খেলা

corona virus btn
corona virus btn
Loading

টিম ইন্ডিয়ার মত বাংলা ক্রিকেট দলের ফিটনেস পরীক্ষার "ইয়ো ইয়ো" টেস্ট আগামী সপ্তাহে !

টিম ইন্ডিয়ার মত বাংলা ক্রিকেট দলের ফিটনেস পরীক্ষার

তারপর ব্যাটে-বলে অনুশীলন শুরু।

  • Share this:

#কলকাতা: দীর্ঘ ১৯৫ দিন পর অনুশীলন শুরু করল বাংলা দল। স্বাস্থ্যবিধি মেনে সোমবার থেকে জিম এবং ফিজিক্যাল ট্রেনিং শুরু করেছে গতবারের রঞ্জি রানার্স টিম। ক্রিকেটারদের করোনা পরীক্ষার পর অনুশীলন শুরু করেছে সিএবি। করোনা আক্রান্ত দুই ক্রিকেটারকে বাদ দিয়েই ট্রেনার সঞ্জীব দাসের তত্ত্বাবধানে জিমে প্রত্যেক গ্রুপে চারজন করে ট্রেনিং করছেন। ক্রিকেটারদের যাদের নিজস্ব গাড়ি আছে তারাই আপাতত অনুশীলনে যোগ দিয়েছেন। বাংলা সিনিয়র দলের ১৭ জন ক্রিকেটার আপাতত অনুশীলন শুরু করেছেন। অনুষ্টুপ মজুমদার, অর্ণব নন্দীর মতো সিনিয়র ক্রিকেটাররা প্রথম দিন থেকেই ঘাম ঝরাতে শুরু করেছেন। ছ'মাস পর এভাবে অনুশীলনে ফিরতে পেরে খুশি প্রত্যেক ক্রিকেটার। মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে রঞ্জি ফাইনালের শেষবার মাঠে নেমেছিলেন বাংলার ক্রিকেটাররা। তারপর থেকে লকডাউনে বাড়িতে ছিলেন প্রত্যেকে। বেশিরভাগ ক্রিকেটারই বাড়িতেই অনুশীলন করেছেন।

তবে ইডেনে অনুশীলনে ফিরতে পেরে অনেকটাই চাঙ্গা ক্রিকেটাররা। ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষার জন্য কয়েক দিনের মধ্যেই "ইয়ো ইয়ো" টেস্ট করতে চান ট্রেনার সঞ্জীব। বাংলা টিম সূত্রে খবর, প্রাথমিকভাবে ক্রিকেটারদের ফিটনেস দেখে খুশি হয়েছেন ট্রেনার। দু-একজন ক্রিকেটারের ফিটনেস নিয়ে প্রশ্ন থাকলেও বাকিরা নিজেদের তৈরি রেখেছেন বলেই খবর। তবে ক্রিকেটারদের পুনরায় ছন্দে নিয়ে আসতে বেসিক থেকেই শুরু করতে চান ট্রেনার সঞ্জীব। প্রত্যেককে আলাদা আলাদা চার্ট তৈরি করে দেওয়া হয়েছে। জিম করা ছাড়াও ইডেনে নেমে দৌড়চ্ছেন ক্রিকেটাররা। "ইয়ো ইয়ো' টেস্ট করে ক্রিকেটারদের ফিটনেস দেখে পরবর্তী পদক্ষেপ করতে চায় বঙ্গ টিম ম্যানেজমেন্ট। বোর্ডের নিয়মে আপাতত মাঠে আসা বারণ অরুণলালের। তবে বাড়িতে থেকেই তিনি সমস্ত খবর রাখছেন। আপাতত কয়েকদিন ফিজিক্যাল ট্রেনিংয়ের ওপর জোর দেওয়া হবে বলে খবর।

তারপর ব্যাটে-বলে অনুশীলন শুরু। এদিকে অনুশীলন করলেও ঘরোয়া ক্রিকেট কবে শুরু হবে তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। ক্রিকেটাররাও দুশ্চিন্তায় রয়েছেন। তবে আপাতত ট্রেনিং করে নিজেদের ফিট করে তুলতে চান অনুষ্টুপ মজুমদার, সুদীপ চট্টোপাধ্যায়রা। ট্রেনিং শুরু হলেও আপাতত যোগ দিচ্ছেন না মনোজ তিওয়ারি। ব্যক্তিগত কারণ দেখিয়ে কয়েকদিন নিজেকে সরিয়ে রাখছেন প্রাক্তন অধিনায়ক। ভিন রাজ্যে থাকায় আপাতত অনুশীলনের যোগ দিচ্ছেন না অধিনায়ক অভিমুন্য। এদিকে নতুনদের মধ্যে অভিষেক দাসের ফিটনেস নিয়ে খুশি টিম ম্যানেজমেন্ট।

ERON ROY BURMAN 

Published by: Piya Banerjee
First published: October 6, 2020, 11:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर