শনিবার থেকে শুরু এশিয়ান গেমস, শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে জাকার্তা-পেলামবাংয়ে

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Aug 16, 2018 11:28 AM IST
শনিবার থেকে শুরু এশিয়ান গেমস, শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে জাকার্তা-পেলামবাংয়ে
Jakarta-Palembang Asian Games 2018
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Aug 16, 2018 11:28 AM IST

#জাকার্তা: এশিয়ান গেমসের বাকি আর দু’দিন। ১৮ অগাস্ট থেকে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা-পালেমবাংয়ে শুরু হতে চলেছে এবারের এশিয়ান গেমস। বিভিন্ন দেশ থেকে আসতে শুরু করেছেন অ্যাথলিটরা। তুঙ্গে শেষ মুহূর্তের প্রস্তুতি।

শনিবার জাকার্তায় ১৮তম এশিয়ান গেমস শুরু। চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত। এশিয়ান গেমসে অংশ নেবেন প্রায় ১২ হাজার অ্যাথলিট। বিভিন্ন দেশ থেকে প্রায় পাঁচ হাজার সংবাদমাধ্যম কর্মীরাও ভিড় জমাবেন। জাকার্তা ছাড়াও সুমাত্রা পেলামবাং ও পশ্চিম জাভাতেও গেমসের আসর বসবে। এই নিয়ে দ্বিতীয়বার এশিয়ান গেমসের আয়োজন করতে চলেছে ইন্দোনেশিয়া।

Loading...

এশিয়ান গেমসের নিরাপত্তায় ১ লক্ষ পুলিশ ও সেনা নামিয়েছে ইন্দোনেশিয়া। প্রয়োজন পড়লে নামানো হবে আরও বাহিনী। সন্ত্রাসবাদ ইন্দোনেশিয়ার অন্যতম মাথাব্যথার কারণ। ২০০২-এ বালি হামলার পর কড়া হাতে সন্ত্রাসদমন করা হলেও এখন বেশকিছু ইসলামিক টেরর গ্রুপ মাথাচাড়া দিয়েছে। কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সদা সতর্ক ইন্দোনেশিয়ান পুলিশ।

ইন্দোনেশিয়ার আরেক সমস্যা ট্রাফিক। জ্যামের নিরিখে ভারতকে গুনে গুনে দশ গোল দেবে জাকার্তা। গেমসের আগে রাস্তার পাশে প্রচুর বেআইনি নির্মাণ ভেঙে দিয়েছে প্রশাসন। সপ্তাহখানেক আগেই ভয়াবহ ভূমিকম্প প্রাণ কেড়েছে প্রায় সাড়ে চারশো মানুষের। সেই দুঃস্বপ্ন ভুলতে এশিয়ান গেমসেই পাখির চোখ করেছেন জাকার্তাবাসী।

First published: 11:20:45 AM Aug 16, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर