হোম /খবর /খেলা /
রোনাল্ডো কখনও ধার বাকি রাখে না! সুদ সমেত জবাব দেবে, হুঁশিয়ারি পেপের

`রোনাল্ডো কখনও ধার বাকি রাখে না! সুদ সমেত জবাব দেবে', হুঁশিয়ারি সতীর্থ পেপের

রোনাল্ডো খারাপ সময় পাশে দাঁড়িয়ে পেপে

রোনাল্ডো খারাপ সময় পাশে দাঁড়িয়ে পেপে

Pepe shows respect and hands over captain armband to Cristiano Ronaldo against Switzerland. রোনালডোর জন্যই বিশ্বকাপ জিততে চাই! মহানায়কের পাশে ৩৯ এর বুড়ো পেপে

  • Share this:

#দোহা: ৩৭ পার করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু তিনি আর পুরনো ছন্দে নেই। ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড অথবা জাতীয় দল পর্তুগাল, দুই জায়গাতেই তিনি যেন ব্রাত্য। সুইজারল্যান্ডর বিরুদ্ধে বিশ্বকাপে পর্তুগালের রেকর্ড জয়ের ম্যাচে ৭২ মিনিটে মাঠে নামানো হয় তাকে। যদিও কোচ বলছেন এটা ট্যাকটিকাল পরিবর্তন। অথচ ৩৯ বছর বয়সে দাপটের সঙ্গে খেলে চলেছেন ডিফেন্ডার পেপে।

রোনাল্ডোর থেকেও সিনিয়র তিনি। একসঙ্গে খেলছেন চারটি বিশ্বকাপ। পেপে শুধু ডিফেন্ড করছেন না, গোল করছেন। তলা থেকে খেলা তৈরিতে সাহায্য করছেন। ৯০ মিনিটের বেশি খেলার দম দেখাচ্ছেন। এই ডিফেন্ডারকে নিয়ে দারুণ খুশি পর্তুগালের ম্যানেজার। পেপে যে একজন আদর্শ নেতা সেটা জানিয়েছেন স্যানতোস। বয়স তার কাছে বাধা নয় সেটা প্রমাণ করছেন।

আরও পড়ুন - ব্রাজিলের সাংবাদিক বৈঠকে শ্রোতা এক বিড়াল! ছুঁড়ে ফেলে সমালোচিত মিডিয়া অফিসার, দেখুন ভিডিও

পর্তুগাল জাতীয় দলের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং পেপে যেন হরিহর আত্মা। দীর্ঘদিন একসঙ্গে খেলেছেন রিয়েল মাদ্রিদে। বহু কঠিন ম্যাচে রোনাল্ডো গোল করেছেন, পেপে জীবন দিয়ে রক্ষা করেছেন দুর্গ। আজ রোনাল্ডোর খারাপ সময় সম্মান দেখিয়েছেন পেপে।

সুইজারল্যান্ড ম্যাচে বেরিয়ে যাওয়ার সময় তার হাতের অধিনায়কের আর্মব্যান্ড খুলে পরিয়ে দিলেন রোনাল্ডোকে। যেন বলতে চাইলেন যে যাই বলুক, তুমি আমার অধিনায়ক ছিলে এবং থাকবে। অনেকেই বলছেন ফুটবল জীবনের নাকি শেষ স্টেশনে পৌঁছে গিয়েছেন রোনাল্ডো। ইউরোপের কোনও ক্লাব তার প্রতি ইচ্ছুক নয়। পয়সার জন্য আসতে পারেন সৌদির ক্লাবে।

আসলে ফুটবল মডেল নিষ্ঠুর। যতদিন পারফরম্যান্স ততদিন দাম। এটাই ধ্রুব সত্য। তবে রোনাল্ডোকে পাগলের মতো ভালোবাসেন পেপে। বহু ঝড় সামনেছেন দুজনে একসঙ্গে। পেপে বলছেন আমার থেকে ভাল কেউ চেনে না রোনাল্ডোকে। কোচ দলের স্বার্থে যা সিদ্ধান্ত নিয়েছেন সেটাই চূড়ান্ত।

সেটাকে আমি সম্মান করি। কিন্তু মন বলছে এবার ক্রিশ্চিয়ানোর আসল রূপ দেখতে পাবেন সবাই। খেলা শেষ হয়নি পর্তুগালের। আর রোনাল্ডর খেলা এই সবে শুরু। তবে অনেকে মনে করেন রোনাল্ডোকে ইগোতে আঘাত দিয়ে সঠিক কাজ করেছেন পর্তুগিজ কোচ।

এবার কোয়ার্টার ফাইনালে পুরনো রোনাল্ডোকে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই। পেপে জানিয়ে দিয়েছেন তিনি বিশ্বকাপ খেলছেন জিতে রোনাল্ডোকে উৎসর্গ করবেন বলে। পর্তুগালের ইতিহাস থেকে রোনাল্ডোর অবদান মুছে ফেলা সম্ভব নয় জানিয়েছেন এই অভিজ্ঞ ডিফেন্ডার।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Cristiano Ronaldo, Fifa world Cup 2022