Home /News /sports /
PM Modi Congratulates Neeraj Chopra: "ভারতীয় ক্রীড়ার বিশেষ মুহূর্ত!" নীরজের রুপো জয়ে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদি

PM Modi Congratulates Neeraj Chopra: "ভারতীয় ক্রীড়ার বিশেষ মুহূর্ত!" নীরজের রুপো জয়ে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদি

Neeraj Chopra With Pm Modi

Neeraj Chopra With Pm Modi

Neeraj Chopra Wins World Athletics Championships Silver: “World Championships-এ ঐতিহাসিক রুপো পদক জেতার জন্য নীরজ চোপড়াকে অভিনন্দন। ভারতীয় ক্রীড়া ক্ষেত্রের এটি একটি বিশেষ মুহূর্ত,” লিখেছেন মোদি।

  • Share this:

    রবিবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপোর পদক জিতে ইতিহাস তৈরি করলেন নীরজ চোপড়া! লং জাম্পার অঞ্জু ববি জর্জের পরে নীরজ চোপড়াই বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় ভারতীয় এবং প্রথম পুরুষ হিসেবে পদক জিতলেন। জ্যাভলিন থ্রোতে রুপোর পদক জেতার প্রশংসা করে নীরজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। “আমাদের সবচেয়ে বিশিষ্ট ক্রীড়াবিদদের অন্যতম একজনের এক দুর্দান্ত কৃতিত্ব!” টুইট করেছেন প্রধানমন্ত্রী মোদি। “World Championships-এ ঐতিহাসিক রুপো পদক জেতার জন্য নীরজ চোপড়াকে অভিনন্দন। ভারতীয় ক্রীড়া ক্ষেত্রের এটি একটি বিশেষ মুহূর্ত,” লিখেছেন মোদি।

    আরও পড়ুন- গোয়াতে বেআইনি বার চালান স্মৃতি ইরানির কন্যা! কংগ্রেসের অভিযোগে ক্ষুব্ধ মন্ত্রী

    বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পুরুষদের জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে চতুর্থবারের চেষ্টায় রুপোর পদক ঝুলিতে ভরেছেন নীরজ। ৯০.৫৪ মিটারের সেরা থ্রো করে সোনা জিতেছেন গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স। পিটার্স তাঁর প্রথম প্রচেষ্টায় ৯০.২১ মিটার থ্রো করেন এবং দ্বিতীয় প্রচেষ্টায় ৯০.৪৬মি। ষষ্ঠ প্রচেষ্টায় সেরা থ্রো হয় তাঁর। চেক প্রজাতন্ত্রের জ্যাকুব ভাদলেজ ৮৮.০৯ মিটারের সেরা থ্রোতে ব্রোঞ্জ জিতেছেন। জার্মানির জুলিয়ান ওয়েবার ৮৬.৮৬ মিটারের প্রচেষ্টায় চতুর্থ স্থানে রয়েছেন। ২০০৩ সালে ব্রোঞ্জ জিতেছিলেন লং জাম্পার অঞ্জু ববি জর্জ। তারপরে নীরজ চোপড়াই বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় ভারতীয় এবং প্রথম পুরুষ হিসেবে পদক জিতলেন।

    আরও পড়ুন- সকলেরই চেনা এই গ্রহ, এবার রামধনু রঙের 'বামন' গ্রহের ছবি ভাইরাল করল নাসা!

    রবিবার ফাউল থ্রো দিয়েই শুরু করেন নীরজ এবং তারপরে দ্বিতীয় চেষ্টায় ৮২.৩৯ মিটার, তৃতীয় প্রচেষ্টায় ৮৬.৩৭ মিটার জ্যাভলিন নিক্ষেপ করেন। তখনও নিশ্চিত নয় ভারতের পদকজয়। চতুর্থ চেষ্টায় ৮৮.১৩ মিটার থ্রো করেন নীরজ। পঞ্চম এবং ষষ্ঠ প্রচেষ্টা ছিল ফাউল থ্রো। গ্রুপ A কোয়ালিফিকেশন রাউন্ডের শীর্ষে ছিলেন নীরজ চোপড়া। শুধু নীরজ নন, ভারতের রোহিত যাদব ৭৮.৭২ মিটারের সেরা থ্রো করে দশম স্থানে রয়েছেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Neeraj Chopra, PM Narendra Modi

    পরবর্তী খবর