Home /News /sports /
PCB on IPL : বেচারা পাকিস্তান ক্রিকেট বোর্ড! আইপিএলের সাফল্যে হিংসেতে জ্বলে পুড়ে কাহিল অবস্থা

PCB on IPL : বেচারা পাকিস্তান ক্রিকেট বোর্ড! আইপিএলের সাফল্যে হিংসেতে জ্বলে পুড়ে কাহিল অবস্থা

আইপিএলের বিরুদ্ধে প্রতিবাদ জানাবে পাকিস্তান!

আইপিএলের বিরুদ্ধে প্রতিবাদ জানাবে পাকিস্তান!

Pakistan cricket board will raise objection in the ICC against IPL FTP cycle. বেচারা পাকিস্তান ক্রিকেট বোর্ড! আইপিএলের সাফল্যে হিংসেতে জ্বলে পুড়ে কাহিল অবস্থা

  • Share this:

    #লাহোর: এমনিতে ক্রিকেট বিশ্বে প্রতিভাবান দল হিসেবে পাকিস্তানের নাম আছে। শেষবার টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে বড় ব্যবধানে হারিয়েছিল তারা। কিন্তু আইপিএলের আর্থিক সাফল্য যে মেনে নিতে পারছে না পাকিস্তান বোর্ড সেটা পরিষ্কার। তারা নাকি ভারতীয় বোর্ডের বিরুদ্ধে আইসিসিতে নালিশ জানাবে। এমনটাই খবর।

    আইসিসির পরবর্তী ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) ক্যালেন্ডারে আইপিএলে আড়াই মাসের উইন্ডো দেওয়ার প্রস্তাবের বিষয়ে বাকি বোর্ডের সাথে কথা বলবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কারণ পিসিবি এটি বিশ্বাস করে যে আইপিএল-এর এই দীর্ঘ টুর্নামেন্টে আন্তর্জাতিক ক্রিকেটে বিরূপ প্রভাব পড়বে।

     বিসিসিআই সচিব জয় শাহ পিটিআই-এর সাথে একটি বিশেষ কথোপকথনে বলেছিলেন যে ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত এফটিপি চক্রে আইপিএলের জন্য আড়াই মাসের একটি উইন্ডো থাকবে। জয় শাহ বলেছিলেন, আগামী এফটিপি চক্র থেকে আইপিএলের জন্য আড়াই মাসের একটি উইন্ডো থাকবে যাতে সমস্ত শীর্ষ আন্তর্জাতিক ক্রিকেটাররা এতে খেলতে পারেন।

    আমরা অন্যান্য বোর্ড এবং আইসিসির সঙ্গেও এ বিষয়ে আলোচনা করেছি। তবে এই বিষয়টি নিয়ে আলোচনা হওয়া দরকার বলে মনে করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবির একটি সূত্র জানিয়েছে, আইসিসি বোর্ড জুলাইয়ে বার্মিংহাম কমনওয়েলথ গেমসের সাইডলাইনে বৈঠক করবে এবং বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

    পিসিবি-র একজন আধিকারিক বলেছেন যে ক্রিকেটে অর্থ আসছে দেখে ভাল লাগছে, তবে আইপিএলের জন্য প্রতি বছর শীর্ষ ক্রিকেটারদের পুরোপুরি বুক করার বিসিসিআই পরিকল্পনা আন্তর্জাতিক দ্বিপাক্ষিক সিরিজে বিরূপ প্রভাব ফেলবে। ২০০৮ সালের মুম্বই সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানি খেলোয়াড়দের আইপিএলে অন্তর্ভুক্ত করা হয়নি।

    বাবর আজম, শাহিন আফ্রিদি সহ পাকিস্তানের বহু প্রতিভাবান ক্রিকেটার আইপিএলে খেলার ইচ্ছে মনের মধ্যে রাখলেও, মুখে বলার সাহস দেখাতে পারেন না। ভারতীয় ক্রিকেট বোর্ড পাকিস্তান বাদে ক্রিকেট বিশ্বের সব দেশ থেকেই আইপিএলে ক্রিকেটারদের নেয়। এটাই পাকিস্তানের হিংসার কারণ।

    তাছাড়া সম্প্রতি বিশাল টাকার মুখ দেখেছে আইপিএল। একটি আইপিএল ম্যাচের মূল্য স্পর্শ করেছে ১০৫.৫ কোটি। পুরস্কার মূল্য থেকে শুরু করে ক্রিকেটারদের পেমেন্ট পাকিস্তান সুপার লিগের তুলনায় তিনগুণ বেশি। এটাই মানতে এবং হজম করতে পারছে না পাকিস্তান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC, IPL, PCB

    পরবর্তী খবর