• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • NO RAVICHANDRAN ASHWIN AS INDIA LOSE TOSS AND BAT AT THE OVAL IN FOURTH TEST RRC

Oval Toss : খেলছেন না অশ্বিন, ওভালে টস জিতে বল করবে ইংল্যান্ড

ওভাল টেস্ট জেতার জন্য মরিয়া ভারত

India lose toss and bat at The Oval. না খেলা হচ্ছে না অশ্বিনের। দুটি পরিবর্তন করেছে ভারত। ইশান্ত শর্মার জায়গায় শার্দুল এবং শামির জায়গায় উমেশ যাদব দলে এসেছেন।

  • Share this:

    #লন্ডন: না খেলা হচ্ছে না অশ্বিনের। দুটি পরিবর্তন করেছে ভারত। ইশান্ত শর্মার জায়গায় শার্দুল এবং শামির জায়গায় উমেশ যাদব দলে এসেছেন। ভারতীয় দলের ভেতর সবচেয়ে বড় ধাঁধার নাম রবি অশ্বিন। সিরিজের চতুর্থ টেস্টে তামিলনাড়ুর অফ স্পিনার খেলবেন কিনা, তাই নিয়ে গত কয়েকদিন ধরে প্রচুর নিউজপ্রিন্ট খরচ হয়ে গিয়েছে। উত্তর পাওয়া গেল বৃহস্পতিবার দুপুরে। কোহলি -শাস্ত্রী জুটি যখন অশ্বিনকে বাইরে রেখেই নামার পক্ষে, সেই সময় ভরত অরুণের মতে তাঁর মতো স্পিনারকে না খেলানোটা অন্যায়।

    তিনি বলেন, “অশ্বিন আমাদের সেরা স্পিনার। এটা খুবই দুঃখের যে ও এখনও অবধি এই সিরিজে একটি টেস্টও খেলেনি। বৃহস্পতিবার পিচ দেখা হবে। যদি অশ্বিন দলে ফিট করে তবে (রবীন্দ্র) জাডেজা এবং অশ্বিন দু’জনেই খেলবে।” ওভালের পিচে স্পিনার প্রয়োজন হবে বলেই মনে করছেন অরুণ। তিনি বলেন, “ইতিহাস বলে ওভালের পিচে স্পিন কাজে লাগে। ইংল্যান্ড জানে জাডেজা এবং অশ্বিন একসঙ্গে খেললে কতটা ভয়ঙ্কর হতে পারে। পিচ থেকে সাহায্য পেলে ওরা যে আরও ভয়ঙ্কর হয়ে উঠবে, তা বলাই যায়।” রুটকে আটকানোর দিকেও নজর দিতে হবে বলে মত অরুণের। তিনি বলেন, “প্রতিটা ম্যাচেই ভাল শুরু করছে রুট। এটা আমাদের আটকাতে হবে।” পাঁচ ম্যাচের সিরিজ এই মুহূর্তে ১-১।

    ওভালে যে দল জিতবে, তাদের আর সিরিজ হারতে হবে না। কোহলীরা কি পারবেন সেই কাজ করতে? তার আগে যদিও অশ্বিন ধাঁধার উত্তর পেতে হবে ভারতকে। বিস্তর সমালোচনা হচ্ছিল আজিঙ্কা রাহানের। মুম্বই ব্যাটসম্যান বাদ পড়তে পারেন এমন সম্ভাবনা আগে থেকেই ছিল। লিডস টেস্টে অবশ্য চেতেশ্বর পুজারা ৯১ রানের ইনিংস খেলে নিজের জায়গা বাঁচিয়ে নিয়েছিলেন।

    দেখার ছিল সূর্য কুমার যাদব দলে জায়গা পান কিনা। ঋষভ পন্থ রান না পেলেও, তাঁর বাদ পড়ার সম্ভাবনা ছিল না। দেখার ছিল বিরাট কোহলি যদি টস জেতেন, কী সিদ্ধান্ত নেবেন। কারণ এই টেস্ট ম্যাচটা না জিতলে টিম ইন্ডিয়ার ওপর চাপ বাড়ত সন্দেহ নেই।

    হনুমা বিহারি দলে ঢুকবেন কিনা, সেটা নিয়েও ভাবনাচিন্তা চলছিল। যাই হোক, কে দলে এল, আর কে বাদ গেল, তার থেকেও বড় প্রশ্ন ছিল ভারত নিজেদের সেরা ছন্দে এই টেস্ট শুরু করতে পারবে কিনা। আগামী কয়েক ঘণ্টা সেই চিত্র কিছুটা পরিষ্কার করে দেবে।ইংল্যান্ড দলে এসেছেন ক্রিস ওকস এবং ওলি পোপ।

    Published by:Rohan Chowdhury
    First published: