ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ডের গোপন অস্ত্র হতে প্রস্তুত ওয়াগনার

টেস্ট ক্রিকেটের বিশ্বকাপ খেলতে তৈরি ওয়াগনার

গতি এবং বাউন্স দুটো দিয়েই ব্যাটসম্যানদের কাবু করতে পারেন। টিম ইন্ডিয়ার বিপক্ষে নামার আগে ওয়াগনার বলেন, " আমার কাছে এটা বিরাট সুযোগ। নিজেকে প্রমাণ করতে চাই "

  • Share this:

    #লন্ডন: টিম সাউদি অথবা ট্রেন্ট বোল্ট নন। ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ডের গোপন অস্ত্র হতে চলেছেন নিল ওয়াগনার। এই বাঁহাতি পেসার অতীতে ভারতের বিরুদ্ধে খেললেও এবার যেন অনেক বেশি মোটিভেটেড হয়ে আছেন মাঠে নামার জন্য। ওয়াগনার অতীতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে নিজেকে প্রমাণ করেছিলেন। গোলাপি টেস্টে তাঁকে সামলাতে রীতিমতো নাভিশ্বাস উঠেছিল অস্ট্রেলিয়ানদের।

    গতি এবং বাউন্স দুটো দিয়েই ব্যাটসম্যানদের কাবু করতে পারেন। টিম ইন্ডিয়ার বিপক্ষে নামার আগে ওয়াগনার বলেন, " আমার কাছে এটা বিরাট সুযোগ। নিজেকে প্রমাণ করতে চাই। বিপক্ষে দুনিয়ার অন্যতম সেরা দল। তাঁদের বিরুদ্ধে সাফল্য পেলে খুশি হব। আমি জানি আমি দেশের হয়ে একদিনের ক্রিকেট বা টি টোয়েন্টি খেলতে পারি না। এটাই আমার বিশ্বকাপ। সেটা মাথায় রেখেই মাঠে নামব "।

    ভারতীয় দলকে অবশ্য দুনিয়ার সেরা টেস্ট দল বলতে নারাজ তিনি। তবে মানছেন ভারতের ব্যাটিং লাইনআপ সবচেয়ে শক্তিশালী। খুব বেশি খেলার সুযোগ হয়নি ভারতের বিরুদ্ধে। কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নামার আগে ভিডিও ক্লিপস দেখে দেখে বিরাট, রোহিত, রাহানেদের শক্তি, দুর্বলতা সম্পর্কে ধারণা হয়ে গিয়েছে। এবার সেটা মাথায় রেখে মাঠে নেমে করে দেখাবার পালা। কঠিন চ্যালেঞ্জ মানছেন ওয়াগনার। কিন্তু ভারতীয় ব্যাটসম্যানদের কড়া পরীক্ষার মুখে ফেলতে প্রস্তুত তিনি।

    ভারতের আগেই ইংল্যান্ড পৌঁছে গিয়েছে ব্ল্যাক ক্যপস ব্রিগেড। ফলে মানিয়ে নেওয়ার সুযোগ বেশি পাবে তাঁরা। ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে কিউইরা। তবে ওয়াগনার মনে করেন এই পর্যায়ে দুটি বেশি ম্যাচ খেলে ফেলা মানে খুব বেশি এগিয়ে থাকা এমন মনে করার কারণ নেই। লড়াই সমানে সমানে হবে। বর্তমান ভারতীয় দলের জোরে বোলিং আগের থেকে অনেক উন্নত মেনে নিয়েছেন তিনি। তিনি কী বল হাতে ওপেন করবেন ? নাকি পরে আক্রমণে আসবেন? এই ব্যাপারটা অধিনায়কের ওপরেই ছেড়ে দিতে চান বাঁহাতি পেসার। বোলার হিসেবে যে দায়িত্ব তাঁকে দেওয়া হবে, তা পূরণ করার চেষ্টা করবেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: