• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • PAKISTAN LEGEND WASIM AKRAM NOT INTERESTED IN BECOMING PCB CHAIRMAN RRC

Akram - Imran : ইমরানের আপত্তিতেই পিসিবি চেয়ারম্যানের পদে বাতিল আক্রম?

পাক বোর্ডের চেয়ারম্যান হতে রাজি ছিলেন না আক্রম

Wasim Akram not interested in becoming PCB chairman. একজন প্রাক্তন ক্রিকেটারকে পিসিবি প্রধান করার চিন্তাভাবনা চলছে, তখন ইমরান কেন ওয়াসিমের নাম বাদ দেবেন? জানা গেছে, এর মূল কারণ ওয়াসিম আক্রমের ‘পরিষ্কার ইমেজ’ না থাকা

  • Share this:

    #ইসলামাবাদ: তিনি ওয়াসিম আক্রম। ১৯৯২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানের বিশ্বজয়ের সেরা হাতিয়ার ছিলেন এই সুদর্শন ফাস্ট বোলার। বর্ডারের এপারেও তার জনপ্রিয়তা চিরকাল আকাশছোঁয়া। সেই ওয়াসিম আক্রমকে নিয়ে সাম্প্রতিক একটি বিতর্ক তৈরি হয়েছে। ইমরান খানের প্রিয়পাত্র হিসেবেই সবাই ওয়াসিম আক্রমকে জানেন। আশি–নব্বই দশকে পাকিস্তান দলে ইমরান খানের ‘অস্ত্র’ হয়ে উঠেছিলেন তিনি।

    কিন্তু এত বছর পর ইমরান যখন পাকিস্তানের প্রধানমন্ত্রী, দেশের ক্রিকেট পরিচালনায় যখন একজন প্রাক্তন ক্রিকেটারকে বিবেচনা করার চিন্তাভাবনা চলছে, তখন ইমরান কেন ওয়াসিমের নাম বাদ দেবেন? জানা গেছে, এর মূল কারণ ওয়াসিম আক্রমের ‘পরিষ্কার ইমেজ’ না থাকা, নব্বইয়ের দশকে ম্যাচ গড়াপেটা ও পাকিস্তান দলে নানা রকম অভ্যন্তরীণ দলাদলির সঙ্গে প্রাক্তন এই বাঁ হাতি ফাস্ট বোলারের জড়িয়ে পড়া।

    কিন্তু কিছু সূত্র জানাচ্ছে ওয়াসিম পিসিবির চেয়ারম্যান হতে চেয়েছিলেন। শুধু তা–ই নয়, তাঁর নামও আলোচনায় এসেছিল। কিন্তু ইমরান খান সোজাসাপটা জানিয়ে দেন, আক্রমের চেয়ে রমিজ রাজাই এই পদের উপযুক্ত ব্যক্তি। রমিজ ব্যক্তি হিসেবে পরিষ্কার ভাবমূর্তির অধিকারী। তাঁর অতীতে কোনো বিতর্কিত ব্যাপারে জড়িয়ে পড়ার রেকর্ড নেই।

    ক্রিকেট ছাড়ার পর ওয়াসিম নানাভাবেই পাকিস্তান ক্রিকেটের সঙ্গে জড়িয়ে আছেন। তিনি পিসিবির ক্রিকেট কমিটির প্রভাবশালী সদস্য হিসেবেও কাজ করেছেন। আইপিএলে কেকেআর দলের বোলিং কোচ ছিলেন বেশ কয়েকবার। এ মুহূর্তে অবশ্য তিনি তাঁর অস্ট্রেলিয়ান স্ত্রী ও সন্তানদের সঙ্গে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। ওয়াসিম আক্রম নিজে অবশ্য জানিয়েছেন ভারতীয় সংবাদ মাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে, তা সম্পূর্ণ ভুল।

    তিনি নাকি কখনই পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হতে চাননি। রমিজ রাজাকে তিনি শুভেচ্ছা জানিয়ে দিয়েছেন। মনগড়া খবর প্রকাশ না করতে অনুরোধ করেছেন কিংবদন্তি পেসার। পদের লোভে তিনি কাজ করেন না পরিষ্কার করে দিয়েছেন ওয়াসিম। রামিজ রাজা দক্ষ প্রশাসক হিসেবে কাজ করবেন বলেই তার বিশ্বাস। পাশাপাশি চিরকাল পাকিস্তান ক্রিকেটের প্রয়োজনে তিনি সাহায্য করতে রাজি আছেন জানিয়েছেন 'সুলতান অফ সুইং '।

    Published by:Rohan Chowdhury
    First published: