SA vs PAK: বুলেট ছুটে এল যেন! পাক পেসারের বলের জোরে ব্যাট ভেঙে দু'টুকরো

SA vs PAK: বুলেট ছুটে এল যেন! পাক পেসারের বলের জোরে ব্যাট ভেঙে দু'টুকরো

সেই ডেলিভারির গতি এতটাই ছিল যে কোনও ব্যাটসম্যানের পক্ষে তা সামলানো কঠিন হয়ে পড়ত।

সেই ডেলিভারির গতি এতটাই ছিল যে কোনও ব্যাটসম্যানের পক্ষে তা সামলানো কঠিন হয়ে পড়ত।

  • Share this:
    #জোহানেসবার্গ: সিরিজের দ্বিতীয় ওয়ান-ডে ম্যাচে পাকিস্তানকে ১৭ রানে হারাল দক্ষিণ আফ্রিকা। এই জয়ের ফলে দক্ষিণ আফ্রিকা চলতি ওয়ান-ডে সিরিজে আপাতত ১-১ সমতা ফেরাল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান-ডে ম্যাচে ১৯৩ রানের অসাধারণ ইনিংস খেললেন পাকিস্তানের ফকর জামান। শেষ পর্যন্ত লড়াই করলেন তিনি। কিন্তু ৫০তম ওভারের প্রথম ডেলিভারিতে ডি ককের ফলস ফিল্ডিং-এ রান আউট হন ফকর। তিনি আউট হতেই দক্ষিণ আফ্রিকার জয়ের রাস্তা প্রশস্ত হয়। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের এদিন নাজেহাল করে ছেড়েছিলেন পাকিস্তানের বোলাররা।

    পাকিস্তানের এক পেসারের ডেলিভারিতে তো এদিন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানের ব্যাট ভেঙে দু'টুকরো হয়ে গিয়েছিল। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১৬ তম ওভারে পাকিস্তানের পেসার ফাহিম আশরফের ডেলিভারিতে দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন টেম্বা বাভুমার ব্যাট ভেঙে দুটুকরো হয়ে যায়। পাকিস্তানের ওই পেসারের ডেলিভারির ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। অনেকেই বলছেন, যেন বুলেট ছুটে এল। সেই ডেলিভারির গতি এতটাই ছিল যে কোনও ব্যাটসম্যানের পক্ষে তা সামলানো কঠিন হয়ে পড়ত।

    দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন টেম্বা এদিন আশরাফের ওই ডেলিভারি ডিফেন্স করতে চেয়েছিলেন। কিন্তু প্রচন্ড গতিতে থাকা সেই বলে তার ব্যাট ভেঙে দুটুকরো করে দেয়।

    ক্রিকেটে অবশ্যই এমনটা প্রথম নয়। এর আগেও অনেক পেসারের ডেলিভারিতে ব্যাটসম্যানদের ব্যাট ভেঙেছে। উল্লেখ্য, সিরিজের দ্বিতীয় ওয়ান-ডে ম্যাচে পাকিস্তান টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল। দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ৩৪১ রান করে করেছিল। পাকিস্তান ৫০ ওভারে ৩২৪ রান করে। ওয়ান-ডে ক্রিকেটে লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে সবচেয়ে বেশি রান করে রেকর্ড গড়েছেন পাকিস্তানের জামান।

    Published by:Suman Majumder
    First published:
    0