Home /News /sports /
পিংয়চ্যাংয়ে এখনও সোনাহীন রাশিয়া, ঘরের মাঠে চমক দেখাচ্ছেন কোরিয়ানরা

পিংয়চ্যাংয়ে এখনও সোনাহীন রাশিয়া, ঘরের মাঠে চমক দেখাচ্ছেন কোরিয়ানরা

Photo: AP

Photo: AP

কী হল রাশিয়ার ? সপ্তাহ ঘুরে গেল এখনও সোনাহীন রুশরা। ঘরের মাঠে তিনটি সোনা ও দুটি ব্রোঞ্জ জিতে চমক দক্ষিণ কোরিয়ার।

  • Last Updated :
  • Share this:

    #পিয়ংচ্যাং: কী হল রাশিয়ার ? সপ্তাহ ঘুরে গেল এখনও সোনাহীন রুশরা। ঘরের মাঠে তিনটি সোনা ও দুটি ব্রোঞ্জ জিতে চমক দক্ষিণ কোরিয়ার। তবে, একসপ্তাহ পর সবার উপরে জার্মানি।

    শীত অলিম্পিকে শুরু হল শক্তির খেলা। লড়াই শুরু হল মেয়েদের ফ্রিস্টাইল স্কিয়ের ফাইনাল থেকে। শুরুটা করেছিলেন ডাচরা। কিন্তু ইভেন্টের মাঝপথে এসে বদলে গেল পুরো ছবিটাই। এই শীত অলিম্পিকে প্রথম সোনা জয় বেলারুশের। বাকিদের পিছনে ফেলে রুপো ও ব্রোঞ্জ চিনের।

    বাইরে থেকে অন্দরে, জোড় লড়াই ছেলেদের স্কেলিটন ইভেন্টে। গত শীত অলিম্পিকে এই ইভেন্টে দাপিয়ে ছিলেন রুশরা। এবার সম্পূর্ণ ভিন্ন ছবি। দেশবাসীর সামনে সোনা জয় দক্ষিণ কোরিয়ার। রুপো রাশিয়ার আর ব্রোঞ্জ ব্রিটেনের।

    _100052459_hi044835072-1

    মেয়েদের কার্লিংয়ে ঐতিহাসিক জয় দক্ষিণ কোরিয়ার। টানটান ম্যাচে তারা হারাল সুইৎজারল্যান্ডকে। শুরু থেকে লিড ছিল কোরিয়ানদের। মাঝের রাউন্ডে ম্যাচে ফেরার চেষ্টা করেন সুইসরা।

    অ্যালপাইন্স স্কি সেন্টারে জমজমাট মেয়েদের সালোম। চব্বিশ ঘণ্টা আগেই এই বিভাগের প্রথম ইভেন্টে সোনা জিতেছিলেন আমেরিকার সিফরিন। তাই সবার নজর ছিল তাঁর দিকেই। কিন্তু পাশা পাল্টে দিয়ে সোনা সুইডেনের। সুইজারল্যান্ড ও অস্ট্রেলিয়া পায় রুপো ও ব্রোঞ্জ।

    31c70b12ed954d39bb63f9e4ea558f8c-31c70b12ed954d39bb63f9e4ea558f8c-0

    ছেলেদের আইস হকিতে বড় জয় ফিনল্যান্ডের। নরওয়ের বিরুদ্ধে তারা জিতল ৫-১ গোলে। উত্তেজনার ম্যাচে শুরু থেকেই এগিয়ে ছিলেন ফিনিশরা।

    First published:

    Tags: 2018 Winter Olympics, Pyeongchang Winter Olympics 2018, Winter Olympics on Jio TV