• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • PCB CHAIRMAN RAMIZ RAJA APPOINTS HAYDEN AND PHILANDER BEFORE T20 WORLD CUP RRC

Ramiz appoints Hayden : পিসিবি চেয়ারম্যান হয়েই বড় চমক রামিজ রাজার

হেডেন এবং ফিল্যান্ডারকে দায়িত্ব দিল পাকিস্তান

Ramiz Raja appoints Hayden and Philander . বোর্ডের প্রধান হয়েই রামিজ ঘোষণা করেন হেডেন এবং ফিল্যান্ডারের নাম। অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথু হেডেনকে কোচ করে আনা পাকিস্তানের বর্তমান ক্রিকেটারদের অভিজ্ঞতা সঞ্চয় করতে সাহায্য করবে বলছেন রামিজ।

  • Share this:

    #ইসলামাবাদ: তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হতে চলেছেন, আগেই পরিষ্কার ছিল ব্যাপারটা। সোমবার সরকারিভাবে দায়িত্ব গ্রহণ করলেন রামিজ রাজা। পাকিস্তান ক্রিকেটের নাড়ি-নক্ষত্র জানার পাশাপাশি আধুনিক ক্রিকেট সম্পর্কে অগাধ জ্ঞান রয়েছে রাজার। ১৯৯২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে ইমরান খানের নেতৃত্বে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। সফল ধারাভাষ্যকার হিসেবে কাজ করেছেন। তাঁর বিরুদ্ধে কেউই লড়তে রাজি হননি। খোদ প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থন রয়েছে তাঁর প্রতি।

    বোর্ডের প্রধান হয়েই রামিজ ঘোষণা করেন হেডেন এবং ফিল্যান্ডারের নাম। অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথু হেডেনকে কোচ করে আনা পাকিস্তানের বর্তমান ক্রিকেটারদের অভিজ্ঞতা সঞ্চয় করতে সাহায্য করবে বলছেন রামিজ। এই প্রাক্তন অস্ট্রেলিয়ান ওপেনিং ব্যাটসম্যান একাধিক বিশ্বকাপ জিতেছেন। কোচ করা হয়েছে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন জোরে বোলার ভার্নন ফিল্যান্ডারকেও। তবে ঠিক কী দায়িত্ব পালন করবেন তারা সে সম্পর্কে পরিষ্কার করে কিছু বলা হয়নি। রামিজ মনে করেন টি টোয়েন্টি বিশ্বকাপে ডেথ বোলিং খুব গুরুত্বপূর্ণ। যে দলে ভাল ডেথ বোলার আছে, তাঁদের ভাল ফল করার সম্ভাবনা বেড়ে যায়। ফিল্যান্ডার ডেথ বোলার হিসেবে যথেষ্ট প্রসিদ্ধ।

    হেডেন বা ফিল্যান্ডার কারওরই সে ভাবে কোচিংয়ের কোনও অভিজ্ঞতা নেই। গত বছরই ফিল্যান্ডার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এ বছর দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটেও খেলেছেন। শাহিন আফ্রিদি, হাসান আলিদের সঠিকভাবে পরিচালনা করতে পারবেন তিনি। হেডেন ২০০৯ সালে অবসর নেন। তারপর থেকে সংবাদমাধ্যমে এবং ধারাভাষ্যের কাজে নিজেকে যুক্ত রেখেছেন। বাবর আজম, রিজওয়ান, আজম খানদের নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে পারবেন তিনি। আরও পড়ুন - Jadeja - MSD influence : ধোনির মন্ত্রেই পরিণত হয়েছি, বলছেন জাদেজা

    পাশাপাশি ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ করা এই মুহূর্তে কার্যত অসম্ভব জানিয়ে দিয়েছেন তিনি। ক্রিকেটে রাজনীতি ঢুকে গিয়েছে, যা দুই দেশের ক্রিকেট সম্পর্ক শুরু করার পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে মনে করেন তিনি।। তবে টি টোয়েন্টি বিশ্বকাপে ২৪ অক্টোবর ভারতের বিরুদ্ধে পাকিস্তান জেতার ক্ষমতা রাখে মনে করেন তিনি। অভিজ্ঞতায় এবং ব্যক্তিগত দক্ষতায় ভারত এগিয়ে থাকলেও পাকিস্তান লড়াই করবে কথা দিয়েছেন তিনি।

    এই নিয়ে ব্যক্তিগতভাবে দলের সব ক্রিকেটারের সঙ্গে আলাদা বৈঠক করবেন পরে। পাশাপাশি পাকিস্তান ক্রিকেটের পরিকাঠামো উন্নয়ন এবং তৃণমূল স্তরে জোর দেওয়া হবে তাঁর প্রাথমিক লক্ষ্য জানিয়ে দিয়েছেন নতুন পিসিবি চেয়ারম্যান।

    Published by:Rohan Chowdhury
    First published: