Home /News /sports /
Ramiz Raja on IPL : আইপিএল ফাইনাল দেখার আমন্ত্রণ দিয়েছিলেন সৌরভ, রাজি হননি রামিজ রাজা! কেন জানেন?

Ramiz Raja on IPL : আইপিএল ফাইনাল দেখার আমন্ত্রণ দিয়েছিলেন সৌরভ, রাজি হননি রামিজ রাজা! কেন জানেন?

সৌরভের নিমন্ত্রণ ফিরিয়ে দিয়েছিলেন রামিজ রাজা

সৌরভের নিমন্ত্রণ ফিরিয়ে দিয়েছিলেন রামিজ রাজা

PCB chairman Ramiz Raja declined Sourav Ganguly invitation for IPL final. আইপিএল ফাইনাল দেখার আমন্ত্রণ দিয়েছিলেন সৌরভ, রাজি হননি রামিজ রাজা!

  • Share this:

    #লাহোর: বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্ক যথেষ্ট ভাল। খুব অল্প সময়ের জন্য হলেও একে অপরের বিরুদ্ধে খেলেছেন। কমেন্ট্রি করেছেন একসঙ্গে। ভারতীয় ক্রিকেটে বিশেষ করে আইপিএলে দীর্ঘদিন কমেন্ট্রি করতেন রামিজ রাজা। ফলে ভারতীয় ক্রিকেট সম্পর্কে তার ধারণা অনেকের থেকে ভাল।

    ভারত-পাকিস্তান ক্রিকেট সম্পর্ক নিয়ে বড় ধরনের বক্তব্য দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। এক সাংবাদিক সম্মেলনে বলেছিলেন যে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তাকে দুবার আইপিএল-এর ফাইনাল দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন।

    তবে ভক্তদের আবেগ এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করেই তিনি না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তার মতে ক্রিকেটের জন্য যেতে পারলে ভালোই হত। তবে, এখন পরিস্থিতি বদলাতে সময় লাগবে। রামিজ রাজা বলেন, আমি যদি যেতাম তাহলে দর্শকরা আমায় কখনই ছাড়ত না। দেশের মানুষের আবেগটা আমি বুঝি।

    পিসিবি চেয়ারম্যানের মতে, এই বছর ভারতে অনুষ্ঠিত আইপিএল ফাইনাল ছাড়াও তিনি গত বছরও সৌরভের কাছ থেকে আমন্ত্রণ পেয়েছিলেন। বিসিসিআই দ্বিতীয় মরশুম থেকেই আইপিএলে পাকিস্তানি খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করেনি। ২০০৮ সালে আইপিএলের প্রথম মরশুমে খেলেছিলেন পাকিস্তানি খেলোয়াড়রা।

    পাকিস্তানের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়েও কথা বলেন পিসিবি চেয়ারম্যান। রামিজ রাজা বলেন, গত বছরের সেপ্টেম্বরে আমি পিসিবি চেয়ারম্যান হয়েছিলাম। এরপর থেকে পাকিস্তান দলের পারফরম্যান্স বাকি টেস্ট খেলা দেশগুলোর চেয়ে ভাল হয়েছে। আমি চেয়ারম্যান হওয়ার পর থেকে পাকিস্তান তিনটি ফর্ম্যাটেই ২৪টি ম্যাচ খেলেছে এবং ৭৫ শতাংশ ম্যাচ জিতেছে।

    একই সময়ে ভারত ৬৮ শতাংশ এবং ইংল্যান্ড জিতেছে ৪৫ শতাংশ ম্যাচ। অর্থাৎ পাকিস্তান ক্রিকেট উন্নতির দিকে যাচ্ছে। এ কারণে পাকিস্তানের আইসিসি র‌্যাঙ্কিংয়েও উন্নতি হয়েছে। বর্তমানে পাকিস্তান টেস্টে এক ধাপ উপরে উঠে পঞ্চম, ওয়ানডেতে তৃতীয় এবং টি-টোয়েন্টিতে একই স্থানে রয়েছে।

    রামিজ রাজা জানিয়েছেন দুই দেশের মধ্যে সিরিজ নিয়ে তিনি চেষ্টা করলেও বিসিসিআইয়ের তরফ থেকে কোনো হেলদোল নেই। তাই আইপিএল ফাইনাল দেখার নিমন্ত্রণ তিনি গ্রহণ করেননি'।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI President Sourav Ganguly, PCB

    পরবর্তী খবর