Home /News /sports /
Babar Azam : ভারতকে খোলা চ্যালেঞ্জ পাকিস্তানের বাবরের! দুটি বিশ্বকাপ জেতার প্রতিজ্ঞা নিলেন

Babar Azam : ভারতকে খোলা চ্যালেঞ্জ পাকিস্তানের বাবরের! দুটি বিশ্বকাপ জেতার প্রতিজ্ঞা নিলেন

পাকিস্তানের হয়ে নতুন ইতিহাস লক্ষ্য বাবরের

পাকিস্তানের হয়ে নতুন ইতিহাস লক্ষ্য বাবরের

Pakistan Babar Azam challenge to India vows two World Cup wins in 18 months. ভারতকে খোলা চ্যালেঞ্জ পাকিস্তানের বাবরের! দুটি বিশ্বকাপ জেতার প্রতিজ্ঞা নিলেন

  • Share this:

    #মুলতান: নাম না করেও ভারতীয় ক্রিকেটকে চ্যালেঞ্জ করলেন বাবর আজম। পাক অধিনায়ক জানিয়েছেন আগামী ১৮ মাসে টি টোয়েন্টি এবং একদিনের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে তার দেশ। ক্রিকেটে টাকা গুরুত্বপূর্ণ। কিন্তু যারা ভাবে বিরাট টাকা থাকলেই চ্যাম্পিয়ন হওয়া যায়, তাদের ভাবনা ভুল প্রমাণিত হবে।

    ইঙ্গিতটা যে ভারতের দিকে সেটা বলার অপেক্ষা রাখে না। দুর্দান্ত ফর্মে থাকা বাবর আজম টি টোয়েন্টি এবং ওয়ান ডে উভয় বিশ্বকাপ জেতার উচ্চাকাঙ্ক্ষা রাখছেন। এই কৃতিত্ব তার ছোটবেলার স্বপ্ন জানালেন তিনি। তার প্রতিটা রান সোনার মত মূল্যবান হবে পাকিস্তানকে নিয়ে দুটি বিশ্বকাপ জিততে পারেন, বললেন বাবর।

    ২৭ বছর বয়সী বাবর আজম দুটি বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দিয়ে দুটি খেতাবই জিতে নেওয়ার চ্যালেঞ্জ নিয়েছেন। তিনি গোটা দলের জন্য অনুপ্রেরণা এবং তিনি রান করলে দলের সবাই রান করার জন্য মনোবল বাড়াবেন। বাবর আজম বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। কিন্তু তিনি মনে করছেন তার ফিনিশিং ক্ষমতা আরো শক্তিশালী করা দরকার একজন অধিনায়ক হিসেবে।

    এই বছরের শেষে অস্ট্রেলিয়াতে টি টোয়েন্টি বিশ্বকাপ হতে চলেছে এবং তার পরের বছর ভারতে ৫০ ওভারের ফরম্যাটে বিশ্বকাপ। শেষবার ২০০৯ সালে পাকিস্তান টি টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল, ফাইনালে শ্রী লঙ্কাকে হারিয়ে। বাবর বললেন, আমি আমার এই ফর্ম উপভোগ করছি এই ব্যাপারে কোনো সন্দেহ নেই।

    এই ফর্মে থেকে পাকিস্তানের হয়ে আগামী দেড় বছরে দুটি বিশ্বকাপ জেতা মূল লক্ষ্য, আর সেটা হতে পারলে আমার প্রতিটা রান সোনার মত মূল্যবান হবে… আমি যখন স্কুল ছাত্র ছিলাম আমার মূল লক্ষ্য ছিল বড় হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা এবং বিশ্বের শ্রেষ্ট ব্যাটসম্যান হয়ে সমস্ত খেতাব জিতে নেওয়া।

    বাবর আজম ছেলেবেলায় ক্রিকেটের জন্য পাগল ছিলেন এবং তাকে তার বাবা ভীষণ উৎসাহিত করতেন। ওয়ান ডে ম্যাচে আজমের গড় রান ৬০.৮৭ টি ইনিংস খেলেছেন তার মধ্যে ১৭টি সেঞ্চুরি এবং ১৯টি অর্ধ শতরান। শুধু ২০২২ সালেই তার রান ৪৫৭ এবং গড় রান ১০০, শেষ ছয়টি ম্যাচে তিনটি সেঞ্চুরি করেছেন তিনি।

    তিনি বললেন, আমি রান পেলে আমায় দেখাদেখি বাকি ব্যাটারদেরও মনোবল বাড়বে, সব সময় নিজেকে উন্নত করার জায়গা থাকে, তাই আমি নিজের ফিনিশিংয়ে মনোযোগ দিতে চাই এবং সেটাই একজন অধিনায়ক হিসেবে গুরুত্বপূর্ণ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Babar Azam

    পরবর্তী খবর