বোলার তো নয়, যেন ফেরারি ! বুমরা নিয়ে উচ্ছ্বসিত বাট

বুমরার উচ্ছ্বসিত প্রশংসায় সলমান বাট

প্রাক্তন পাক ওপেনার জানান, বুমরা হল ফেরারি গাড়ির মতো। যত বল করবে তত বেশি নিজের সেরা ছন্দ খুঁজে পাবে। এমনকি প্রাক্তন দুই পাকিস্তানি কিংবদন্তি ওয়াসিম আক্রম এবং ওয়াকার ইউনুসের পাশে বুমরাকে রেখেছেন সলমান

  • Share this:

    #করাচি: প্রাক্তন পাকিস্তান ওপেনার সলমান বাট মনে করেন ভারতের এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ফাস্ট বোলার বুমরা সত্যিই বাকিদের থেকে আলাদা। ভারতীয় পেসারের উচ্ছ্বসিত প্রশংসা করে সলমান বলেন, ' বুমরা নিজের সেরাটা দিয়ে পারফর্ম করে। দেশের হয়ে খেলুক বা আইপিএলে, সব সময় বল হাতে পার্থক্য তৈরি করার চেষ্টা করে। প্রচন্ড বুদ্ধিমান এবং তাড়াতাড়ি শিখতে পারে '।

    ভারতীয় ফাস্ট বোলারের কম বয়স একটা ফ্যাক্টর মনে করেন সলমান। পাশাপাশি বুমরার এত অল্প সময়ের ভেতর তিনটে ফরম্যাটে সাফল্য দুর্দান্ত নজির মনে করেন প্রাক্তন পাকিস্তানি ব্যাটসম্যান। বিশেষণ যোগ করতে গিয়ে দামি ফেরারি গাড়ির সঙ্গে ভারতীয় পেসারের তুলনা করেন সলমান।

    আরও একধাপ এগিয়ে প্রাক্তন পাক ওপেনার জানান, বুমরা হল ফেরারি গাড়ির মতো। যত বল করবে তত বেশি নিজের সেরা ছন্দ খুঁজে পাবে। এমনকি প্রাক্তন দুই পাকিস্তানি কিংবদন্তি ওয়াসিম আক্রম এবং ওয়াকার ইউনুসের পাশে বুমরাকে রেখেছেন সলমান। গুণের বিচারে নয়, ম্যাচ জেতানোর ক্ষমতা জন্য। তিনি পরিষ্কার বলেছেন একটা সময় ওয়াসিম বা ওয়াকার বল হাতে পাকিস্তানের জন্য যে ভূমিকা পালন করতেন সেই ভূমিকাটাই এখন পালন করছে বুমরা।

    তাঁরা যখন ভারতের বিপক্ষে খেলেছেন তখন শ্রীনাথ, ভেঙ্কটেশ প্রসাদ এবং কিছুটা অজিত আগারকার ছাড়া কোনও ভারতীয় বোলারকে ধারাবাহিক জোরে বোলার হিসেবে পাওয়া যেত না। কিন্তু বর্তমান ভারতীয় প্রজন্ম ফাস্ট বোলিংকে এত গুরুত্ব দিচ্ছে এবং সাফল্য পাচ্ছে দেখে রোমাঞ্চিত সলমান। নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে বল হাতে বুমরা যে পার্থক্য তৈরি করবেন সন্দেহ নেই সলমানের।

    Published by:Rohan Chowdhury
    First published: