খেলা

corona virus btn
corona virus btn
Loading

‘কোচ নির্বাচনের প্রক্রিয়া পুরোটাই নাটক...’ শাস্ত্রীর নাম ঘোষণা হতেই শুরু ট্রোলিং

‘কোচ নির্বাচনের প্রক্রিয়া পুরোটাই নাটক...’ শাস্ত্রীর নাম ঘোষণা হতেই শুরু ট্রোলিং
  • Share this:

#মুম্বই: প্রত্যাশিত ভাবেই ভারতের কোচ রবি শাস্ত্রী। আজ, শুক্রবার মুম্বইয়ে কোচ বাছাই কমিটির সিদ্ধান্ত। এদিন বিরাটদের কোচ বাছাই করতে ইন্টারভিউ করা হয় শাস্ত্রী সহ- পাঁচ জনকে। তালিকায় ছিলেন টম মুডি এবং মাইক হেসন।

এই সিদ্ধান্ত প্রত্যাশিতই ছিল। কারণ, এক সপ্তাহ আগেই কোচ বাছাই কমিটির অন্যতম সদস্য অংশুমান গায়কোয়াড় ইঙ্গিত দিয়েছিলেন, বিরাটদের জন্য তাঁদের পছন্দ কোনও ভারতীয়। শাস্ত্রী ছাড়া টিম ইন্ডিয়ার কোচের লড়াইয়ে ছিলেন আরও দুই প্রাক্তন রবিন সিং এবং লালচাঁদ রাজপুত। ওয়াকিবহাল মহলের মতে, গায়কোয়াড়ের এই ইঙ্গিতেই স্পষ্ট হয়ে যায় শাস্ত্রীর নাম। বাকি ছিল শুধুমাত্র সিলমোহর পড়া। শুক্রবার প্রায় সাড়ে তিন ঘণ্টার বৈঠকের পর রবিতেই আস্থা রাখেন কপিলরা।

হেড কোচের পদে রবি শাস্ত্রীর নাম ফের ঘোষণা হতেই শুরু হয় সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং ৷ সমর্থকরা অনেকে এমনও বলতে শুরু করেন, এই ‘লবি’-র খেলা দেখে লাভ নেই ৷ এর চেয়ে ভারতের ফুটবল খেলে দেখা ভাল ৷ অনেকের মতে, কোচ বাছাইয়ের গোটা প্রক্রিয়াটাই ছিল নাটক ৷ সব আগেই ঠিক ছিল ৷ কিছু  লজ্জা করুক বিসিসিআই কর্তারা !

৫৭ বছরের ভারতীয় কোচ রবি শাস্ত্রীর ঝুলিতে রয়েছে সাফল্য ও ব্যর্থতা। অনিল কুম্বলের জায়গায় ২০১৬ সালে পাকাপাকি ভাবে বিরাটদের হেডস্যার। এই বছর বিশ্বকাপ সেমিফাইনালে হারলেও অস্ট্রেলিয়ার মাটিতে কোচ শাস্ত্রী জিতেছেন প্রথম টেস্ট সিরিজ। ২০১৮ সালে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজে হার। কিন্তু দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম একদিনের সিরিজ জয়ের নেপথ্যে কোচ রবি শাস্ত্রী।

আপাতত ২০২১ পর্যন্ত শাস্ত্রীর সঙ্গে চুক্তি করল বিসিসিআই। দ্বিতীয় ইনিংসে প্রথম বড় পরীক্ষা আসছে বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

আরও দেখুন--

First published: August 16, 2019, 8:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर