Home /News /sports /
Pacquiao president candidate : প্রেসিডেন্ট হবেন বলে বক্সিংকে আলবিদা প্যাকিওর

Pacquiao president candidate : প্রেসিডেন্ট হবেন বলে বক্সিংকে আলবিদা প্যাকিওর

১২ টি বিশ্ব খেতাব জিতেছেন কিংবদন্তি প্যাকিও

১২ টি বিশ্ব খেতাব জিতেছেন কিংবদন্তি প্যাকিও

Manny Pacquiao bids adieu to boxing likely to contest in Philippines presidential election . ১২ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ম্যানি প্যাকিয়াও অবশেষে বক্সিং রিং-কে বিদায় জানালেন। ফিলিপিন্সের ৪২ বছরের বক্সার তথা সে দেশের সেনেটর বুধবার নিজের কেরিয়ার নিয়ে বড় ঘোষণাটি করেছেন। দেশের প্রেসিডেন্ট হওয়া যার পরবর্তী স্বপ্ন

আরও পড়ুন...
  • Share this:

    #ম্যানিলা: তিনি মহম্মদ আলি বা মাইক টাইসন নন। কিন্তু আধুনিক প্রজন্মের অন্যতম সেরা ধরা হয় তাকে। ছোটখাটো চেহারা হলেও দুরন্ত ফুটওয়ার্ক এবং দ্রুত পাঞ্চ করার ক্ষমতা তার বিশেষত্ব। বলা হয়, শতাব্দীর সেরা লড়াই ছিল সেটি। আমেরিকার লাসভেগাসে মুখোমুখি হয়েছিল বর্তমান প্রজন্মের দুই সেরা বক্সার ফ্লয়েড মেওয়েদার আর ম্যানি প্যাকিও। সবচেয়ে চর্চিত সেই লড়াইয়ে মার্কিন বক্সার মেওয়েদারের কাছে হেরে গিয়েছিলেন ফিলিপাইনের প্যাকিও।

    হেরেও ভারতীয় মুদ্রায় প্রায় ৮৪৫ কোটি টাকা পেয়েছিলেন প্যাকিও। আর জিতে মেওয়েদার পেয়েছিলেন প্রায় ১ হাজার ৩৪০ কোটি টাকা! জনপ্রিয় এই বক্সার এখন ফিলিপাইনের নির্বাচিত সাংসদও। কিন্তু রাজনীতি তাকে খুব বেশি টানতে পারছিল না। তাই ঘোষণা করে দিয়েছিলেন ফের রিংয়ে নামবেন তিনি। জীবনের ২৬টা বছর বক্সিং রিংয়ে কাটিয়েছেন ম্যানি প্যাকিয়াও। এই দীর্ঘ সময়ে তিনি ৭২টি লড়াইয়ে অংশ নিয়েছেন। ম্যানির ঝুলিতে রয়েছে ৬২টি জয়। তার মধ্যে ৩৯ বার প্রতিপক্ষ বক্সারকে নক আউট করেছেন প্যাকিয়াও।

    ২৩টি ম্যাচে পয়েন্টের সিদ্ধান্তে তিনি জয়ী বলে ঘোষিত হয়েছেন। ১২ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ফিলিপিন্সের বক্সার কেরিয়ারের আটটি ম্যাচ হেরেছেন। দুটি ড্র হয়েছে। ১২ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ম্যানি প্যাকিয়াও অবশেষে বক্সিং রিং-কে বিদায় জানালেন। ফিলিপিন্সের ৪২ বছরের বক্সার তথা সে দেশের সেনেটর বুধবার নিজের কেরিয়ার নিয়ে বড় ঘোষণাটি করেছেন। দেশের প্রেসিডেন্ট হওয়া যার পরবর্তী স্বপ্ন।

    টুইটারে পোস্ট হওয়া ম্যানির ভিডিও বার্তাটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে আবেগতাড়িত হয়েছে ক্রীড়া দুনিয়া। সোশ্যাল মিডিয়ায় ১৪ মিনিটের এক ভিডিও পোস্ট করেছেন ম্যানি প্যাকিয়াও। সেখানে বক্সিংকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়েছেন ৪২ বছরের মহাতারকা। এতদিন ধরে ফিলিপিন্সবাসী সহ বিশ্বের অগণিত ক্রীড়াপ্রেমীদের যে সমর্থন ও ভালোবাসা পেয়েছেন, তাতে তিনি আপ্লুত বলে জানিয়েছেন ম্যানি। তিনি সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

    বক্সিং রিংয়ে যে তিনি আর নামবেন না তা ভেবে আবেগতাড়িত হয়েছেন ফিলিপিন্সের বক্সার। দারিদ্রতা থেকে উঠে আসার এ লড়াই সহজ ছিল না। তাঁর পরিবার আশা ছেড়ে দিয়েছিল। তখন বক্সিংই তাঁকে নতুন জীবন দিয়েছিল বলে জানিয়েছেন প্যাকিয়াও। বক্সিংকে ধন্যবাদ জানিয়েছেন ম্যানি। বলেছেন যে এই খেলা তাঁকে অনেককিছু দিয়েছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Boxing, Philippines

    পরবর্তী খবর