড কর্তারা টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজের মোট ৬ টি ম্যাচ একটা মাঠে করতে চাইছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে যাতে ক্রিকেটারদের বেশি ট্রাভেল করতে না হয়। সেক্ষেত্রে অ্যাডিলেড সিরিজ শুরু হতে পারে। তবে পুরোটাই বোঝা যাবে সরকারিভাবে সূচি ঘোষণার পর। এদিকে করোনা পরিস্থিতিতে প্রথম এই সিরিজে দর্শকদের খেলা দেখার জন্য অনুমতি দেওয়া হতে পারে। তবে সবকিছু নির্ভর করছে অস্ট্রেলিয়ার সরকারের সিদ্ধান্তের ওপর। এখন শুধুু সূচি ঘোষণা এবং তারপরই ভারতীয় দল ঘোষণার অপেক্ষা।

ERON ROY BURMAN 

Published by: Piya Banerjee
First published: October 6, 2020, 11:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर