• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • PAKISTAN VS NEW ZEALAND SERIES WILL BE WITHOUT DRS AND WILL NOT BE PART OF SUPER LEAGUE RRC

 DRS Shame : নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর আগেই লজ্জায় পাকিস্তান

সুপার লিগের অংশ হবে না পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সিরিজ

Pakistan vs New Zealand series will be without DRS. ঘরের মাঠে ক্রিকেট সিরিজ আয়োজন করেছে ইমরান খানের দেশ। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড কত বড় অপদার্থ, সেটা আবার প্রমাণিত হল

  • Share this:

    #ইসলামাবাদ: পাকিস্তান আছে পাকিস্তানেই। ঘরের মাঠে ক্রিকেট সিরিজ আয়োজন করেছে ইমরান খানের দেশ। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড কত বড় অপদার্থ, সেটা আবার প্রমাণিত হল। বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ৩-২ ব্যবধান হেরেই পাকিস্তানের উদ্দেশ্যে বিমানে উঠেছে নিউজিল্যান্ড দল। অনেক বছর পর কিউইরা খেলবে পাকিস্তানের মাটিতে। সেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পাশাপাশি টি-টোয়েন্টিও খেলার কথা।

    কিন্তু সিরিজ শুরুর আগেই জানা গেল, ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে গণ্য হচ্ছে না। এর পেছনের কারণেও বেশ অদ্ভুত। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ওয়ানডে সিরিজের জন্য ডিআরএসের ব্যবস্থা করতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা নাকি ডিআরএসের জন্য আইসিসি অনুমোদিত প্রযুক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান খুঁজে পায়নি!

    দুই বোর্ড রাজি থাকলে ডিআরএসের ব্যবহার ছাড়াও সুপার লিগের অংশ হিসেবে সিরিজটি খেলা যেত। কিন্তু প্রযুক্তির ব্যবহার ছাড়া এমন গুরুত্বপূর্ণ একটি সিরিজ খেলতে রাজি হয়নি নিউজিল্যান্ড দল। এরপর সুপার লিগ থেকে সিরিজ বাদ দেওয়ার বিষয়ে সম্মত হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও নিউজিল্যান্ড ক্রিকেট। পাকিস্তান এখন পর্যন্ত সুপার লিগে ৯টি ম্যাচ খেলেছে। ৪ জয়ে ৪০ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তালিকার ষষ্ঠ স্থানে। নিউজিল্যান্ড এখন পর্যন্ত ৩টি ম্যাচ খেলে সবগুলোই জিতেছে।

    উল্লেখ্য, দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে ২০২২-২৩ মরশুমে আবার পাকিস্তান সফরে আসার কথা নিউজিল্যান্ডের। ওই সিরিজ নাকি সুপার লিগের অংশ হবে বলে নিশ্চিত করা হয়েছে। উল্লেখ্য নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ এখন থিলান সমরবীরা। ২০০৯ সালে পাকিস্তান সফরে গিয়ে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামের কাছে যখন শ্রীলঙ্কা দল জঙ্গি হামলার মুখে পড়ে তখন সমরবীরার বাঁ পায়ের উরুতে গুলি লেগেছিল। অস্ত্রোপচারের পর মাঠে ফিরতে তাঁর আরও তিন মাস সময় লাগে। সেই সমরবীরাও ইসলামাবাদে পৌঁছেছেন।

    ২০১৯ সাল থেকে নিউজিল্যান্ড দলের সঙ্গে সাপোর্ট স্টাফ হিসেবে রয়েছেন শ্রীলঙ্কার এই প্রাক্তন ক্রিকেটার। শ্রীলঙ্কা দলের উপর এই হামলার জেরে পাকিস্তান সফরে যেত না কোনও দেশ। সংযুক্ত আরব আমিরশাহীর নিরপেক্ষ কেন্দ্রে হোম সিরিজ আয়োজন করতে হয়েছে পাকিস্তানকে। পরবর্তীকালে পাকিস্তান সফরে গত ছয় বছর ধরে গিয়েছে জিম্বাবোয়ে, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা।

    তবে নিউজিল্যান্ডের এই দলে প্রথম এগারোর বেশ কিছু ক্রিকেটার নেই। কেন উইলিয়ামসন, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন সহ বাকি ক্রিকেটাররা খেলছেন আইপিএলে। দর্শক উপস্থিত থাকতে পারবেন মাঠে। তবে মোট দর্শক সংখ্যার ২৫ শতাংশ মানুষ মাঠে যাওয়ার অনুমতি পাবেন।

    Published by:Rohan Chowdhury
    First published: