খেলা

corona virus btn
corona virus btn
Loading

বিরাট কোহলিকে টপকে শীর্ষে ইমরান খান! পাকিস্তানের সংবাদমাধ্যমে চলছে ব্রেকিং নিউজ!

বিরাট কোহলিকে টপকে শীর্ষে ইমরান খান! পাকিস্তানের সংবাদমাধ্যমে চলছে ব্রেকিং নিউজ!

হঠাৎ করে তোলপাড় শুরু হয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যমে। চলছে ব্রেকিং নিউজ। বিরাট কোহলিকে (Virat Kohli) টপকে ইমরান খান (Imran Khan) না কি এখন শীর্ষে।

  • Share this:

#ইসলামাবাদ: হঠাৎ করে তোলপাড় শুরু হয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যমে। চলছে ব্রেকিং নিউজ। বিরাট কোহলিকে (Virat Kohli) টপকে ইমরান খান (Imran Khan) না কি এখন শীর্ষে। এ নিয়ে চ্যানেলগুলিতে ঘণ্টার পর ঘণ্টা এক্সপার্ট ডিসকাশনও চলেছে। কিন্তু কী এমন হল? জানতে হলে নজর দিতে হবে ICC-র ট্যুইটার পেইজে।

সম্প্রতি ICC-র ট্যুইটার পোলে ফ্যানেদের তাঁদের প্রিয় অধিনায়কের জন্য ভোট করতে বলা হয়। আর তার পরই এই ঘটনা ঘটেছে। তবে এর সূত্রপাত হয়েছিল অন্য ভাবে। প্রথমে ICC-র ট্যুইটার পেইজে পাকিস্তানের অলরাউন্ডার ইমরান খান, ভারতের বিরাট কোহলি, দক্ষিণ আফ্রিকার এবি ডেভিলিয়ার্স (AB de Villiers) ও অস্ট্রেলিয়ার মেগ ল্যানিংয়ের অ্যাভারেজ নিয়ে আলোচনা চলে। অধিনায়কত্ব পাওয়ার পর তাঁদের অ্যাভারেজ যে বেড়েছে, সেই বিষয়টি জানানো হয়। নানা পরিসংখ্যান শেয়ার করা হয়। ট্যুইটারে বলা হয়, এই সমস্ত খেলোয়াড়ের কাছে অধিনায়কত্ব যেন আশীর্বাদ স্বরূপ। এর পরই শুরু হয় চারজনের মধ্যে থেকে সেরা প্লেয়ারকে বেছে নেওয়ার প্রতিযোগিতা।

দেখা যায়, অধিনায়ক হিসেবে টেস্ট ক্রিকেটে উল্লেখযোগ্য ভাবে বেড়েছে ইমরান খানের ব্যাটিং গড়। অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর ২৫ থেকে ৫২-তে পৌঁছে যায় তাঁর ব্যাটিং গড়। একই পরিবর্তন লক্ষ্য করা যায় বিরাট কোহলির ক্ষেত্রেও।

তবে সেরা ক্যাপটেন বেছে নেওয়ার লাইভ পোল শুরু হওয়ার পর থেকে এটি ভারত-পাকিস্তানের হাড্ডাহাড্ডি প্রতিযোগিতার রূপ নেয়। নিজেদের ক্রিকেট ক্যাপ্টেনকে ভোট করতে লেগে পড়েন নেটিজেনরা।

শেষমেশ পিছিয়ে পড়েন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ৪৭.৩ শতাংশ ভোট নিয়ে এই ট্যুইট পোলের শীর্ষে জায়গা করে নেন ইমরান খান। সামান্য কয়েকটি ভোটের জন্য দ্বিতীয় স্থানেই থেকে যান বিরাট কোহলি। এক্ষেত্রে বিরাট কোহলির জন্য ৪৬.২ শতাংশ ভোট পড়ে।

এর পরই তোলপাড় শুরু হয় পাকিস্তানের সংবাদমাধ্যমগুলিতে। ব্রেকিং প্লেটে দেখানো হয় এই খবর। তবে এখানেই শেষ নয়। প্রাক্তন ক্রিকেটার আবদুল কাদিরকে নিয়ে এক্সপার্ট ডিসকাশনও শুরু হয়ে যায়। নানা প্যানেল ডিসকাশন শুরু হয়। বিষয়টি নিয়ে ট্যুইট করেন পাকিস্তানের কলামনিস্ট ও সাংবাদিক নাইলা ইনায়ত (Naila Inayat)।

আর এই বিষয়টি নিয়েই ট্রোল শুরু হয়েছে। নেটিজেনরা পাকিস্তানের কয়েকটি চ্যানেলের এই সংবাদ পরিবেশন নিয়ে রীতিমতো মজা করতে শুরু করে দেন। সামান্য এই ট্যুইট পোলকে ব্রেকিং নিউজ হিসেবে পরিবেশন করার জন্য একহাত নেন নেটিজেনরা। নানা ধরনের মিম, ব্রেকিং নিউজের ভিডিও ক্লিপ ব্যাপক মাত্রায় ভাইরাল হতে শুরু করে। এক ব্যবহারকারী লেখেন, এই ধরনের খবরগুলিই পাকিস্তান মিডিয়ার বড় খবর হয়। একজন লিখেছেন এটি সেঞ্চুরি অফ দ্য নিউজ। এই ট্যুইটার ইউজার কড়া সমালোচনা করে লিখেছেন, লজ্জার পরেও যদি বেশি কিছু থাকে, তা হলে সেটার দৃষ্টান্ত হল এভাবে সংবাদ পরিবেশন। তবে একটি কমেন্ট দারুণ সাড়া ফেলেছে। ব্রেকিং নিউজের ক্লিপ শেয়ার করে এক ব্যবহারকারী লিখেছেন, বিশ্বকাপ জয়ের পর থেকে এটাই সবচেয়ে বড় সাফল্য ইমরান খানের।

সব শেষে, এই ট্যুইট পোলের ফলাফলও প্রকাশ করে ICC। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের তরফে জানানো হয়েছে, পোলের নিরিখে শীর্ষে রয়েছেন পাকিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার ইমরান খান। এর পর রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli), মেগ ল্যানিং (Meg Lanning) ও এ বি ডেভিলিয়ার্স (AB de Villiers)।

Published by: Piya Banerjee
First published: January 14, 2021, 8:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर