হোম /খবর /খেলা /
ফের হাসপাতালে পেলে, খাওয়া বন্ধ ফুটবল সম্রাটের! কাজ করছে না কেমোথেরাপি

ফের হাসপাতালে পেলে, খাওয়া বন্ধ ফুটবল সম্রাটের! কাজ করছে না কেমোথেরাপি

Pele hospitalized: পেলে ফের হাসপাতালে। শারীরিক অবস্থা ভাল নয় ফুটবল সম্রাটের।

  • Share this:

#সাও পাওলো: ফের হাসপাতালে ভর্তি হতে হল পেলেকে। দীর্ঘদিন ধরেই ক্যান্সারের চিকিৎসা চলছে ফুটবল সম্রাটের। কিন্তু এবার হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, পেলের শরীরে কেমোথেরাপি আর কাজ করছে না। তাঁর শরীরের বিভিন্ন অংশ ফুলে রয়েছে। অসুস্থতার জেরে ঠিকমতো খাওয়া-দাওয়া করতে পারছেন না ব্রাজিলের কিংবদন্তি তারকা।

ফুটবল সম্রাটের পরিবারের তরফে জানানো হয়েছে, হঠাৎ করেই পেলে অসুস্থ হয়ে পড়েন। গত কয়েকদিন ধরে তাঁর খাওয়া দাওয়া প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। পেলের হৃদযন্ত্রে বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে। ফলে তাঁকে হাসপাতালে ভর্তি করা ছাড়া আর কোনও উপায় ছিল না।

আরও পড়ুন- বিশ্বকাপে বিরাট অঘটন, বিশ্বজয়ী ফ্রান্সকে হারিয়ে দিল তিউনিশিয়া

আপাতত সাও পাওলোর একটি হাসপাতালে ভর্তি রয়েছেন পেলে। চিকিৎসকরা জানিয়েছেন, পেলের শরীরে কেমোথেরাপি কাজ করছে না। একইসঙ্গে শরীরে বেশ কিছু জটিল সমস্যাও রয়েছে তাঁর। বার্ধক্যজনিত সমস্যার জেরে এর আগেও পেলেকে একাধিকবার হাসপাতালে ভর্তি হতে হয়েছে।

গত এপ্রিলেই পেলে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। তার পরই একটি ছবি পোস্ট করে জানিয়েছিলেন, তিনি এখন অনেকটাই ভাল আছেন। তবে ক্যান্সারের জন্য তাঁকে দীর্ঘমেয়াদি চিকিৎসার মধ্যে দিয়ে যেতে হবে।

কোলন ক্যান্সারে আক্রান্ত পেলে। তাঁর হৃদযন্ত্রেও জটিল সমস্যা রয়েছে। বয়সজনিত কারণে এখন হাঁটাচলা করতে পারেন না। হুইল চেয়ারের সাহায্যেই তাঁকে চলাফেরা করতে হয়। গত বছর পেলের শরীরে অস্ত্রোপচার হয়েছিল। তার পর থেকে সমস্যা আরও বেড়েছে।

আরও পড়ুন- ছেলেদের বিশ্বকাপে মেয়ে রেফারি, নতুন ইতিহাস লিখবেন ফ্রান্সের স্টেফানি

বিশ্বকাপের মাঝেই হঠাৎ করে অসুস্থ পেলে। ফের তাঁকে হাসপাতালেও ভর্তি করতে হল। এদিকে ব্রাজিল কাতার বিশ্বকাপের শেষ ষোলোর জায়গা পাকা করে ফেলেছে। তবে পেলের অসুস্থতার খবর ব্রাজিল সমর্থকদের নিশ্চয়ই টেনশনে রাখবে।

Published by:Suman Majumder
First published:

Tags: Brazil, Pele