হোম /খবর /খেলা /
Southee - Cummins : প্যাট কামিন্সের জায়গায় কেকেআরে টিম সাউদি

Southee - Cummins : প্যাট কামিন্সের জায়গায় কেকেআরে টিম সাউদি

শাহরুখের দলে নতুন তারকা সাউদি

শাহরুখের দলে নতুন তারকা সাউদি

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স সন্তানসম্ভবা স্ত্রী-র পাশে থাকতে আইপিএলের বাকি ম্যাচগুলিতে খেলতে পারবেন না বলে জানিয়েছিলেন। তাঁর পরিবর্ত হিসেবে নিউজিল্যান্ডের পেসার টিম সাউদিকে দলে নিল কলকাতা নাইট রাইডার্স

  • Last Updated :
  • Share this:

#দুবাই: প্রায় ১৬ কোটি টাকার ক্রিকেটার প্যাট কামিন্সকে পাবে না কলকাতা নাইট রাইডার্স। আইপিএল এর বাকি অংশে যতটা সম্ভব ভাল পারফর্ম করতে চায় কেকেআর। কিন্তু প্যাট কামিন্স দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য। আইপিএল বন্ধ হওয়ার পর অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের দেশে ফিরতে বিরাট সমস্যা হয়েছিল। প্রথমে ভারত থেকে বিশেষ বিমানে তাদের রাখা হয়েছিল মালদ্বীপে। সেখান থেকে কোয়ারেন্টাইন শেষ করে তবে অস্ট্রেলিয়ায় ঢোকা গিয়েছিল।

অস্ট্রেলিয়ান প্রশাসনের তরফ থেকে করোনা নিয়ম ভাঙার জন্য জেল হেফাজত হওয়ার কথা উঠেছিল। সেটাও অন্যতম কারণ আইপিএলের বাকি অংশে না ফিরে আসার। আইপিএল অভিযানে সংযুক্ত আরব আমিরশাহী রওনা হওয়ার আগে নিভৃতবাসে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ম্যানেজমেন্টের সদস্যরা। তারই মধ্যে বড় চমক দিল শাহরুখ খানের দল।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স সন্তানসম্ভবা স্ত্রী-র পাশে থাকতে আইপিএলের বাকি ম্যাচগুলিতে খেলতে পারবেন না বলে জানিয়েছিলেন। তাঁর পরিবর্ত হিসেবে নিউজিল্যান্ডের পেসার টিম সাউদিকে দলে নিল কলকাতা নাইট রাইডার্স। এর আগে, আইপিএলে চারটি ফ্র্যাঞ্চাইজি- চেন্নাই সুপার কিংস, রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন সাউদি। আইপিএলে ৪০ ম্যাচে ২৮ উইকেট রয়েছে তাঁর। ব্যাট হাতে কিছুটা রান করতে পারেন।

সাউদি আসার পর এই নিয়ে নাইট রাইডার্স দলে নিউজিল্যান্ড ক্রিকেটারের সংখ্যা দাঁড়াল তিনে। ফাস্ট বোলার লকি ফার্গুসন এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্ট রয়েছেন দলে। টিম সাউদি নিজের অভিজ্ঞতা দিয়ে কেকেআরকে সাহায্য করবেন জানিয়েছেন এক কেকেআর কর্তা। আরবের কন্ডিশনে নিজেকে দ্রুত মানিয়ে নিতে পারবেন নিউজিল্যান্ড পেসার।

অভিজ্ঞতার দিক থেকে ট্রেন্ট বোল্টের থেকেও এগিয়ে তিনি। ভারতের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে দুরন্ত বল করেছিলেন সাউদি। কেকেআর কোচ ব্র্যান্ডন ম্যাককালাম জানিয়েছেন সাউদি দলে আসায় নাইটদের ভারসাম্য বাড়বে। প্যাট কামিন্স না থাকায় সাউদি যোগ্য পরিবর্ত। আন্তর্জাতিক ক্রিকেটে ৬০৩ উইকেট রয়েছে তার। এমন ক্রিকেটারকে দলে পাওয়া ভাগ্যের ব্যাপার। তাছাড়া সাউদি টিম ম্যান।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: IPL 2021, Kkr